Advertisement

Mamata Banerjee: বাংলায় বাম-কংগ্রেস জোট, বেজায় 'অসন্তুষ্ট' মমতা

Mamata Banerjee Upset: কেন্দ্রে বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে ইন্ডিয়া জোটে তৃণমূল, আপ, আরজেডির মতো দলগুলির সঙ্গে একত্রিত হয়েছে সিপিআইএমও। কিন্তু তা বলে বাংলায়ও বাম-কংগ্রেস জোট? এতেই বেজায় "বিরক্ত" পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলায় বাম-কংগ্রেস জোট, বেজায় 'অসন্তুষ্ট' মমতা!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Sep 2023,
  • अपडेटेड 12:57 AM IST
  • কংগ্রেস নেতা রাহুল গান্ধী ইন্ডিয়া জোটের দলগুলির সঙ্গে পরামর্শ না করেই আদানি ইস্যুটিতে প্রশ্ন করা শুরু করে দিয়েছেন আর তাতেই "বিরক্ত" হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee Upset: কেন্দ্রে বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে ইন্ডিয়া জোটে তৃণমূল, আপ, আরজেডির মতো দলগুলির সঙ্গে একত্রিত হয়েছে সিপিআইএমও। কিন্তু তা বলে বাংলায়ও বাম-কংগ্রেস জোট? এতে বেজায় "বিরক্ত" হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার একটি সূত্র মারফত এই তথ্য জানতে পেরেছে ইন্ডিয়া টুডে।

সূত্রের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় ইন্ডিয়া জোট গঠনের পরও বাংলায় বাম দলগুলির সঙ্গে কংগ্রেসের জোটের সিদ্ধান্তে মোটেই সম্তুষ্ট ছিলেন না। মুম্বইতে ইন্ডিয়া জোটের তৃতীয় বৈঠকের পরই এই বিষয়টি প্রকাশ্যে আসে। তৃণমূল সুপ্রিমো ইন্ডিয়া জোটের যৌথ সাংবাদিক বৈঠকে যোগ না দিয়েই তাড়াতাড়ি চলে যান।

এর আগে, ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) নেতা সীতারাম ইয়েচুরি পশ্চিমবঙ্গে টিএমসির সঙ্গে কোনও জোটে যেতে অস্বীকার করেছিলেন। তিনি বলেছিলেন যে, বাম এবং কংগ্রেসের সঙ্গে ধর্মনিরপেক্ষ দলগুলি রাজ্যে বিজেপির পাশাপাশি টিএমসির বিরুদ্ধেও লড়াই করবে। এবার তেমনই পাল্টা ক্ষোভ ধরা পড়ছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে। সূত্রের খবর, বেঙ্গালুরুতে বিরোধী জোটের দ্বিতীয় বৈঠকের সময়, রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালু প্রসাদ যাদব বাংলায় কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সংঘাতের বিষয়টি উত্থাপন করেছিলেন।

ইন্ডিয়া জোটের দলগুলির তৃতীয় বৈঠকটি মুম্বাইতে অনুষ্ঠিত হয়েছিল যেখানে আসন্ন লোকসভা নির্বাচনের জন্য গোষ্ঠীর কৌশল পরিকল্পনা করার জন্য ১৪ সদস্যের সমন্বয় কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কমিটির ১৪ সদস্যের মধ্যে ছিলেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী প্রচার, সোশ্যাল মিডিয়া এবং গবেষণা পরিচালনার জন্য গঠিত বাকি উপ-কমিটির জন্য, টিএমসি থেকে প্রতিনিধি এখনও ঘোষণা করা হয়নি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement