Advertisement

Landslide In Arunachal Pradesh: অরুণাচলে ভয়াবহ ধসে ধুয়ে-মুছে গেল আস্ত রাস্তা, চিন সীমান্তের কাছে সড়ক নিশ্চিহ্ন

যখন দেশের বেশিরভাগ রাজ্যে তাপপ্রবাহ চলছে, তখন উত্তর-পূর্বের কয়েকটি রাজ্যে মেঘভাঙা বৃষ্টি হচ্ছে। অরুণাচলে গত কয়েকদিনের বৃষ্টিতে বিশাল ভূমিধস নেমেছে। জাতীয় সড়কের একটা বড় অংশ ধস নেমে বিপর্যস্ত।

অরুণাচলে ভূমিধস। ফাইল ছবি
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 25 Apr 2024,
  • अपडेटेड 12:53 PM IST
  • যখন দেশের বেশিরভাগ রাজ্যে তাপপ্রবাহ চলছে, তখন উত্তর-পূর্বের কয়েকটি রাজ্যে মেঘভাঙা বৃষ্টি হচ্ছে।
  • চলে গত কয়েকদিনের বৃষ্টিতে বিশাল ভূমিধস নেমেছে।

যখন দেশের বেশিরভাগ রাজ্যে তাপপ্রবাহ চলছে, তখন উত্তর-পূর্বের কয়েকটি রাজ্যে মেঘভাঙা বৃষ্টি হচ্ছে। অরুণাচলে গত কয়েকদিনের বৃষ্টিতে বিশাল ভূমিধস নেমেছে। জাতীয় সড়কের একটা বড় অংশ ধস নেমে বিপর্যস্ত। চিনের সঙ্গে সীমান্ত এলাকার রাস্তাঘাট ধসের কারণে নিশ্চিহ্ন হয়ে গেছে। যোগাযোগ বিচ্ছিন্ন দিবাং ভ্যালির সঙ্গে। পরিস্থিতি মোকাবিলায় নেমেছে জাতীয় বিপর্যয় দল। বৃষ্টির জল ধোয়া কাদামাটিতে রাস্তা ভেসে গেছে। যান চলাচল বন্ধ।

একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা গেছে, জাতীয় সড়ক কার্যত ধসের জেরে ধুয়েমুছে গেছে। ফলে যান চলাচল সম্ভবই হচ্ছে না। বিপদে পড়েছেন স্থানীয়রাও। সড়ক পথ ধসে যাওয়ায় যাতায়াতও বন্ধ। নিরাপত্তা বাহিনীদের পক্ষেও লোকজনকে উদ্ধার করতে যাওয়া সম্ভব হচ্ছে না।

প্রাথমিক তথ্য অনুযায়ী, হুনলি এবং আনিনির মধ্যে রোয়িং আনিনি হাইওয়ে বরাবর রাস্তার ব্যাপক ক্ষতি হয়েছে। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু। তিনি জানিয়েছেন, 'হুনলি এবং আনিনির মধ্যে মহাসড়কের ব্যাপক ক্ষতির কারণে যাত্রীদের অসুবিধার কথা জানতে পেরে বিরক্ত হয়েছি। এই সড়কটি দিবাং উপত্যকাকে দেশের বাকি অংশের সঙ্গে সংযুক্ত করে বলে যত তাড়াতাড়ি সম্ভব সংযোগ পুনরুদ্ধার করার জন্য নির্দেশ জারি করা হয়েছে।'

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, অবিরাম বৃষ্টির কারণে এ ঘটনা ঘটেছে। ডিভাং উপত্যকার বাসিন্দাদের একটি নোটিশে, জেলা প্রশাসন বলেছে যে. রোয়িং আনিনি মহাসড়কের পুনরুদ্ধারের কাজ "কমপক্ষে তিন দিন" লাগবে। 
"ডিবাং উপত্যকার সমস্ত বাসিন্দাকে জানানো হচ্ছে যে, জেলায় অবিরাম বৃষ্টির কারণে অনিনী থেকে রোয়িং সংযোগকারী জাতীয় সড়ক ৩১৩-এর একটি গুরুত্বপূর্ণ অংশ ভেসে গেছে। যার পুনরুদ্ধারের জন্য কমপক্ষে ৩ দিন সময় লাগবে। 

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement