Advertisement

Dowry Viral Video: 'মার্সিডিজ, ১.২৫ কেজি সোনা, কোটি টাকা...', যৌতুকের ফর্দ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

ব্যক্তিকে বলতে দেখা যাচ্ছে, 'একটি টয়োটা ফরচুনার, ৭ কেজি রুপো, ১.২৫ কেজি সোনা, মার্সিডিজ ই-ক্লাস' দেওয়া হবে। এতেই শেষ নয়। এর পাশাপাশি ১ কোটি টাকা নগদও দেওয়া হবে যৌতুক হিসাবে। 

ফাইল ছবি
Aajtak Bangla
  • নয়ডা,
  • 12 Feb 2024,
  • अपडेटेड 3:47 PM IST
  • যৌতুক নিয়ে আইন, আইনের জায়গাতেই আছে। এই নিয়ে সচেতনতার প্রসার করা হচ্ছে বটে।
  • তবে সমাজের একাংশের কানে সেই প্রচার যে পৌঁছাচ্ছে না, তা হলফ করেই বলা যায়।
  • তারই নতুন প্রমাণ মিলল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক ভিডিওতে। সমাজে যৌতুক বা পণ যে এখনও খুবই সাধারণ একটা ব্যাপার, তারই উদাহরণ এই ভিডিও। 

যৌতুক নিয়ে আইন, আইনের জায়গাতেই আছে। এই নিয়ে সচেতনতার প্রসার করা হচ্ছে বটে। তবে সমাজের একাংশের কানে সেই প্রচার যে পৌঁছাচ্ছে না, তা হলফ করেই বলা যায়। তারই নতুন প্রমাণ মিলল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক ভিডিওতে। সমাজে যৌতুক বা পণ যে এখনও খুবই সাধারণ একটা ব্যাপার, তারই উদাহরণ এই ভিডিও। 

ভাইরাল ভিডিওটি উত্তরপ্রদেশের নয়ডার। ভিডিওতে দেখা যাচ্ছে, কনের পরিবার বরকে একসঙ্গে বহু মূল্যবান 'উপহার' দিচ্ছে। এক ব্যক্তিকে সেই পণ্যের তালিকা পড়তে দেখা যাচ্ছে। 

কী কী দেওয়া হচ্ছে, সেই তালিকা শুনলে যে কারও চোখ কপালে উঠবে। কেন? কারণ ওই ব্যক্তিকে বলতে দেখা যাচ্ছে, 'একটি টয়োটা ফরচুনার, ৭ কেজি রুপো, ১.২৫ কেজি সোনা, মার্সিডিজ ই-ক্লাস' দেওয়া হবে। এতেই শেষ নয়। এর পাশাপাশি ১ কোটি টাকা নগদও দেওয়া হবে যৌতুক হিসাবে। 

অনেকেই এই 'উপহারে'র বহর দেখে আঁতকে উঠেছেন। সোশ্যাল মিডিয়ায় বিনীত ভাটি নামে এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এই ভিডিও শেয়ার করেছেন। তারপরেই তা তুমুল ভাইরাল হয়েছে।

অনেকেই এই দামি দামি গিফট ও বিপুল পরিমাণ অর্থ প্রদানের কড়া নিন্দা করেছেন। কমেন্টে এক ব্যবহারকারী লিখেছেন, 'এটি বিয়ে নয়, চুক্তি বলা যেতে পারে'। আরেক ব্যবহারকারী লিখেছেন, 'কিছু পুরুষ ব্যবসায়িক চুক্তি উপভোগ করছেন আর এটাকে বিয়ে নাম দিয়েছেন।' আরও এক ব্যবহারকারী লিখেছেন, 'পুলিশ কেন কোনও ব্যবস্থা নেয় না? আমি যতদূর জানি, যৌতুক দেওয়াটা অপরাধ।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement