Advertisement

Lok Sabha Elections 2024: 'থার্ড ফ্রন্টের সম্ভাবনাই নেই,' মোদী-সাক্ষাত্‍ মিটতেই মমতা-নীতীশদের 'ধাক্কা' নবীনের

২০২৪ সালের লোকসভা নির্বাচনে কোনও জোটে যাবে না বিজেডি। একথা জানিয়ে দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। বৃহস্পতিবার নবীন জানিয়েছেন যে তাঁর দল বিজু জনতা দল (বিজেডি) সবসময়ের মতোই আগামী বছরের লোকসভা নির্বাচনে এককভাবে লড়াই করবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ নবীন পট্টনায়েকের
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 12 May 2023,
  • अपडेटेड 11:17 AM IST
  • ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কোনও জোটে যাবে না বিজেডি
  • জানিয়ে দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক

২০২৪ সালের লোকসভা নির্বাচনে কোনও জোটে যাবে না বিজেডি। একথা জানিয়ে দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। বৃহস্পতিবার নবীন জানিয়েছেন যে তাঁর দল বিজু জনতা দল (বিজেডি) সবসময়ের মতোই আগামী বছরের লোকসভা নির্বাচনে এককভাবে লড়াই করবে। নবীন পট্টনায়েক গতকাল সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন। লোকসভা নির্বাচনের বিষয়ে তিনি বলেন, 'যতদূর আমি জানি তৃতীয় ফ্রন্টের কোনও সম্ভাবনা নেই। অন্যান্য রাজনৈতিক নেতাদের সঙ্গে কোনও বৈঠকও করছি না। আমি নীতীশ কুমারের সঙ্গে দেখা করেছি এবং এটি একটি সৌজন্যমূলক সাক্ষাৎকার ছিল।' বিজেডি আসন্ন নির্বাচনে একা লড়বে কি না জানতে চাইলে তিনি বলেন, 'সব সময়ই তাই হয়েছে।'

কংগ্রেস এবং বিজেপি, উভয়ের থেকে সমান দূরত্ব বজায় রাখার BJD-এর অবস্থান পুনর্ব্যক্ত করে ওড়িশার মুখ্যমন্ত্রী বলেছেন যে তিনি তাঁর রাজ্য সম্পর্কিত সমস্যা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। নবীন বলেন, 'আমি প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করেছি এবং ওড়িশা সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করেছি। আমি আন্তর্জাতিক বিমানবন্দর সম্পর্কে আলোচনা করেছি। কারণ ভুবনেশ্বর বিমানবন্দরের সম্প্রসারণ প্রয়োজন।'

আরও পড়ুন: Lok Sabha Elections 2024: কংগ্রেসকে নিয়েই জোট বাঁধছেন মমতারা? নজরে পটনার মিটিং

প্রায় আধ ঘণ্টার বৈঠকে পট্টনায়েক রাজ্যের পরিকাঠামোগত উন্নয়ন সম্পর্কিত বিষয়গুলি উত্থাপন করেছিলেন মোদীর সামনে। যার মধ্যে রয়েছে শ্রী জগন্নাথ বিমানবন্দর, অসম্পূর্ণ জাতীয়সড়ক এবং গ্রাম পঞ্চায়েতে ব্যাঙ্কের শাখা খোলা।

২০২৪ সালের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে বিরোধী দলগুলিকে একত্রিত করার চেষ্টা চালাচ্ছেন নীতীশ কুমার। তাই তাঁর কাছে নবীনের এই বক্তব্য বিরাট ধাক্কা বলেই মনে করা হচ্ছে। ৯ মে নীতীশ এবং নবীন এবং তৎকালীন অটল বিহারী বাজপেয়ী সরকারের ক্যাবিনেট মন্ত্রীরা ভুবনেশ্বরে মিলিত হন এবং এক ঘণ্টাব্যাপী বৈঠক করেন। যাইহোক, উভয় মুখ্যমন্ত্রীই দাবি করেছেন যে আগামী বছরের লোকসভা নির্বাচনের জন্য JD(U) এবং BJD-এর মধ্যে কোনও রাজনৈতিক জোট নিয়ে বৈঠকে আলোচনা হয়নি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement