Advertisement

Rahul Gandhi: 'নির্বাচনী বন্ড বিশ্বের সবচেয়ে বড় তোলাবাজি চক্র', রাহুলের নিশানায় BJP

'এই ফান্ডের টাকায় দল ভাঙে বিজেপি। এটা দেশবিরোধী কার্যকলাপ। এই টাকাতেই এনসিপি-কে ভাঙা হয়েছে'। বিস্ফোরক রাহুল গান্ধী।

রাহুল গান্ধী
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 15 Mar 2024,
  • अपडेटेड 10:35 PM IST

দেশের সবচেয়ে বড় তোলাবাজির চক্র নির্বাচনী বন্ড। শুক্রবার সাংবাদিক বৈঠক করে এই অভিযোগ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ভারত জোড়ো যাত্রার মাঝে থানেতে তিনি অভিযোগ করেন,'সিবিআই এবং ইডি তদন্ত করছে না, তারা বিজেপির জন্য টাকা তুলছে। এই ফান্ডের টাকায় দল ভাঙে বিজেপি। এটা দেশবিরোধী কার্যকলাপ। এই টাকাতেই এনসিপি-কে ভাঙা হয়েছে।

রাহুল গান্ধী বলেন,'যে রাজ্যগুলিতে সরকার ভাঙছে বিজেপি, তার জন্য অর্থ কোথা থেকে আসছে! বিজেপি পুরো রাজনৈতিক পরিসর দখল করে নিয়েছে। তদন্তকারী সংস্থাগুলো আর তদন্ত করছে না বরং তোলা তুলছে'। তাঁর মতে,'এর চেয়ে বড় দেশবিরোধী কার্যকলাপ হতে পারে না'। তিনি দাবি করেন,'যে সব রাজ্যে কংগ্রেস আছে সেখানে সরকারি প্রকল্পের চুক্তির সঙ্গে নির্বাচনী বন্ডের মধ্যে কোনও যোগ নেই। তদন্তকারী সংস্থাগুলিকে ব্যবহার করে শিল্প প্রতিষ্ঠানদের কাছ থেকে তোলা আদায় করা হচ্ছে, বড় চুক্তির ভাগ নেওয়া হচ্ছে। সরকারি প্রকল্প দেওয়ার আগে নির্বাচনী অনুদান নেওয়া হচ্ছে। এই পুরো কাঠামো তৈরি করেছেন প্রধানমন্ত্রী মোদী'।

সব সরকারি প্রতিষ্ঠানের উপর বিজেপির দখলদারি রয়েছে বলেও দাবি করেন রাহুল। তাঁর কথায়,'সব প্রতিষ্ঠানকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে বিজেপি এবং আরএসএস। এসব প্রতিষ্ঠান যদি তাদের কাজ করতো তাহলে এসব হত না। এই সমস্ত সংগঠনকে ভাবতে হবে যে একদিন বিজেপি সরকার যাবে, তারপর কঠোর ব্যবস্থা নেওয়া হবে'।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement