Advertisement

Jammu and Kashmir: মর্মান্তিক! জম্মুতে তীর্থযাত্রীদের বাস পড়ল গভীর খাদে, বেড়েই চলেছে মৃতের সংখ্যা

জম্মু ও কাশ্মীরে বাস দুর্ঘটনায় কমপক্ষে ২২ জনের মৃত্যু হল। জখম হয়েছেন আরও অনেকে। বৃহস্পতিবার আখনুর শহরে তান্দা এলাকার কাছে ১৫০ ফুট গভীর খাদে পড়ে যায় বাসটি। 

খাদে পড়ল বাস।
Aajtak Bangla
  • শ্রীনগর,
  • 30 May 2024,
  • अपडेटेड 6:50 PM IST
  • জম্মু ও কাশ্মীরে বাস দুর্ঘটনায় কমপক্ষে ২২ জনের মৃত্যু হল।
  • জখম হয়েছেন আরও অনেকে।
  • ১৫০ ফুট গভীর খাদে পড়ে যায় বাসটি। 

জম্মু ও কাশ্মীরে বাস দুর্ঘটনায় কমপক্ষে ২২ জনের মৃত্যু হল। জখম হয়েছেন আরও অনেকে। বৃহস্পতিবার আখনুর শহরে তান্দা এলাকার কাছে ১৫০ ফুট গভীর খাদে পড়ে যায় বাসটি। 

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের হাথরসের বাসিন্দাদের নিয়ে যাচ্ছিল বাসটি। জম্মু থেকে বাসটি রেইসি জেলার শিব খোরিতে যাচ্ছিল। জম্মু-পুঞ্চ হাইওয়েতে কালি ধর মন্দিরের কাছে খাদে পড়ে যায় বাসটি। 

আহতদের উদ্ধার করে আখনুরে স্থানীয় হাসপাতাল এবং জম্মুতে সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছে। 

এই ঘটনায় দু:খপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক্স হ্যান্ডলে প্রধানমন্ত্রীর দফতর থেকে পোস্টে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে। দুর্ঘটনায় মৃতদের পরিজনকে ২ লক্ষ টাকা করে এবং জখমদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে পিএমও। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী।
 

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে এনডিআরএফ এবং এসডিআরএফ। উদ্ধারকাজে হাত লাগিয়েছে পুলিশ। উদ্ধারকাজে হাত লাগিয়েছেন স্থানীয়রাও। 

জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, হরিয়ানার কুরুক্ষেত্র থেকে তীর্থযাত্রীদের নিয়ে বাসটি শিবখোরির উদ্দেশে যাচ্ছিল। গভীর খাদে বাসটি পড়ে যায়। ২১ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ৪০ জন। উদ্ধারকাজ চলছে। 

অন্য দিকে, কিছু দিন আগে  উত্তরাখণ্ডের কেদারনাথে প্রযুক্তিগত ত্রুটির কারণে সাতজন আরোহী নিয়ে একটি হেলিকপ্টার জরুরি অবতরণ করে। হেলিকপ্টারটি যেখানে ল্যান্ড করার কথা সেখানে ল্যান্ড করতে পারেনি। অনেকখানি নীচে গিয়ে হেলিকপ্টারটি ল্যান্ড করে। হেলিকপ্টারটি হিমালয় মন্দিরের হেলিপ্যাড থেকে কয়েক মিটার দূরে অবতরণ করে। হেলিকপ্টারটিতে পাইলট-সহ সাত জন ছিলেন। কেউ হতাহত হননি। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement