Advertisement

Akhilsh Yadav Meets Mamta Banerjee: ২০২৪ এর আগে নতুন ফ্রন্ট, মমতার সঙ্গে দেখা করে দাবি অখিলেশের

Akhilsh Yadav Meets Mamta Banerjee: ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে একটি নতুন ফ্রন্ট তৈরি হবে। যা কংগ্রেসকে বাদ দিয়েই তৈরি করা হবে। শুক্রবার সন্ধ্যায়.বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বাসভবনে দেখা করেন সমাজবাদী পার্টি সভাপতি অখিলেশ যাদব। তারপরই এ কথা বলেন তিনি।

২০২৪ এর আগে নতুন ফ্রন্ট, মমতার সঙ্গে দেখা করে দাবি অখিলেশের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Mar 2023,
  • अपडेटेड 6:32 AM IST
  • ২০২৪ এর আগে নতুন ফ্রন্ট
  • মমতার সঙ্গে দেখা করে দাবি অখিলেশের

Akhilsh Yadav Meets Mamta Banerjee: সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, এই মুহূর্তে দলের দুদিনব্যাপী জাতীয় কার্যনির্বাহী কমিটির সভাপতিত্ব করতে কলকাতায় রয়েছেন। তিনি বলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে একটি নতুন ফ্রন্ট তৈরি হবে যা কংগ্রেসকে বাদ দিয়েই তৈরি করা হবে। এ কারণে তিনি শুক্রবার সন্ধ্যায়.বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বাসভবনে দেখা করেন। অখিলেশ যাদব বলেন, "আপনি এটাকে ফ্রন্ট বা জোট বলতে পারেন। কিন্তু নির্বাচনের আগে কিছু একটা আবির্ভুত হবে।কারণ সবাই পরিবর্তন চায়।" 

তৃণমূল কংগ্রেস নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেছেন, দলটি ২০২৪ সালের লোকসভা নির্বাচন একা লড়বে। তবে আগামী দিনে আরও সমমনস্ক দলগুলির সঙ্গে দেখা করবে। টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আগামী সপ্তাহে ওড়িশার মুখ্যমন্ত্রী এবং বিজু জনতা দলের প্রধান নবীন পট্টনায়কের সাথে দেখা করতে চলেছেন।

"মমতা বন্দ্যোপাধ্যায় ২৩ মার্চ নবীন পট্টনায়েকের সাথে দেখা করবেন। আমরা অন্যান্য বিরোধী দলগুলির সঙ্গে বিজেপি এবং কংগ্রেস থেকে সমদূরত্ব বজায় রাখার জন্য একটি পরিকল্পনা নিয়ে আলোচনা করব। আমরা বলছি না যে আমরা তৃতীয় ফ্রন্ট গঠন করছি, তবে আঞ্চলিক দলগুলির সাথে কথা বলব  বিজেপির বিরুদ্ধে লড়াই করার শক্তি যাদের আছে। টিএমসি নেতা বলেন যে কংগ্রেসকে বিরোধীদের "বিগ বস" মনে করা একটি ভ্রান্তি। তিনি বলেন, "বিজেপি দেখাতে চায় যে রাহুল গান্ধী বিরোধীদের মুখ। যাতে নরেন্দ্র মোদীর পক্ষে জয়লাভ করা সহজ হয়।" 

অখিলেশ যাদব এবং মমতা বন্দ্যোপাধ্যায় সৌহার্দ্য বিনিময় করেন। সমাজবাদী পার্টি প্রধান ২০২১ সালের বেঙ্গল বিধানসভা নির্বাচনের সময় টিএমসিকে তার দলের সমর্থন দিয়েছিলেন, যা ২০২২ সালের উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে যাদবের পক্ষে প্রচার করার সময় ফিরিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এই বছরের শেষের দিকে রাজস্থান, ছত্তিশগড় এবং মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচন এবং ২০২৪ সালের লোকসভা নির্বাচনের নীতি ও কৌশল নিয়ে আলোচনা করার জন্য সমাজবাদী পার্টি আগামীকাল থেকে কলকাতায় তার দুই দিনের জাতীয় কার্যনির্বাহী সভা করছে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement