Advertisement

Panchayat Aaj Tak: 'ইস্তফা দিয়ে দেব, যদি...' রাহুলের 'রাজা' মন্তব্যে চ্যালেঞ্জ কাশ্মীরের LG-র

মনোজ সিনহা জানান, পরবর্তী সরকারে যে দলই আসুক, তিনি পূর্ণ সমর্থন করবেন। যে কোনও কেন্দ্রশাসিত অঞ্চলের লেফটেন্যান্ট জেনারেলে এই ধরনের ক্ষমতা রয়েছে। তাই কোনও নির্দিষ্ট দল নয়, যে দলই ক্ষমতায় আসুক, তাঁর সমর্থন থাকবে।

জম্মু-কাশ্মীকের এলজি মনোজ সিনহা
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 12 Sep 2024,
  • अपडेटेड 12:10 PM IST

জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচন সামনেই। তার আগে 'পঞ্চায়েত আজতক'-এর মঞ্চে জম্মু-কাশ্মীরের LG মনোজ সিনহা। এদিন কংগ্রেস নেতা তথা লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর 'রাজা' মন্তব্যকে তীব্র কটাক্ষ করে রীতিমতো চ্যালেঞ্জও ছুড়ে দিলেন মনোজ সিনহা।  

'Panchayat Aaj Tak'-এর মঞ্চে মনোজ সিনহার বক্তব্য, জম্মু-কাশ্মীরে গত ৫ বছরে জনগণের উন্নয়নমূলক কাজ হয়নি,  ৭৫ শতাংশের বেশি মানুষ যদি এই দাবি করেন, তা হলে তিনি ইস্তফা দিয়ে দেবেন। তাঁর কথায়, '৭৫ শতাংশের বেশি মানুষ যদি বলেন, গত ৫ বছরের জম্মু-কাশ্মীরে কোনও জনগণের উন্নয়মূলক কাজ হয়নি, আমি ইস্তফা দিয়ে দেব।' ধারা ৩৭০ অবলুপ্তির প্রেক্ষিতে গোপন ব্যালটে ভোট করা হোক, এমন চ্যালেঞ্জও করলেন মনোজ সিনহা।

রাহুল গান্ধীকে নিশানা করে মনোজ সিনহা বললেন, 'ওঁর (রাহুল গান্ধী) উচিত জনগণের মত জানা। তাহলেই বুঝতে পারবেন। গোপন ব্যালটে মত নিন।' বস্তুত, কয়েকদিন আগে কাশ্মীরে গিয়ে রাহুল গান্ধী মনোজ সিনহাকে কটাক্ষ করে বলেছিলেন, 'জম্মু-কাশ্মীরে একজন রাজা বসে আছেন, যাঁকে LG বলা হয়। উনি বাইরে থেকে কন্ট্র্যাক্টর ঢুকিয়ে আপনাদের সম্পত্তি নিয়ে নিচ্ছেন।'

মনোজ সিনহা জানান, পরবর্তী সরকারে যে দলই আসুক, তিনি পূর্ণ সমর্থন করবেন। যে কোনও কেন্দ্রশাসিত অঞ্চলের লেফটেন্যান্ট জেনারেলে এই ধরনের ক্ষমতা রয়েছে। তাই কোনও নির্দিষ্ট দল নয়, যে দলই ক্ষমতায় আসুক, তাঁর সমর্থন থাকবে।

প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ, মেহবুবা মুফতি, ওমর আবদুল্লাহ এবং আজতকের এই জমকালো মঞ্চে আরও অনেক নেতা উপস্থিত থাকবেন এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক পরিস্থিতি এবং নির্বাচনী সমীকরণ নিয়ে আলোচনা করা হবে। 'পঞ্চায়েত আজতক'-এ অংশগ্রহণকারী সেলিব্রিটিদের বিভিন্ন সেশনে জম্মু ও কাশ্মীরের জনগণের রাজনৈতিক সমস্যা এবং আকাঙ্ক্ষা সম্পর্কিত প্রশ্ন করা হবে। আজতকের এই প্ল্যাটফর্মের প্রথম অধিবেশনে 'নয়া কাশ্মীর, কী ছবি', জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর এলজি মনোজ সিনহা এসে সমস্ত প্রশ্নের উত্তর দেন।

Advertisement

অংশ নেবেন এই তারকারা

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, ন্যাশনাল কনফারেন্সের সভাপতি এবং জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহর মতো বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্বরা এই কর্মসূচিতে অংশ নেবেন। এছাড়াও কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ডঃ জিতেন্দ্র সিং, পিপলস ডেমোক্রেটিক পার্টির সভাপতি এবং জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, ন্যাশনাল কনফারেন্সের ভাইস প্রেসিডেন্ট এবং জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ, সর্বদলীয় সভাপতি ড. হুরিয়ত কনফারেন্স মিরওয়াইজ ওমর, পিপলস কনফারেন্সের সভাপতি সাজ্জাদ লোন, পিডিপি নেতা ও প্রচারণার ইনচার্জ ইলতিজা মুফতি, এআইপির তারকা প্রচারক আবরার রশিদ, জম্মু ও কাশ্মীর আপনি পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি আলতাফ বুখারি, জম্মু ও কাশ্মীর রাজ্য বিজেপির সভাপতি রবীন্দ্র রায়না। জম্মু ও কাশ্মীরের কংগ্রেসের রাজ্য সভাপতি তারিক হামিদ কারারা বিভিন্ন অধিবেশনে অংশ নেবেন।


Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement