Advertisement

Milk Price Increase: আমুলের পর দুধের দাম বাড়াল মাদার ডেয়ারিও, লিটারে কত?

আমুলের পর এবার মাদার ডেয়ারিও দুধের দাম বাড়াল। প্রতি লিটারে ২ টাকা দাম বাড়িয়েছে তারা। নতুন দাম ৩ জুন থেকে কার্যকর হয়েছে।

দুধের দাম বাড়াল মাদার ডেয়ারিও
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 03 Jun 2024,
  • अपडेटेड 12:16 PM IST
  • আমুলের পর এবার মাদার ডেয়ারিও দুধের দাম বাড়াল
  • প্রতি লিটারে ২ টাকা দাম বাড়িয়েছে তারা

আমুলের পর এবার মাদার ডেয়ারিও দুধের দাম বাড়াল। প্রতি লিটারে ২ টাকা দাম বাড়িয়েছে তারা। নতুন দাম ৩ জুন থেকে কার্যকর হয়েছে। রবিবার আমুল তাদের দুধের দাম বাড়ানোর কথা ঘোষণা করেছে। একটি বিবৃতিতে মাদার ডেয়ারি বলেছে যে ৩ জুন থেকে সমস্ত বাজারে দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়ানো হচ্ছে। বিবৃতিতে বলা হয়েছে, উৎপাদকদের বর্ধিত উৎপাদন খরচের জন্য ক্ষতিপূরণ দিতেই দুধের দাম বাড়ানো হয়েছে।

এখন দিল্লিতে মাদার ডেয়ারির ফুল ক্রিম দুধ প্রতি লিটার ৬৮ টাকায় পাওয়া যাবে। যেখানে টোনড এবং ডাবল-টোনড দুধ যথাক্রমে ৫৬ টাকা এবং ৫০ টাকা প্রতি লিটারে পাওয়া যাবে। মোষ ও গরুর দুধের দাম প্রতি লিটারে বেড়ে যথাক্রমে ৭২ টাকা ও ৫৮ টাকা হয়েছে। টোকেন মিল্ক (বাল্ক ভেন্ডেড মিল্ক) বিক্রি হবে ৫৪ টাকা প্রতি লিটার।

রবিবার রাতে লিটার প্রতি ২ টাকা দুধের দাম বাড়িয়েছে আমুল। নতুন দাম সোমবার থেকে সারা দেশে কার্যকর হয়েছে। এখন আমুল গোল্ডের দাম ৬৪ টাকা/লিটার থেকে বেড়ে ৬৬ টাকা/লিটার হবে। যেখানে আমুল টি স্পেশালের দাম লিটার প্রতি ৬২ টাকা থেকে বেড়ে ৬৪ টাকা হবে। এছাড়া দইয়ের দামও বেড়েছে। গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন (GCMMF) বলেছে, দুধের সামগ্রিক পরিচালন এবং উৎপাদন খরচ বৃদ্ধির কারণে এই মূল্যবৃদ্ধি করা হচ্ছে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement