Advertisement

Amit Malviya: বাংলায় পার্টি অফিসে একাধিক মহিলাকে যৌন হেনস্থা? গুরুতর অভিযোগে মানহানির মামলা করলেন মালব্য

শান্তনু সিনহার অভিযোগ, অমিত মালব্য যখন পশ্চিমবঙ্গে ছিলেন, তিনি একাধিক মহিলাকে যৌন হেনস্থা করেছেন। অমিত মালব্যর বিরুদ্ধে এহেন অভিযোগ উঠতেই আসরে নেমে পড়েছে কংগ্রেস। অমিত মালব্যর বিরুদ্ধে অবিলম্বে পদক্ষেপের দাবি করেছেন কংগ্রেস সুপ্রিয়া শ্রীনাতে।

Amit Malviya
পৌলমী সাহা
  • নয়াদিল্লি,
  • 10 Jun 2024,
  • अपडेटेड 4:49 PM IST
  • অমিত মালব্যর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ
  • অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি কংগ্রেসের
  • 'বাংলায় বিজেপির দলীয় কার্যালয়ে এসব চলে'

BJP-র IT সেলের প্রধান অমিত মালব্যের (Amit Malviya) বিরুদ্ধে যৌন হেনস্থার গুরুতর অভিযোগ উঠেছে। অভিযোগ করেছেন খোদ RSS-এরই এক সদস্য। অমিত মালব্যের বিরুদ্ধে একাধিক মহিলাকে যৌন হেনস্থার অভিযোগ করেছেন ওই আরএসএস সদস্য। এবার সংশ্লিষ্ট আরএসএস সদস্য শান্তনু সিনহার বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করলেন মালব্য। 

অমিত মালব্যর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

অমিত মালব্য ওই মানহানির মামলাতে শান্তনু সিনহার সোশ্যাল মিডিয়া পোস্ট অবিলম্বে রিমুভ করারও আবেদন জানিয়েছেন। তাঁর দাবি, ভুয়ো ও অত্যন্ত আপত্তিকর। মানহানির মামলার নোটিশে অমিত মালব্যর আইনজীবী লিখছেন, 'অভিযোগের প্রকৃতি অত্যন্ত আপত্তিকর। মিথ্যাভাবে আমার ক্লায়েন্ট দ্বারা সংঘটিত যৌন হেনস্থার অভিযোগ করা হয়েছে। এটি আমার ক্লায়েন্টের মর্যাদা এবং খ্যাতির জন্য মারাত্মকভাবে ক্ষতিকারক। যিনি তাঁর পেশাদার প্রোফাইলের কারণে একজন পাবলিক ফিগার।'

অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি কংগ্রেসের

শান্তনু সিনহার অভিযোগ, অমিত মালব্য যখন পশ্চিমবঙ্গে ছিলেন, তিনি একাধিক মহিলাকে যৌন হেনস্থা করেছেন। অমিত মালব্যর বিরুদ্ধে এহেন অভিযোগ উঠতেই আসরে নেমে পড়েছে কংগ্রেস। অমিত মালব্যর বিরুদ্ধে অবিলম্বে পদক্ষেপের দাবি করেছেন কংগ্রেস সুপ্রিয়া শ্রীনাতে। তাঁর দাবি, অমিত মালব্যর বিরুদ্ধে মহিলাদের যৌন হেনস্থার অভিযোগ গুরুতর। ৫ তারা হোটেল থেকে শুরু করে পশ্চিমবঙ্গে বিজেপি পার্চি অফিসেও মহিলাদের যৌন হেনস্থার অভিযোগ রয়েছে। প্রধানমন্ত্রী মোদীর শপথের ২৪ ঘণ্টার মধ্যেই বিজেপি-র একজন বড় নেতার বিরুদ্ধে এরকম অভিযোগ উঠল। অবিলম্বে ব্যবস্থা নিক।

'বাংলায় বিজেপির দলীয় কার্যালয়ে এসব চলে'

সুপ্রিয়া শ্রীনাতে সাংবাদিক বৈঠক করে বলেন, 'আরএসএস সদস্য শান্তনু সিনহা জানিয়েছেন তিনি বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য মহিলাদের যৌন নির্যাতন করেন। বাংলায় বিজেপির দলীয় কার্যালয়ে এসব চলে। অথচ তাঁর বিরুদ্ধে তদন্ত হচ্ছে না। তাঁকে পদ থেকে অবিলম্বে সরাতে হবে। নইলে ন্যায়বিচার পাওয়া যাবে না।'

Advertisement

অমিত মালব্যের বিরুদ্ধে অভিযোগের তদন্ত চাইল তৃণমূলও

অমিত মালব্যর বিরুদ্ধে এই অভিযোগকে হাতিয়ার করছে তৃণমূল কংগ্রেসও। তৃণমূল নেতা কুণাল ঘোষের কথায়, অমিত মালব্যর বিরুদ্ধে অভিযোগ গুরুতর৷ একজন প্রবীণ বিজেপি নেতার আত্মীয়ের এই অভিযোগগুলি একই কথা দেখায় যা তথাগত রায়ের অভিযোগ ছিল। যেভাবে তিনি আগেও বিজেপির বিরুদ্ধে দলে নারী ও অর্থের অপব্যবহারের অভিযোগ করেছিলেন। আমরা শান্তনু সিনহার সোশ্যাল মিডিয়া পোস্টের তদন্ত দাবি করছি। বিজেপিতে এত বিপুল অর্থ কোথা থেকে এল? এই কারণেই বাংলার মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement