Advertisement

PM Modi Ganesh Puja: CJI-এর বাড়ির গণেশপুজোয় মোদী, কংগ্রেসের কটাক্ষে মুখ খুললেন প্রধানমন্ত্রী

PM Modi Ganesh Puja-CJI: সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বাড়ির গণেশ পুজোয় প্রধানমন্ত্রী। এটা নিয়ে সোশ্যাল মিডিয়া এবং রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় ওঠে। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বাড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গণেশ পুজোয় যাওয়ার তুমুল সমালোচনা করে কংগ্রেস।

ভুবনেশ্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইনসেটে প্রধান বিচারপতির বাড়ির গণেশ পুজোর ছবি।
Aajtak Bangla
  • ভুবনেশ্বর,
  • 17 Sep 2024,
  • अपडेटेड 3:09 PM IST
  • সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বাড়ির গণেশ পুজোয় প্রধানমন্ত্রী।
  • এটা নিয়ে সোশ্যাল মিডিয়া এবং রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় ওঠে।
  • গণেশ পুজোয় যাওয়ার তুমুল সমালোচনা করে কংগ্রেস। এবার তাতেই প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী।

PM Modi Ganesh Puja-CJI: সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বাড়ির গণেশ পুজোয় প্রধানমন্ত্রী। এটা নিয়ে সোশ্যাল মিডিয়া এবং রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় ওঠে। বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বাড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গণেশ পুজোয় যাওয়ার তুমুল সমালোচনা করে কংগ্রেস। এবার তাতেই প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী। কী বললেন তিনি?

প্রধানমন্ত্রীর জবাব:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার ভুবনেশ্বরে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখেন। সেখানে এই বিতর্কের জবাব দেন। তিনি বলেন, 'আমাদের দেশের গণেশ পুজো শুধু একটি ধর্মীয় উৎসবই নয়, এটি সমাজের ঐক্যের প্রতীক।' তিনি আরও বলেন, 'কংগ্রেস এবং তাদের ইকোসিস্টেমের লোকেরা এই উৎসব নিয়ে বিভাজনের রাজনীতি করছে। গণেশ উৎসবে অংশগ্রহণের বিরোধিতা করাটা তাদের সমাজে ভাঙন ধরানোর একটি প্রচেষ্টা মাত্র।'

'কংগ্রেসশাসিত কর্ণাটকে' গণেশ পুজোকে কেন্দ্র করে অশান্তির উল্লেখও করেন তিনি। তিনি এই ঘটনাকে 'বিদ্বেষপূর্ণ চিন্তাভাবনা' বলে অভিহিত করেন। তিনি বলেন, 'এই মানসিকতা আমাদের সমাজের জন্য অত্যন্ত বিপজ্জনক।'

গণেশ উৎসবের ঐতিহাসিক গুরুত্ব:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর বক্তৃতায় গণেশ উৎসবের ঐতিহাসিক ভূমিকা নিয়েও আলোকপাত করেন। তিনি বলেন, 'ব্রিটিশ শাসনের সময় যখন দেশ ভাগ করার চেষ্টা চলছিল, সেই সময় গণেশ উৎসব স্বাধীনতা আন্দোলনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।' তিনি এই উৎসবের মাধ্যমে ঐক্য ও জাতীয়তাবাদের গুরুত্ব তুলে ধরেন।

সিজেআই চন্দ্রচূড়ের বাড়িতে গণপতির পুজো:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্প্রতি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের আমন্ত্রণে তাঁর বাড়িতে গণেশ পুজোয় অংশ নেন। প্রধানমন্ত্রী তাঁর সোশ্যাল মিডিয়ায় গণেশ পুজোর ছবি পোস্ট করেন। সেখানে তাঁকে সিজেআই চন্দ্রচূড় এবং তাঁর স্ত্রী কল্পনা দাসের সঙ্গে পুজায় অংশ নিতে দেখা যাচ্ছে। প্রধানমন্ত্রী মারাঠি পোশাক পরেছিলেন। মারাঠি টুপিও পরেছিলেন তিনি।
 

গণেশ পুজো নিয়ে বিতর্ক:

প্রধান বিচারপতির বাড়িতে প্রধানমন্ত্রীর যাওয়া নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়। তবে এদিন, প্রধানমন্ত্রী তাঁর বক্তৃতায় বলেন, এই ধরনের চিন্তাধারা সমাজকে বিভক্ত করার প্রচেষ্টা মাত্র। তিনি জনগণকে এই ধরনের বিদ্বেষপূর্ণ চিন্তা থেকে বিরত থাকার আহ্বান জানান।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement