Advertisement

PM Modi Attack on Opposition: 'ইস্ট ইন্ডিয়া কোম্পানি, ইন্ডিয়ান মুজাহিদিন, সবেতেই INDIA আছে,' বিরোধী জোটকে নিশানা মোদীর

বিজেপির সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদr বিরোধী ঐক্য নিয়ে কটাক্ষ করলেন। তিনি বলেন, আজ পর্যন্ত এমন দিশাহীন বিরোধীতা দেখা যায়নি। বিরোধীদের ইস্ট ইন্ডিয়া কোম্পানির সঙ্গেও তুলনা করেন প্রধানমন্ত্রী মোদী। প্রধানমন্ত্রী বলেন, INDIA নাম নিলেই হয়ে যায় না। ইস্ট ইন্ডিয়া কোম্পানিতেও INDIA ছিল এবং ইন্ডিয়ান মুজাহিদিনের নামেও INDIA আছে। প্রধানমন্ত্রী মোদী বলেছেন, বিরোধীরা বিক্ষিপ্ত এবং মরিয়া।

বিরোধী জোটকে আক্রমণ মোদীর
Aajtak Bangla
  • দিল্লি,
  • 25 Jul 2023,
  • अपडेटेड 11:54 AM IST

বাদল অধিবেশনে মণিপুর নিয়ে চলমান উত্তেজনার মধ্যে মঙ্গলবার বিজেপির সংসদীয় দলের বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে  ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ সময় বিরোধী জোটকে নিশানা করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী মোদী বলেন, শুধু INDIA নাম রাখলেই হয় না। ইস্ট ইন্ডিয়া কোম্পানিও INDIA বসিয়েছিল এবং ইন্ডিয়ান মুজাহিদিনের নামেও INDIA  আছে। প্রধানমন্ত্রী মোদী বলেন, বিরোধীরা ছিন্নভিন্ন এবং মরিয়া। বিরোধীদের দৃষ্টিভঙ্গি দেখে মনে হচ্ছে, দীর্ঘদিন ক্ষমতায় আসার ইচ্ছা তাদের নেই। সংসদীয় দলের বৈঠকে ১৫ অগাস্ট  প্রতিটি বাড়িতে পতাকা উত্তোলনের কর্মসূচির কথাও জানান প্রধানমন্ত্রী মোদী।

এদিন প্রধানমন্ত্রী তার সংসদ সদস্যদের পরামর্শও দেন। তিনি বলেন, বিরোধী দলের কাজই প্রতিবাদ করা, তাদের করতে দিন এবং নিজের  কাজে মনোনিবেশ করুন। মনে হচ্ছে বিরোধীদের বেশিদিন ক্ষমতায় থাকার ইচ্ছে নেই। তারা সব সময় বিরোধী দলে থাকতে চায়। প্রধানমন্ত্রী মোদী বলেন, ২০৪৭ সালের মধ্যে উন্নত দেশ গড়তে হবে। তিনি বলেন, তৃতীয় মেয়াদে ভারতকে তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত করতে  হবে। বিরোধী দল সম্পূর্ণ দিকভ্রষ্ট।

বাদল অধিবেশনে এটাই ছিল প্রথম সংসদীয় দলের বৈঠক। সংসদের লাইব্রেরি ভবনে এই বৈঠক হয়। এতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীরা।

প্রসঙ্গত সংসদের বাদল  অধিবেশন চলছে। এই অধিবেশনে তোলপাড় শুরু হয়েছে মণিপুর ইস্যু নিয়ে। বিরোধীরা প্রধানমন্ত্রী মোদীর বক্তব্য এবং সংসদে এই বিষয়ে বিস্তারিত আলোচনার দাবি করছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জবাবের সঙ্গে  স্বল্পমেয়াদী আলোচনার জন্য সরকার প্রস্তুত। কিন্তু এই ইস্যুতে প্রধানমন্ত্রী মোদীর বক্তব্যে অনড় বিরোধীরা।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement