Advertisement

Modi Gifts Auction: ১২০০ উপহার নিলাম করছেন প্রধানমন্ত্রী, কীভাবে কিনবেন?

দেশজুড়ে সাধারণ মানুষ, বিভিন্ন রাজনৈতিক ও ক্রীড়া ব্যক্তিত্বের দেওয়া উপহার রয়েছে এই নিলামে।ন্যূনতম মূল্য রাখা হয়েছে ১০০টাকা। সর্বাধিক ১০ লক্ষ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে,প্রধানমন্ত্রীর পাওয়া উপহারগুলির বিশেষ প্রদর্শন করা হয়েছিল ন্যাশনাল গ্যালারি অব মডার্ন আর্টে।

মোদীর পাওয়া উপহার নিলামে।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 12 Sep 2022,
  • अपडेटेड 12:43 PM IST
  • তাঁর ১২০০ উপহার নিলামে তোলা হবে।
  • ১৭ অক্টোবর থেকে অনলাইন পোর্টালে শুরু হবে নিলাম প্রক্রিয়া।
  • তা চলবে ২ অক্টোবর পর্যন্ত।

নিজের উপহার নিলাম করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৭ সেপ্টেম্বর নিজের ৭২ তম জন্মদিন উদযাপন করবেন। সেই উপলক্ষে তাঁর ১২০০ উপহার নিলামে তোলা হবে। ১৭ অক্টোবর থেকে অনলাইন পোর্টালে শুরু হবে নিলাম প্রক্রিয়া। তা চলবে ২ অক্টোবর পর্যন্ত। নিলাম থেকে সংগৃহীত অর্থ ব্যবহার করা হবে নমামি গঙ্গা প্রকল্প।

দেশজুড়ে সাধারণ মানুষ, বিভিন্ন রাজনৈতিক ও ক্রীড়া ব্যক্তিত্বের দেওয়া উপহার রয়েছে এই নিলামে।ন্যূনতম মূল্য রাখা হয়েছে ১০০টাকা। সর্বাধিক ১০ লক্ষ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে,প্রধানমন্ত্রীর পাওয়া উপহারগুলির বিশেষ প্রদর্শন করা হয়েছিল ন্যাশনাল গ্যালারি অব মডার্ন আর্টে। গ্যালারির শীর্ষ অধিকর্তা অদ্বৈত গড়ানায়ক জানিয়েছেন,প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাওয়া হাজারের বেশি উপহার প্রদর্শিত করতে পেরে আমরা সম্মানিত বোধ করছি। ১৭ সেপ্টেম্বর থেকে এই সমস্ত উপহার নিলাম হবে pmmementos.gov.in ওয়েবসাইটে। সাধারণ মানুষও সেগুলি কিনতে পারবেন। 
 
প্রধানমন্ত্রীর উপহারের তালিকায় রয়েছে-মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের দেওয়া রানি কমলাপতির মূর্তি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দেওয়া একটি হনুমানের মূর্তি, হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের দেওয়া একটি ত্রিশূল, ন্যাশনাল কংগ্রেস পার্টির নেতা অজিত পওয়ারের দেওয়া কোলাপুরের মহালক্ষ্মীর মূর্তি এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির দেওয়া ভেঙ্কটেশ্বরের ছবি। এর সঙ্গে কমনওয়েলথ গেমসে পদক জয়ী অ্যাথলিটদের দেওয়া উপহারও রয়েছে। এছাড়া  নিলামে তোলা হবে স্বাক্ষরিত টি-শার্ট, বক্সিং গ্লাভস, বর্শার মতো ক্রীড়া সরঞ্জাম। বিশেষ উপহারের তালিকায় রয়েছে অযোধ্যার রাম মন্দির ও কাশী বিশ্বনাথ মন্দিরের প্রতিরূপ। 

২০১৪ সালে বারাণসীতে প্রার্থী হয়েছিলেন নরেন্দ্র মোদী। ওই কেন্দ্রে প্রচারে গিয়ে গঙ্গা সংস্কারের প্রতিশ্রুতি দিয়েছিলেন। নিজেকে 'মা গঙ্গার বেটা'ও বলেছিলেন তিনি। ক্ষমতায় এসে গঙ্গার দূষণ মুক্তি, সংরক্ষণ এবং সৌন্দর্যায়নের জন্য নমামি গঙ্গা প্রকল্প শুরু করেন প্রধানমন্ত্রী। ওই প্রকল্পেই তাঁর পাওয়া উপহার নিলাম করে সংগৃহীত টাকা খরচ করা হবে। 

Advertisement

আরও পড়ুন- চিনকে টেক্কা, ভারতের মাটিতে আইফোন তৈরি করবে টাটা?

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement