Advertisement

কংগ্রেসে যোগ দিচ্ছেন কানহাইয়া কুমার? রাহুল-সাক্ষাতে জল্পনা

দিল্লির জেএনইউ-তে বিতর্কিত স্লোগানকে ঘিরে প্রথম শিরোনামে আসেন কানহাইয়া। তারপর থেকেই দেশের রাজনীতির অংশ হয়ে গিয়েছেন তিনি। লাগাতার কেন্দ্রীয় সরকারের বিরোধিতা করতে দেখা গিয়েছে তাঁকে। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করেন কানহাইয়া। যদিও তিনি পরাজিত হন।

কানহাইয়া কুমার
Aajtak Bangla
  • দিল্লি,
  • 16 Sep 2021,
  • अपडेटेड 11:51 AM IST
  • রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাত কানহাইয়া কুমারের
  • যোগ দিতে পারেন কংগ্রেসে
  • বিহার বিধানসভা নির্বাচনের সময় দেওয়া হয় প্রস্তাব

কংগ্রেসে যোগ দিতে পারেন জেএনইউ-এর প্রাক্তন ছাত্র নেতা কানহাইয়া কুমার। দিল্লির রাজনৈতিক অলিন্দে জল্পনা অন্তত এমনটাই। ইতিমধ্যেই রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাতও করেছেন কানহাইয়া। কংগ্রেস সূত্রে খবর, বিহার বিধানসভা নির্বাচনের সময়ই কানহাইয়াকে প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে তখন তা সম্ভব হয়নি। কিন্তু সম্প্রতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন কানহাইয়া কুমার।

কংগ্রেসের এক শীর্ষ নেতা জানাচ্ছেন, কানহাইয়াকে নিয়ে আলাদা পরিকল্পনা রয়েছে দলের, যা বাস্তবায়িত করা হবে। বিহারে খুব শিঘ্রই নয়া প্রদেশ সভাপতি ঘোষণা করতে পারে কংগ্রেস। তারপরেই হয়ত কংগ্রেসের হাত ধরবেন কানহাইয়া কুমার। 

দিল্লির জেএনইউ-তে বিতর্কিত স্লোগানকে ঘিরে প্রথম শিরোনামে আসেন কানহাইয়া। তারপর থেকেই দেশের রাজনীতির অংশ হয়ে গিয়েছেন তিনি। লাগাতার কেন্দ্রীয় সরকারের বিরোধিতা করতে দেখা গিয়েছে তাঁকে। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করেন কানহাইয়া। যদিও তিনি পরাজিত হন। এরপর বিহারের বিধানসভা নির্বাচনে সিপিআইএম ও সিপিআই-এর হয়ে তারকা প্রচারকের ভূমিকাও পালন করেন তিনি। তাঁর সভাতেও বেশ ভি়ড় দেখা যায়। সেক্ষেত্রে এমনই একটি জনপ্রিয় মুখকে দলে যুক্ত করার চেষ্টা করছে কংগ্রেস।  

প্রসঙ্গত, বিহারের গত বিধানসভা নির্বাচনে মহাগটবন্ধনের হয়ে লড়াই করে কংগ্রেস। যদিও তারপরেও সেরাজ্যে সরকার গঠন করে এনডিএ। নির্বাচনে মোট ১৯টি আসন এসেছিল কংগ্রেসের ঝুলিতে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement