Advertisement

Jammu and Kashmir: মসজিদে প্রার্থনা করছিলেন, জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা কাশ্মীর পুলিশের অবসরপ্রাপ্ত পুলিশকর্মী

পুলিশ সূত্রে খবর, নিহত অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিকের নাম মহম্মদ শাফি মীর। হামলার পর এলাকা ঘিরে রেখেছে পুলিশ। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। 

ফাইল চিত্র।
Aajtak Bangla
  • শ্রীনগর,
  • 24 Dec 2023,
  • अपडेटेड 10:38 AM IST
  • জম্মু ও কাশ্মীরে ফের জঙ্গি হামলা।
  • রবিবার বারামুলা জেলায় জঙ্গিদের গুলিতে নিহত হয়েছেন এক অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক।
  • জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। 

জম্মু ও কাশ্মীরে ফের জঙ্গি হামলা। রবিবার বারামুলা জেলায় জঙ্গিদের গুলিতে নিহত হয়েছেন এক অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক। মসজিদে প্রার্থনা করছিলেন তিনি। সেই সময়ই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। 

পুলিশ সূত্রে খবর, নিহত অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিকের নাম মহম্মদ শাফি মীর। হামলার পর এলাকা ঘিরে রেখেছে পুলিশ। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। 


বড়দিনের আগে গত বৃহস্পতিবার পুঞ্চ জেলায় সেনার গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। এই হামলায় চার সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেল পৌনে চারটে নাগাদ এই ঘটনা ঘটে। সেই ঘটনায় জড়িত জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান চলছে। পুঞ্চ এবং রাজৌরিতে মোবাইল ইন্টারনেট পরিষেবা সাসপেন্ড করা হয়েছে। বর্ষশেষ এবং বড়দিনের আগে জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। বুধবারও পুঞ্চ জেলায় হামলার ঘটনা ঘটেছিল। সশস্ত্র পুলিশ বাহিনীর চত্বরের মধ্যে বিস্ফোরণ ঘটেছিল। দাঁড়িয়ে থাকা কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত নভেম্বর মাসেই জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনা ঘটেছিল। রাজৌরি জেলায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই চলেছিল। এই ঘটনায় কয়েক জন জওয়ান প্রাণ হারিয়েছিলেন। তার আগে গত সেপ্টেম্বর মাসে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় জঙ্গিজের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই হয়েছিল। সেই ঘটনাতেও কয়েক জন জওয়ান নিহত হয়েছিলেন। নিরাপত্তার বজ্রআঁটুনি সত্ত্বেও জম্মু ও কাশ্মীরে বার বার জঙ্গিদের অনুপ্রবেশ ঘটছে। যা ঘিরে উপত্যকার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

শনিবার এক জঙ্গিকে খতম করল নিরাপত্তা বাহিনী। শনিবার আখনুর এলাকায় ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে ৪ জঙ্গি। সেই সময় গুলির লড়াই শুরু হয়। এক জঙ্গি নিহত হয়েছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সেনার নজরদারি যন্ত্রে চার জঙ্গির গতিবিধি ধরা পড়ে। ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছিল তারা। জঙ্গিদের সঙ্গে সেনার গুলির লড়াই শুরু হয়। তাতে এক জঙ্গির মৃত্যু হয়েছে। বাকি জঙ্গিরা নিহতের দেহ টেনে নিয়ে সীমান্তের বাইরে গিয়েছেন বলে জানিয়েছে নিরাপত্তা বাহিনী।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement