Advertisement

Hindenburg Report Again: 'ভারতে বড় কিছু হতে চলেছে', হিন্ডেনবার্গের পোস্টে কীসের আশঙ্কাপ্রকাশ? জল্পনা

'ভারতে বড় কিছু হতে চলেছে' বলে দাবি  হিন্ডেনবার্গের। আমেরিকান শর্ট সেলার ফার্ম হিন্ডেনবার্গ রিসার্চ, যাদের নিয়ে শোরগোল পড়েছিল আদানি ইস্যুতে। নতুন করে ভারত নিয়ে এই পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে।

হিন্ডেনবার্গের পোস্ট
Aajtak Bangla
  • দিল্লি,
  • 10 Aug 2024,
  • अपडेटेड 11:35 AM IST

Hindenburg Report Again: 'ভারতে বড় কিছু হতে চলেছে' বলে দাবি  হিন্ডেনবার্গের। আমেরিকান শর্ট সেলার ফার্ম হিন্ডেনবার্গ রিসার্চ, যাদের নিয়ে শোরগোল পড়েছিল আদানি ইস্যুতে। নতুন করে ভারত নিয়ে এই পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে।

শনিবার সকালে এক্স হ্যান্ডেলে পোস্ট করে, আমেরিকান সংস্থাটি ভারতীয় সংস্থা কোনও কোম্পানিকে নিয়ে বড় কিছু প্রকাশের ইঙ্গিত দিয়েছে। হিন্ডেনবার্গ রিসার্চ জানায়, "শীঘ্রই ভারতে বড় কিছু ঘটতে চলেছে।"

তবে কী এবং কী বড় হতে চলেছে সে বিষয়ে হিন্ডেনবার্গ কোনও কিছু প্রকাশ করেনি।  কোম্পানির এই পোস্ট সম্পর্কে, মনে করা হচ্ছে যে হিন্ডেনবার্গ রিসার্চ আবার একটি ভারতীয় কোম্পানি সম্পর্কে একটি বড় কিছু প্রকাশ্যে আনতে চলেছে।

গত বছর জানুয়ারিতে হিন্ডেনবার্গ রিসার্চ গৌতম আদানির আদানি গ্রুপকে লক্ষ্য করে একটি প্রতিবেদন প্রকাশ করেছিল। এই প্রতিবেদনটি আলোড়ন সৃষ্টি করেছিল কারণ হিন্ডেনবার্গ আদানি গোষ্ঠীর বিরুদ্ধে অনেক গুরুতর অভিযোগ করেছিলেন। হিন্ডেনবার্গ রিসার্চ রিপোর্টটি বেরনোর সঙ্গে সঙ্গেই আদানি গ্রুপের সমস্ত শেয়ারে তীব্র পতন হয়। গৌতম আদানি বিশ্বের ২ নম্বর বিলিয়নেয়ার হওয়ার পরে ৩৬ তম অবস্থানে নেমে এসেছেন, কারণ তার সম্পদে রেকর্ড পতন রেকর্ড করা হয়েছিল।

SEBI-এর নোটিশে বড়সড় প্রকাশ 
SEBI-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যে Kingdon Capital Kotak Mahindra Investments Limited (KMIL)-এ একটি উল্লেখযোগ্য বিনিয়োগ করেছে৷ দেখা যাচ্ছে যে কিংডন ক্যাপিটাল সাম্প্রতিক একটি প্রতিবেদনের কারণে বাজারের অস্থিরতার সুযোগ নিয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার আগে ফার্মটি আদানি এন্টারপ্রাইজ লিমিটেড (AEL) এ একটি সংক্ষিপ্ত অবস্থান প্রতিষ্ঠার জন্য ৪৩ মিলিয়ন ডলার বরাদ্দ করে একটি কৌশলগত পদক্ষেপ নিয়েছে। পরবর্তীকালে, কিংডন ক্যাপিটাল সফলভাবে এই অবস্থানগুলি বন্ধ করে, ২২.২৫ ডলার মিলিয়ন লাভ করে।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement