Advertisement

Mamata Banerjee Akhilesh Yadav: লোকসভা ভোটে UP-তে লড়বেন খোদ তৃণমূলনেত্রী? মমতা জানালেন...

Mamata Banerjee Akhilesh Yadav : কয়েকদিন আগেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ২০২৪ লোকসভা ভোটে উত্তরপ্রদেশে প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস। তারপর থেকেই অনেকের মনে প্রশ্ন জাগে, তাহলে কি সেবার মমতা বন্দ্যোপাধ্যায় নিজে উত্তরপ্রদেশের কোনও আসন থেকে লড়বেন?

মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে:সমাজবাদী পার্টির ফেসবুক পেজ)
Aajtak Bangla
  • উত্তরপ্রদেশ ,
  • 08 Feb 2022,
  • अपडेटेड 2:24 PM IST
  • এবারের বিধানসভা ভোটে উত্তরপ্রদেশে প্রার্থী দেয়নি তৃণমূল
  • তাদের তরফে সপাকে সমর্থন করা হচ্ছে
  • তবে লোকসভায় তৃণমূল সেই রাজ্যে প্রতিদ্বন্দ্বিতা করবে, জানিয়েছেন মমতা


কয়েকদিন আগেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ২০২৪ লোকসভা ভোটে উত্তরপ্রদেশে প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস। তারপর থেকেই অনেকের মনে প্রশ্ন জাগে, তাহলে কি সেবার মমতা বন্দ্যোপাধ্যায় নিজে উত্তরপ্রদেশের কোনও আসন থেকে লড়বেন? আজ লখনউয়ে সমাজবাদী পার্টির সভা থেকে সেই প্রশ্নের উত্তর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

লখনউয়ে এদিন সভার প্রায় শেষে এক সাংবাদিক মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করেন, '২০২৪-এ লোকসভায় উত্তরপ্রদেশে কোনও সিট থেকে লড়বেন?' এর উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'এখনই এই নিয়ে কোনও সিদ্ধান্ত নিইনি। এখন তো বিধানসভা ভোট চলছে। অখিলেশ যাদবের সঙ্গে এই বিষয়ে কথা বলার পর সিদ্ধান্ত নেব।' প্রসঙ্গত, এদিনের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এও বলেন, এই উত্তরপ্রদেশ থেকে দেশ অনেক প্রধানমন্ত্রী পেয়েছে। 

আরও পড়ুন : মাত্র ৮০০ টাকা দিয়ে বাড়িতে আনুন Redmi-র 5G ফোন, রয়েছে 50MP ক্যামেরাও!

 

অখিলেশের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়

 

এবার উত্তরপ্রদেশে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস কোনও প্রার্থী দেয়নি। তারা সপাকে সমর্থন করছে। বিধানসভা ভোটে না লড়লেও লোকসভায় যে তৃণমূল উত্তরপ্রদেশে প্রার্থী দেবে সেকথা নেতাজি ইন্ডোর থেকে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন দলের চেয়ারপার্সন নির্বাচিত হওয়ার পর প্রকাশ্য সভা থেকে বলেছিলেন, 'বিজেপির বিরুদ্ধে প্রচার করতে আমি এই মাসের ৮ তারিখ উত্তরপ্রদেশ যাব। আমাদের সমর্থন অখিলেশ যাদবের প্রতি রয়েছে। আমি চাই বিধানসভা নির্বাচনে অখিলেশ জিতুক ও বিজেপি পরাজিত হোক। এবারের নির্বাচনে আমরা লড়াই করছি না, তবে আগামী লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশে লড়াই করবে তৃণমূল।'

আরও পড়ুন : West Bengal Weather Forecast : ১০ তারিখ থেকে রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস! কোন কোন জেলায় ?

Advertisement

এদিনের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় অখিলেশের সমর্থনে আরও জানান, '১৫ তারিখ আমি বারাণসীতে যাব। কুম্ভ মেলার মতো বাংলায় গঙ্গাসাগর মেলা হয়। উত্তরপ্রদেশ থেকেও প্রচুর মানুষ যান গঙ্গাসাগর মেলায়। আমরা কারও কাছে তাঁর ধর্ম জানতে চাই না। ভোটের পর বিজেপির কাউকে দেখা যায় না। ভোটের পর কোকিলের মতো উবে যায় বিজেপি। হাথরসের ঘটনার জন্য আগে মাফ চান, তারপর ভোট চাইবে। উন্নাওয়ের ঘটনার জন্য আগে মাফ চাও।'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement