Advertisement

Anantnag Encounter: অনন্তনাগে সেনা-জঙ্গি লড়াইয়ে ২ জওয়ান শহিদ, তল্লাশি অপারেশন জারি

Anantnag Encounter: শনিবার বিকেলে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে এনকাউন্টার শুরু হয়। যেটিতে প্রথমে এক জওয়ান আহত হওয়ার খবর আসে, কিছুক্ষণ পর জানা যায় আরও একজন জওয়ান আহত হয়েছেন। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেনাবাহিনীর জারি করা বিবৃতিতে দুই জওয়ানের শহিদ হওয়ার পাশাপাশি ৩ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

অনন্তনাগে সেনা-জঙ্গি লড়াইয়ে ২ জওয়ান শহিদ, তল্লাশি জারি
Aajtak Bangla
  • জম্মু ও কাশ্মীর,
  • 10 Aug 2024,
  • अपडेटेड 10:20 PM IST

শনিবার জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলায় সন্ত্রাসবাদী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে এনকাউন্টারে ৩ সেনা জওয়ান শহিদ হয়েছেন বলে খবর এসেছে। এই লড়াইয়ে আরও ৩ জওয়ানও জখম হন। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘন জঙ্গলের ভেতরে জঙ্গিদের খোঁজে তল্লাশি চলছে।

দুই সেনা শহিদ, তিনজন আহত
শনিবার বিকেলে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে এনকাউন্টার শুরু হয়। যেটিতে প্রথমে এক জওয়ান আহত হওয়ার খবর আসে, কিছুক্ষণ পর জানা যায় আরও একজন জওয়ান আহত হয়েছেন। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেনাবাহিনীর জারি করা বিবৃতিতে দুই জওয়ানের শহিদ হওয়ার পাশাপাশি ৩ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

জঙ্গিদের উপস্থিতির খবর পেয়েছিল সেনাবাহিনী
এর আগে অনন্তনাগে এনকাউন্টার নিয়ে বিবৃতি জারি করেছিল সেনাবাহিনী। সেনাবাহিনী বলেছিল যে নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, শনিবার সাধারণ এলাকা কোকারনাগ, অনন্তনাগে ভারতীয় সেনাবাহিনী, জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ একটি যৌথ অভিযান শুরু করেছিল। এই সময়, সন্ত্রাসীদের সাথে একটি সংঘর্ষ হয়েছিল, যাতে দুই নিরাপত্তা কর্মী আহত হয় এবং তাদের এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়। অভিযান এখনও চলছে।

কর্ডন ও তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে
তথ্য অনুসারে, শনিবার বিকেলে খবর আসে যে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশের কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, সন্ত্রাসীদের উপস্থিতি সম্পর্কে ইনপুট পাওয়া যায়। তথ্য পাওয়ার পর, নিরাপত্তা বাহিনী দক্ষিণ কাশ্মীর জেলার কোকেরনাগ এলাকার আহলান গাদোলে একটি ঘেরাও এবং তল্লাশি অভিযান শুরু করে।

জইশ-ই-মহম্মদ সন্ত্রাসীদের সঙ্গে এনকাউন্টার
জানা গিয়েছে, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার কোকেরনাগের গাগারমান্ডু বনাঞ্চলের আহলানে একটি এনকাউন্টার চলছে। জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিদের একটি দলের সঙ্গে যৌথ বাহিনীর মুখোমুখি হয়েছে। অভিযান এখনও চলছে। এর আগে এই অপারেশনে এক জওয়ান আহত হওয়ার খবর পাওয়া যায়। তাঁকে ৯২ বেস আর্মি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর পর আরও একজন জওয়ান আহত হওয়ার খবর আসে। জঙ্গিরা এরপর গভীর জঙ্গলে পালিয়ে যায়, ব্যাপক তল্লাশি অভিযান চলছে। জইশ সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টার হয়েছে। ধারণা করা হচ্ছে, সন্ত্রাসীরা ডোডা থেকে দক্ষিণ কাশ্মীরে প্রবেশ করেছে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement