Advertisement

Congress Bank Account Freeze Issue: ভোটের মুখে বড় ধাক্কা কংগ্রেসের, দলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ স্থগিতের আবেদন খারিজ

ভোটের মুখে কর সংক্রান্ত মামলায় ফের বিপাকে কংগ্রেস। কংগ্রেসের অনুরোধ খারিজ করল আয়কর বিভাগ ট্রাইবুনাল। কংগ্রেস ১০ দিনের জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট চালু রাখার অনুরোধ করেছিল। এইসময়ে তাদের হাইকোর্টেও যাওয়ার কথা ছিল। তবে বেঞ্চ সেই আবেদন খারিজ করে দেয়।

কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী।
Aajtak Bangla
  • দিল্লি,
  • 08 Mar 2024,
  • अपडेटेड 6:07 PM IST

Congress Bank Account Freeze Issue: ভোটের মুখে কর সংক্রান্ত মামলায় ফের বিপাকে কংগ্রেস। কংগ্রেসের অনুরোধ খারিজ করল আয়কর বিভাগ ট্রাইবুনাল। কংগ্রেস ১০ দিনের জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট চালু রাখার অনুরোধ করেছিল। এইসময়ে তাদের হাইকোর্টেও যাওয়ার কথা ছিল। তবে বেঞ্চ সেই আবেদন খারিজ করে দেয়।

কংগ্রেস ২০১৮-১৯ আর্থিক বছরের ট্যাক্স দাবি সংক্রান্ত আয়কর বিভাগের সঙ্গে একটি বিতর্কিত কর সংক্রান্ত মামলায় জড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে, ১০৩ কোটি টাকা দাবি করা হয়েছিল, যা পরে ১০৫ কোটি টাকায় সংশোধন করা হয়েছিল। সুদ হিসেবে ৩০ কোটি টাকা অন্তর্ভুক্ত করায় বেড়ে ১৩৫ কোটি টাকা হয়েছে। বুধবার কংগ্রেস আয়কর বিভাগ ট্রাইব্যুনালের সামনে আপিল করে অভিযোগ করে যে কর বিভাগ "অগণতান্ত্রিকভাবে" বিভিন্ন ব্যাঙ্কে তাদের অ্যাকাউন্ট থেকে ৬৫ কোটি টাকা তুলে নিয়েছে।

১৬ ফেব্রুয়ারি, কংগ্রেসের মূল ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি বাজেয়াপ্ত করা হয়েছিল। আয়কর ট্রাইব্যুনাল পরবর্তী শুনানির জন্য তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরিচালনা করার অনুমতি দেয়। তখনঅ ৬৫ কোটি টাকা তুলে নেওয়ার অভিযোগ জানায় কংগ্রেস।

কংগ্রেসের আইনজীবী বলেন, "১০০ বছরের পুরানো দল নিয়মিত রিটার্ন দাখিল করা হয়। আমাদের কণ্ঠরোধ করা হচ্ছে।" 

জবাবে কর বিভাগ দাবি করেছে, কংগ্রেস বিষয়টি এমনভাবে তৈরি করার চেষ্টা করছে যে লোকসভা নির্বাচনের আগে তাদের টার্গেট করা হচ্ছে।
 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement