Advertisement

PM Modi Meeting: Exit Poll বেরোতেই ম্যারাথন বৈঠক মোদীর, কী কী বিষয়ে আলোচনা?

লোকসভা নির্বাচনের ভোট পর্ব মিটতেই ম্যারাথন বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার তিনি তাপপ্রবাহ এবং ঘূর্ণিঝড়-পরবর্তী পরিস্থিতি সহ বিস্তৃত বিষয়ে মোট সাতটি বৈঠক করবেন।

Exit Poll বেরোতেই ম্যারাথন বৈঠক মোদীর, কী কী বিষয়ে আলোচনা?
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 02 Jun 2024,
  • अपडेटेड 10:51 AM IST
  • লোকসভা নির্বাচনের ভোট পর্ব মিটতেই ম্যারাথন বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • মোট সাতটি বৈঠক করবেন

লোকসভা নির্বাচনের ভোট পর্ব মিটতেই ম্যারাথন বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার তিনি তাপপ্রবাহ এবং ঘূর্ণিঝড়-পরবর্তী পরিস্থিতি সহ বিস্তৃত বিষয়ে মোট সাতটি বৈঠক করবেন। সরকারি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী প্রথমে ঘূর্ণিঝড়-পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করবেন, বিশেষ করে উত্তর-পূর্ব রাজ্যগুলির। এরপর তিনি দেশের তাপপ্রবাহ পরিস্থিতি পর্যালোচনা করতে বৈঠক করবেন। বৃহৎ পরিসরে বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের প্রস্তুতি পর্যালোচনা করতেও মোদী একটি সভা করবেন বলে সূত্র জানিয়েছে। তারপর, তিনি ১০০ দিনের কর্মসূচির এজেন্ডা পর্যালোচনা করার জন্য বৈঠক করবেন।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে এনডিএ ৩৫৩টি আসন জিতেছিল। ১৯ এপ্রিল থেকে শুরু হওয়া সাত দফা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছিল। শনিবার ১ জুন শেষ দফার ভোট নেওয়া হয়েছে। আগামী ৪ জুন ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট গণনা করবে নির্বাচন কমিশন। বেশিরভাগ এক্সিট পোলে ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন জোট লোকসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাবে বলে পূর্বাভাস দিয়েছে। তার একদিন পরে এই ব্যাক-টু-ব্যাক বৈঠকটি হবে।

মোদী শনিবার আস্থা প্রকাশ করেছেন যে এনডিএ সরকারকে পুনরায় নির্বাচিত করতে লোকেরা রেকর্ড সংখ্যায় ভোট দিয়েছে। তিনি লেখেন, 'ভারত ভোট দিয়েছে! যারা তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন তাঁদের সবাইকে আন্তরিক ধন্যবাদ। তাঁদের সক্রিয় অংশগ্রহণ আমাদের গণতন্ত্রের মূল ভিত্তি। তাঁদের প্রতিশ্রুতি এবং নিষ্ঠা নিশ্চিত করে যে আমাদের দেশে গণতান্ত্রিক চেতনা বিকাশ লাভ করে। আমি ভারতের নারী শক্তি এবং যুবশক্তিকে বিশেষভাবে প্রশংসা করতে চাই। নির্বাচনে তাদের দৃঢ় উপস্থিতি একটি অত্যন্ত উৎসাহব্যঞ্জক চিহ্ন।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement