Advertisement

Prashant Kishore Reacts On Exit Poll: 'পরের বার যখন নির্বাচন ও রাজনীতির কথা হবে', এগজিট পোল নিয়ে বড় বয়ান প্রশান্ত কিশোরের

Prashant Kishore Reacts On Exit Poll: প্রশান্ত কিশোর তার এক্স পোস্টে লিখেছেন, 'পরের বার যখন নির্বাচন এবং রাজনীতির কথা আসবে, তখন অকার্যকর ভুয়া সাংবাদিক, গোঁড়া রাজনীতিবিদ এবং সোশ্যাল মিডিয়ায় স্বঘোষিত বিশেষজ্ঞদের অসাড় কথাবার্তা এবং বিশ্লেষণে আপনার মূল্যবান সময় নষ্ট করবেন না।'

'পরের বার যখন নির্বাচন ও রাজনীতির কথা হবে', এক্সিট পোল নিয়ে বড় বয়ান প্রশান্ত কিশোরের
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 02 Jun 2024,
  • अपडेटेड 7:29 PM IST

Prashant Kishore Reacts On Exit Poll: রাজনৈতিক বিশ্লেষক প্রশান্ত কিশোর ২০২৪ সালের লোকসভা নির্বাচনের এক্সিট পোল নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। তার একটি পোস্টে। ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়া সহ বেশিরভাগ জনমত পোল ২০২৪ সালের লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার সঙ্গে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র বিজয়ের পূর্বাভাস দিয়েছে।

প্রশান্ত কিশোর তার এক্স পোস্টে লিখেছেন, 'পরের বার যখন নির্বাচন এবং রাজনীতির কথা আসবে, তখন অকার্যকর ভুয়া সাংবাদিক, গোঁড়া রাজনীতিবিদ এবং সোশ্যাল মিডিয়ায় স্বঘোষিত বিশেষজ্ঞদের অসাড় কথাবার্তা এবং বিশ্লেষণে আপনার মূল্যবান সময় নষ্ট করবেন না।' প্রায় সব এক্সিট পোল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য রেকর্ড তৃতীয় মেয়াদ এবং বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র জন্য ভূমিধস বিজয়ের পূর্বাভাস দিয়েছে। ইন্ডিয়া টুডে-মাই অ্যাক্সিস ইন্ডিয়ার এক্সিট পোল অনুসারে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে এনডিএ ৩৬১ থেকে ৪০১ আসন পেতে পারে।

ইন্ডিয়া টুডে-মাই অ্যাক্সিস ইন্ডিয়ার এগজিট পোল ভবিষ্যদ্বাণী করেছে যে বিরোধী-নেতৃত্বাধীন ভারত উপদল ১৩১ থেকে ১৬৬ আসনে হ্রাস পেতে পারে। এখন, যদি এই এগজিট পোলের পরিসংখ্যানগুলি ৪ জুন ঘোষণা করা ফলাফলে সত্য হয়, তবে বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট টানা তৃতীয়বারের মতো নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার সাথে ক্ষমতায় ফিরে আসবে।

অন্যান্য এক্সিট পোল - ইন্ডিয়া নিউজ-ডি ডায়নামিক্স, রিপাবলিক টিভি-পি মার্ক, রিপাবলিক ভারত-ম্যাট্রিক্স এবং জন কি বাত - এছাড়াও বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-এর বিজয়ের ভবিষ্যদ্বাণী করেছে এবং এটি ৩৬৫টি আসন জিতবে বলে অনুমান করেছে৷ 

ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার এক্সিট পোল অনুসারে, বিজেপি কর্ণাটক, তামিলনাড়ু, কেরালা, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানার মতো দক্ষিণের রাজ্যগুলিতে উল্লেখযোগ্য নেতৃত্ব দিচ্ছে। একই সঙ্গে ওড়িশা ও বাংলায় ব্যাপক অস্থিরতার ইঙ্গিত দেওয়া হয়েছে।

এই দুই রাজ্যে, জাফরান দলটিকে যথাক্রমে নবীন পট্টনায়কের বিজেডি এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের উপরে এগিয়ে দেওয়া হয়েছে। আসুন আমরা আপনাকে বলি যে প্রশান্ত কিশোর আজতককে দেওয়া একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে বিজেপি এবার তার ২০১৯ এর পারফরম্যান্সের পুনরাবৃত্তি করবে। তবে তিনি জোর দিয়েছিলেন যে দলের পক্ষে মিত্রদের সহায়তা নিয়েও ৪০০ ছাড়িয়ে যাওয়া কঠিন হবে।  প্রশান্ত কিশোর বলেছিলেন যে বিজেপি ৩৭০ এর বেশি আসন পাবে না তবে এটি ২৭০ এর নীচেও যাবে না।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement