Advertisement

Mumbai Central Rail: সহকর্মীর শেষকৃত্যে যোগ দিতে শ্মশানে রেলকর্মীরা, বাতিল করতে হল ১৪৭টি ট্রেন

Mumbai Central Rail: শেষকৃত্যে অংশ নিতে গিয়েছিলেন,শুক্রবার বাইকুল্লা এবং স্যান্ডহার্স্ট রোড স্টেশনের মধ্যে ট্র্যাক পার হওয়ার সময় যিনি মারা যান। তিনি বলেছিলেন যে শর্মার শেষকৃত্য বিকেলে হওয়ার কথা ছিল তবে তা বিকেল ৫টা পর্যন্ত বিলম্বিত হয়েছিল।

সহকর্মীর শেষকৃত্যে যোগ দিতে শ্মশানে রেলকর্মীরা, বাতিল করতে হল ১৪৭টি ট্রেন
Aajtak Bangla
  • মুম্বই,
  • 11 Feb 2024,
  • अपडेटेड 11:52 AM IST

Mumbai Central Rail: আপনি প্রায়ই শুনেছেন বা দেখেছেন যে খারাপ আবহাওয়া বা বিক্ষোভের কারণে কখনও কখনও রেল পরিষেবাগুলি প্রভাবিত হয়, যা একটি খুব সাধারণ বিষয়। কিন্তু মুম্বইতে একটি ঘটনা প্রকাশিত হয়েছে যেখানে ৮৮টি লোকাল ট্রেন সহ মোট ১৪৭টি ট্রেনের পরিষেবা বাতিল করতে হয়েছিল এবং এর পিছনে কারণ আবহাওয়া বা প্রতিবাদ ছিল না।

প্রকৃতপক্ষে, শনিবার সন্ধ্যায়, মুম্বাইয়ের বাইকুল্লা এবং স্যান্ডহার্স্ট রোড স্টেশনগুলির মধ্যে সেন্ট্রাল এবং হারবার লাইনে শহরতলির ট্রেন পরিষেবাগুলি বিলম্বিত হতে শুরু করেছিল, যার কারণে যাত্রীরা বিরক্ত হয়েছিলেন। এর পর রেল পরিষেবা ক্ষতিগ্রস্ত হওয়ার কারণ জানার চেষ্টা করলে যে কারণ বেরিয়ে আসে তা অবাক করার মতো। জানা গেছে যে অনেক কর্মচারী (মোটরম্যান) তাদের সহকর্মীর জানাজায় অংশ নিতে শ্মশানে গিয়েছিলেন যার কারণে পরিষেবাগুলি ব্যাহত হয়েছিল।

সহকর্মীর মৃত্যুতে শ্মশানে পৌঁছেছেন কর্মীরা

এ ঘটনায় প্রশ্ন উঠছে এটা কি পরিকল্পিত প্রতিবাদ ছিল? কারণ অতীতে মোটরম্যানরা অতিরিক্ত কাজের চাপের বিষয়টি তুলেছেন। সন্ধ্যার ভিড়ের সময় পরিষেবাতে বিলম্বের কারণে, প্রচুর সংখ্যক যাত্রী CSMT এবং অন্যান্য স্টেশনে আটকা পড়েছিলেন এবং অনেক সমস্যার সম্মুখীন হন৷ "পরিষেবাগুলি বিলম্বিত হয়েছিল কারণ অনেক মোটরম্যান কল্যাণে তাদের সহকর্মী মুরলিধর শর্মার সাথে দেখা করতে যাচ্ছিল," একজন কর্মকর্তা জানান, শেষকৃত্যে অংশ নিতে গিয়েছিলেন,শুক্রবার বাইকুল্লা এবং স্যান্ডহার্স্ট রোড স্টেশনের মধ্যে ট্র্যাক পার হওয়ার সময় যিনি মারা যান। তিনি বলেছিলেন যে শর্মার শেষকৃত্য বিকেলে হওয়ার কথা ছিল তবে তা বিকেল ৫টা পর্যন্ত বিলম্বিত হয়েছিল।

১৪৭টি ট্রেন বাতিল

রেলের আধিকারিক বলেছেন যে বিপুল সংখ্যক মোটরম্যান অন্ত্যেষ্টিক্রিয়ায় উপস্থিত ছিলেন, যার কারণে তারা ট্রেন পরিচালনার জন্য উপলব্ধ ছিল না, যার ফলে বিলম্ব হয়েছিল। কর্মকর্তার মতে, ৮৮টি লোকাল ট্রেন পরিষেবা সহ প্রায় ১৪৭টি ট্রেন বাতিল করা হয়েছে। তিনি আরো বলেন, সেবা ব্যাহত হয়নি বরং বিলম্বিত হয়েছে। পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। থানের শহরতলির মুলুন্ডের বাসিন্দা অরুন্ধতী পি বলেছেন, একটি ভিড় লোকাল ট্রেনে চড়ার আগে তাকে CSMT-এ ৪০ মিনিট অপেক্ষা করতে হয়েছিল।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement