Advertisement

নীতা আম্বানিকে মুকেশ আম্বানি দিওয়ালিতে কী উপহার দিলেন? রিপোর্ট কী বলছে জেনে নিন

দীপাবলিতে স্ত্রীকে বিলাসবহুল গাড়ি উপহার দিলেন মুকেশ আম্বানি। তবে তা যে-সে লাক্সারি কার নয়। নীতা আম্বানিকে রোলস রয়েস কুলিনান(Cullinan) দিয়েছেন মুকেশ আম্বানি। রোলস রয়েসের এই SUV মডেলের দাম প্রায় ১০ কোটি টাকা। বর্তমানে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল গাড়িগুলির মধ্যে এটি অন্যতম। তবে এই কুলিনানেরও বিভিন্ন দামের অপশন রয়েছে। তার মধ্যে বেশি দামের 'ব্ল্যাক ব্যাজ' মডেল কিনেছেন রিলায়েন্স কর্তা।

স্ত্রীকে ১০ কোটি টাকার উপহার দিলেন মুকেশ আম্বানি
Aajtak Bangla
  • মুম্বই,
  • 14 Nov 2023,
  • अपडेटेड 7:28 PM IST
  • দীপাবলিতে স্ত্রীকে বিলাসবহুল গাড়ি উপহার দিলেন মুকেশ আম্বানি। তবে তা যে-সে লাক্সারি কার নয়। নীতা আম্বানিকে রোলস রয়েস কুলিনান(Cullinan) দিয়েছেন মুকেশ আম্বানি।
  • রোলস রয়েসের এই SUV মডেলের দাম প্রায় ১০ কোটি টাকা। বর্তমানে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল গাড়িগুলির মধ্যে এটি অন্যতম।
  • তবে এই কুলিনানেরও বিভিন্ন দামের অপশন রয়েছে। তার মধ্যে বেশি দামের 'ব্ল্যাক ব্যাজ' মডেল কিনেছেন রিলায়েন্স কর্তা। রোলস রয়েসের ব্ল্যাক ব্যাজ সিরিজের গাড়িগুলিতে ক্রোমের বদলে কালো গ্রিল ব্যবহার করা হয়।

দীপাবলিতে স্ত্রীকে বিলাসবহুল গাড়ি উপহার দিলেন মুকেশ আম্বানি। একাধিক সংবাদ পোর্টাল এবং সোশ্যাল মিডিয়া 'কার-স্পটার'দের তরফে এমনই দাবি করা হচ্ছে। তবে তা যে-সে লাক্সারি কার নয়। রিপোর্ট অনুযায়ী নীতা আম্বানিকে রোলস রয়েস কুলিনান(Cullinan) দিয়েছেন মুকেশ আম্বানি। রোলস রয়েসের এই SUV মডেলের দাম প্রায় ১০ কোটি টাকা। বর্তমানে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল গাড়িগুলির মধ্যে এটি অন্যতম। তবে এই কুলিনানেরও বিভিন্ন দামের অপশন রয়েছে। তার মধ্যে বেশি দামের 'ব্ল্যাক ব্যাজ' মডেল কিনেছেন রিলায়েন্স কর্তা। এমনই দাবি করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন কার-লাভার্সদের গ্রুপে। উল্লেখ্য, আজতক বাংলা এই দাবির সত্যতা যাচাই করেনি।

রোলস রয়েসের ব্ল্যাক ব্যাজ সিরিজের গাড়িগুলিতে ক্রোমের বদলে কালো গ্রিল ব্যবহার করা হয়। এতে গাড়ি আরও বেশি মডার্ন দেখায়। রোলস রয়েসের সামনে থাকা পরীটিও (স্পিরিট অফ এক্সট্যাসি) কালো রঙের হয়। 

রোলস রয়েস ব্ল্যাক ব্যাজ কুলিনানের স্পেসিফিকেশন
রোলস রয়েস কুলিনানে 6.75 লিটার টুইন টার্বো V12 ইঞ্জিন রয়েছে। এতে ৮ স্পিড অটোম্যাটিক গিয়ারবক্স এবং ফোর হুইল ড্রাইভ রয়েছে। আল্ট্রা-লাক্সারি এই গাড়ির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ২৫০ কিলোমিটার।

শাহরুখ খানেরও এই গাড়ি রয়েছে
ভারতে হাতে গোনা কয়েকজন শিল্পপতি ও সেলেব্রেটির গ্যারেজে রোলস রয়েসের এই মডেলটি রয়েছে। তাঁদের মধ্যে অন্যতম হলেন বলি তারকা শাহরুখ খান। দুধ সাদা রঙের রোলস-রয়েস কুলিনান ব্ল্যাক ব্যাজ ব্যবহার করেন তিনি।

অন্যদিকে মুকেশ আম্বানি যে রোলস-রয়েসটি কিনেছেন বলে দাবি করা হচ্ছে, সেটি অনেকটা কমলা, ইঁট-ইঁট রঙের। এমনই দাবি একাধিক বিলাসবহুল গাড়ি উৎসাহীর। 

আম্বানি ভারতের সবচেয়ে ধনী পরিবার। প্রায় ১৫,০০০ কোটি টাকার বাড়ি 'অ্যান্টিলিয়া'তে থাকেন তাঁরা। আর সেই বাড়ির গ্যারেজ সারা বিশ্বের নামিদামী গাড়িতে ভরা। 

মুকেশ আম্বানি, আকাশ আম্বানি, ইশা আম্বানি, অনন্ত আম্বানি এবং নীতা আম্বানিকে নিয়মিত অতি দামি বিভিন্ন গাড়ির কনভয়ে অ্যান্টিলিয়া থেকে বের হতে দেখা যায়। বিশ্বের খুব কম স্থানেই বোধ হয় প্রতিদিন একসঙ্গে এতগুলি বিলাসবহুল গাড়ির দেখা মেলে। এর মধ্যে বেশিরভাগই বিলাসবহুল SUV, যেমন ল্যাম্বরগিনি উরাস, রেঞ্জ রোভার, বেন্টলির SUV, মার্সিডিজ জিওয়্যাগন ইত্যাদি। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement