Advertisement

Ram Temple inauguration: রামমন্দির উদ্বোধনের আমন্ত্রণের কার্ড পাবেন ৬ হাজার জন, তালিকায় কারা?

৫ অগস্ট রামমন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপিত হবে অযোধ্যায়। তাই নিয়ে রীতিমতো সাজ-সাজ রব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে উপস্থিত থাকবেন, তাঁর হাত দিয়েই স্থাপিত হবে ভিত্তিপ্রস্তর।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 02 Dec 2023,
  • अपडेटेड 2:26 PM IST
  • ৫ অগস্ট রামমন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপিত হবে অযোধ্যায়।
  • তাই নিয়ে রীতিমতো সাজ-সাজ রব।

৫ অগস্ট রামমন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপিত হবে অযোধ্যায়। তাই নিয়ে রীতিমতো সাজ-সাজ রব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে উপস্থিত থাকবেন, তাঁর হাত দিয়েই স্থাপিত হবে ভিত্তিপ্রস্তর। নতুন বছর অর্থাৎ ২০২৪ সালের ২২ জানুয়ারী উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের জমকালো উদ্বোধনের আগে, 'রাম লালা'-এর অভিষেক অনুষ্ঠানের জন্য লোকেদের কাছে আমন্ত্রণপত্র বিতরণের প্রক্রিয়া শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়ার ভিজ্যুয়ালগুলিতে আমন্ত্রণের চিঠি দেখা যাচ্ছে, যা শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট ওই কার্ড পাঠাচ্ছে।

চিঠিগুলি অযোধ্যায় 'প্রাণ প্রতিষ্ঠা' অনুষ্ঠানে যোগদানের জন্য প্রায় ৬,০০০ জনকে পাঠানো হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিশিষ্ট ব্যক্তিত্বদের মধ্যে রয়েছেন যারা রাম মন্দিরের বিশাল উদ্বোধনে যোগ দেবেন। 

মন্দিরের নির্মাণ কাজ পুরোদমে চলছে, রাম লালার তিনটি সংস্করণ তৈরি করা হচ্ছে, যার মধ্যে সেরাটি উদ্বোধনের তারিখের কাছাকাছি বেছে নেওয়া প্রস্তুতির শেষ পর্যায়ে, রাম লালার তিনটি বিগ্রহ এমন একটি জায়গায় তৈরি করা হচ্ছে যেখানে কাউকে যেতে দেওয়া হচ্ছে না। গর্ভগৃহে স্থাপনের জন্য এই মাসে বিগ্রহের চূড়ান্ত সংস্করণ নির্বাচন করা হবে বলে আশা করা হচ্ছে।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরি মহারাজসাইদ সাংবাদিকদের বলেন, "২০২৪ সালের জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে রাম লালার (শিশু ভগবান রাম) মূর্তিটি তার আসল জায়গায় স্থাপন করা হবে।" উল্লেখ্য, ৫ আগস্ট, ২০২০-এ প্রধানমন্ত্রী মোদী মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement