Advertisement

PM Modi Message: 'ঐশ্বরিক এবং অভূতপূর্ব শক্তি অনুভব করছি', কন্যাকুমারীতে ধ্যানের পর বার্তা মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার কন্যাকুমারীর বিবেকানন্দ রক মেমোরিয়ালে তাঁর ৪৫ ঘন্টার ধ্যান শেষ করেছেন এবং তামিল সাধক কবি তিরুভাল্লুভারকে পুষ্পস্তবক অর্পণ করেছেন। স্মৃতিসৌধে তাঁর পরিদর্শনের সময় প্রধানমন্ত্রী মোদী ভিজিটর্স বুকে একটি বার্তায় লিখেছেন যে "তাঁর জীবনের প্রতিটি মুহূর্ত জাতির সেবায় নিবেদিত হবে"।

ধ্যানের পর বার্তা দিলেন প্রধানমন্ত্রী। কোলাজ
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 01 Jun 2024,
  • अपडेटेड 6:53 PM IST
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার কন্যাকুমারীর বিবেকানন্দ রক মেমোরিয়ালে তাঁর ৪৫ ঘন্টার ধ্যান শেষ করেছেন এবং তামিল সাধক কবি তিরুভাল্লুভারকে পুষ্পস্তবক অর্পণ করেছেন।
  • স্মৃতিসৌধে তাঁর পরিদর্শনের সময় প্রধানমন্ত্রী মোদী ভিজিটর্স বুকে একটি বার্তায় লিখেছেন যে "তার জীবনের প্রতিটি মুহূর্ত জাতির সেবায় নিবেদিত হবে"।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার কন্যাকুমারীর বিবেকানন্দ রক মেমোরিয়ালে তাঁর ৪৫ ঘন্টার ধ্যান শেষ করেছেন এবং তামিল সাধক কবি তিরুভাল্লুভারকে পুষ্পস্তবক অর্পণ করেছেন। স্মৃতিসৌধে তার পরিদর্শনের সময় প্রধানমন্ত্রী মোদী ভিজিটর্স বুকে একটি বার্তায় লিখেছেন যে "তাঁর জীবনের প্রতিটি মুহূর্ত জাতির সেবায় নিবেদিত হবে"।

মোদী আরও লেখেন, "ভারতের দক্ষিণ প্রান্তে অবস্থিত কন্যাকুমারীতে অবস্থিত বিবেকানন্দ রক মেমোরিয়াল পরিদর্শন করে আমি একটি ঐশ্বরিক এবং অসাধারণ শক্তি অনুভব করছি। এই স্মৃতিসৌধে দেবী পার্বতী এবং স্বামী বিবেকানন্দ তাঁদের তপস্যা করেছিলেন। পরে একনাথ রানাদে স্বামী বিবেকানন্দের চিন্তাধারাকে প্রতিষ্ঠিত করে জীবনকে প্রতিষ্ঠিত করেছিলেন। এই জায়গাটিকে একটি স্মারক হিসাবে।” 

দীর্ঘ বার্তায় মোদী লেখেন, "আধ্যাত্মিক নবজাগরণের পথপ্রদর্শক স্বামী বিবেকানন্দ আমার অনুপ্রেরণা, আমার শক্তির উৎস এবং আমার অনুশীলনের ভিত্তি। সমগ্র দেশ জুড়ে ভ্রমণ করার পর, স্বামী বিবেকানন্দ এই স্থানেই ধ্যান করেছিলেন, যেখানে তিনি একটি নতুন দিকনির্দেশনা লাভ করেছিলেন। আমার সৌভাগ্য যে, আজ এত বছর পর, স্বামী বিবেকানন্দের মূল্যবোধ এবং আদর্শ যেমন তাঁর স্বপ্নের ভারতকে রূপ দিচ্ছে, আমাকেও এই পবিত্র স্থানে ধ্যান করার সুযোগ দেওয়া হয়েছে।"
"রক মেমোরিয়ালে এই অনুশীলনটি আমার জীবনের সবচেয়ে অবিশ্বাস্য মুহূর্তগুলির মধ্যে একটি। মা ভারতীর পায়ের কাছে বসে, আজ আমি আবারও আমার সংকল্প পুনর্ব্যক্ত করছি যে, আমার জীবনের প্রতিটি মুহূর্ত এবং আমার শরীরের প্রতিটি কণা সর্বদা উৎসর্গ করা হবে। দেশের অগ্রগতি এবং তার জনগণের কল্যাণের জন্য জাতির সেবা, আমি ভারত মাতাকে অসংখ্যবার প্রণাম করি।"

শনিবার মোদী তাঁর ধ্যান শেষ করার পরে সাদা পোশাকে শিলা স্মৃতিসৌধের পাশে অবস্থিত তিরুভাল্লুভারের ১৩৩ ফুট মূর্তি পরিদর্শন করেন এবং শ্রদ্ধা জানিয়ে সেখানে একটি বিশাল মালা পরিয়ে দেন। স্মৃতিসৌধে থাকার সময়, প্রধানমন্ত্রী ধ্যান করেছিলেন এবং সূর্যোদয়ের সময় 'সূর্য অর্ঘ্য'ও করেছিলেন, যা সূর্য দেবতার সঙ্গে সম্পর্কিত একটি আচার।

Advertisement

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement