Advertisement

Rahul Gandhi in Wayanad: 'বাবাকে যখন হারিয়েছিলাম...' ওয়েনাডের মৃত্য়ুমিছিল দেখে 'আবেগ' রাহুলের গলায়

ওয়েনাডে ভয়াবহ ভূমিধসের এলাকা পরুদর্শনে যান ওয়েনাডের প্রাক্তন সাংসদ তথা কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধীও। পরিস্থিতি দেখার পর আবেগাপ্লুত হয়ে পড়েন রাহুল। সাংবাদিকদের সামনে বাবাকে হারানোর কথা মনে করেন তিনি।

রাহুল গান্ধী
Aajtak Bangla
  • ওয়েনাড,
  • 01 Aug 2024,
  • अपडेटेड 6:19 PM IST

Rahul Gandhi in Wayanad: ওয়েনাডে ভয়াবহ ভূমিধসের এলাকা পরিদর্শনে যান ওয়েনাডের প্রাক্তন সাংসদ তথা কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধীও। বিধ্বস্ত পরিস্থিতি দেখার পর আবেগাপ্লুত হয়ে পড়েন রাহুল। সাংবাদিকদের সামনে বাবাকে হারানোর কথা মনে করেন তিনি।

রাহুল বলেছেন, "এটি ওয়ানাডের জন্য, কেরালা এবং জাতির জন্য একটি ভয়ঙ্কর ট্র্যাজেডি। আমরা পরিস্থিতি দেখতে এখানে এসেছি। কত মানুষ পরিবারের সদস্যদের হারিয়েছে তা বেদনাদায়ক। তাদের বাড়িগুলিকে আমরা সাহায্য করব। অনেকে এই এলাকা থেকে অন্য জায়গায় থাকার ইচ্ছেপ্রকাশ করেন। আমি নার্স, প্রশাসন এবং স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানাই। এটি নিশ্চিতভাবে জাতীয় বিপর্যয়। এবার দেখা যাক সরকার কী বলে।"

এদিন, আবেগাপ্লুত রাহুল বলেন, "আমি জানি বাবাকে হারানোর কষ্টকা কেমন ছিল। আমার বাবাকে হারানোর কথা মনে আছে। এখানে শুধু বাবা নয়, কেউ বাবাকে হারিয়েছেন, কেউ মা, ভাই, বোন গোটা পরিবারকে হারিয়েছে। আমি জানি আমার কষ্টের থেকে এটি কয়েকগুণ বেশি। আমার জন্য দিনটি খুবই কঠিন।"

ভূমিধসের কারণে চারটি গ্রাম সম্পূর্ণরূপে নিঃশেষ হয়ে গেছেয গতিপথ বদলেছে কাবিনী নদী। এখনও পর্যন্ত ২৫৬ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় রাহুল গান্ধী প্রিয়াঙ্কাকে নিয়ে কন্নুর বিমানবন্দরে অবতরণ করেন। তারপর সড়কপথে ওয়েনাড পৌঁছন। দলের সাধারণ সম্পাদক ও আলাপুজা সাংসদ কেসি ভেনুগোপালও তাঁর সঙ্গে যান।

২০১৯-এ ওয়েনাড লোকসভা কেন্দ্র থেকে নির্বাচনে জিতেছিলেন। এই বছর তিনি আবার এখান থেকে জেতেন। তিনি উত্তরপ্রদেশের রায়বেরেলি লোকসভা আসনেও জিতেছেন, তাই তিনি ওয়েনাড আসন ছেড়েছেন। প্রিয়াঙ্কা গান্ধী এই আসনে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ধারণা করা হচ্ছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement