Advertisement

Gas Price Hike: বছরের শেষ মাসের প্রথম দিনেই দাম বাড়ল রান্নার গ্যাসের, কলকাতায় কত হল?

LPG Price Hike: পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন শেষ হতে না হতেই বড় ধাক্কা। দাম বাড়ল রান্নার গ্যাসের। তেল বিপণন সংস্থাগুলি ১৯ কেজির বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের (LPG Price Hike) দাম ৪১ টাকা বাড়িয়েছে।

commercial gas cylinder
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 01 Dec 2023,
  • अपडेटेड 8:36 AM IST
  • ৪১ টাকা দাম বাড়ল ১৯ কেজির রান্নার গ্যাসের
  • কলকাতায় নতুন দাম ১৯০৮.০০ টাকা

LPG Price Hike: পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন শেষ হতে না হতেই বড় ধাক্কা। দাম বাড়ল রান্নার গ্যাসের। তেল বিপণন সংস্থাগুলি ১৯ কেজির বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের (LPG Price Hike)  দাম ৪১ টাকা বাড়িয়েছে। নতুন দাম আজ থেকেই কার্যকর হবে। এর আগে দীপাবলির ঠিক আগে তেল বিপণন সংস্থাগুলি ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১০৩ টাকা বাড়িয়েছিল।

কোথায় কত দাম

আজ থেকে রাজধানী দিল্লিতে একটি ১৯ কেজি এলপিজি সিলিন্ডার কিনতে হলে দিতে হবে ১৭৯৬.৫০ টাকা। আগে এই দাম ছিল ১৭৫৫.৫০ টাকা। কলকাতায় ১৯ কেজি সিলিন্ডারের দাম ১৮৮৫.৫০ টাকা থেকে বাড়িয়ে ১৯০৮.০০ টাকা করা হয়েছে। মুম্বইতে একটি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১৭২৮.০০ টাকার পরিবর্তে ১৭৪৯.০০ টাকা হয়েছে। যেখানে চেন্নাইতে নতুন দাম হয়েছে ১৯৬৮.৫০ টাকা। আগে দাম ছিল ১৯৪২.০০ টাকা।

ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারের দাম একই রয়েছে

একদিকে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দামে ক্রমাগত পরিবর্তন হচ্ছে, অন্যদিকে ১৪ কেজি ডোমেস্টিক গ্যাস সিলিন্ডারের দাম অপরিবর্তিত রেখেছে তেল বিপণন সংস্থাগুলি। IOCL ওয়েবসাইট অনুসারে, ১৪ কেজির ডোমেস্টির গ্যাস সিলিন্ডারের দাম দিল্লিতে ৯০৩ টাকা, কলকাতায় ৯২৯ টাকা, মুম্বইতে ৯০২.৫০ টাকা এবং চেন্নাইতে ৯১৮.৫০ টাকা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement