Advertisement

দ্য কাশ্মীর ফাইলসকে নিশানা, মুখ্যমন্ত্রী মমতাকে আইনি নোটিশ বিবেক অগ্নিহোত্রীর

২০২২ সালে মুক্তি পায় দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files)। ছবিটি পরিচালনা করেছিলেন বিবেক অগ্নিহোত্রী। ছবিতে ৯০-এর দশকে কাশ্মীরি পন্ডিতদের কাহিনি তুলে ধরা হয়েছে। অন্যদিকে দ্য কেরালা স্টোরি (The Kerala Story) নিয়েও ছড়িয়েছে বিতর্ক। দেশের একাধিক রাজ্যে ছবিটির ওপরে নিষেধাজ্ঞা চাপানো হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিশ বিবেক অগ্নিহোত্রীর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 May 2023,
  • अपडेटेड 8:58 AM IST
  • বিবেকের ছবিকে কটাক্ষ মমতার
  • পাল্টা আইন নোটিশ
  • সোশ্যাল মিডিয়ায় স্ক্রিনশট শেয়ার

"দ্য কাশ্মীর ফাইলস ও দ্য কেরালা স্টোরির মতো ছবিগুলি সমাজের একটি নির্দিষ্ট অংশকে আপমানিত করার জন্য তৈরি করা হয়েছে", সোমবার এমনটাই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার তার প্রেক্ষিতে মুখ্যমন্ত্রীকে আইনি নোটিশ পাঠালেন চলচ্চিত্র নির্মাতা বিবেক অগ্নিহোত্রী। 

আইনি নোটিশের স্ক্রিনশট শেয়ার করেছেন বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। তিনি লেখেন, দ্য কাশ্মীর ফাইলস এবং আসন্ন ২০২৪-এর ছবি দ্য দিল্লি ফাইলসকে বদনাম করার উদ্দেশ্যে করা মিথ্যা ও মানহানিকর মন্তব্যের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিশ পাঠানো হয়েছে। ট্যুইটে অভিষেক আগরওয়াল এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগও করেছেন তিনি। 

কাশ্মীর ফাইলস নিয়ে যা বলেছেন মমতা
সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকের সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "দ্য কাশ্মীর ফাইল কী? এটা একটা অংশকে হেয় করার জন্য। দ্য কেরালা স্টোরি কী?... এটি একটি বিকৃত গল্প। বিজেপি কেরল স্টোরি দেখাচ্ছে, একটি বিকৃত গল্প। কিছু দিন আগে, বিজেপির আর্থিক সহযোগিতায় কিছু তারকা বাংলায় এসেছিলেন, এবং কিছু বিকৃত ও মনগড়া গল্প নিয়ে তাঁরা বেঙ্গল ফাইল তৈরি করছেন"।

প্রসঙ্গত, ২০২২ সালে মুক্তি পায় দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files)। ছবিটি পরিচালনা করেছিলেন বিবেক অগ্নিহোত্রী। ছবিতে ৯০-এর দশকে কাশ্মীরি পন্ডিতদের কাহিনি তুলে ধরা হয়েছে। অন্যদিকে দ্য কেরালা স্টোরি (The Kerala Story) নিয়েও ছড়িয়েছে বিতর্ক। দেশের একাধিক রাজ্যে ছবিটির ওপরে নিষেধাজ্ঞা চাপানো হয়েছে। ছবিতে কেরালার এমন একদল মহিলার কাহিনি তুলে ধরা হয়েছে, যাঁরা ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়ে ইসলামিক স্টেট অফ ইরাক অ্যান্ড সিরিয়াতে যোগদান করেন। 

আরও পড়ুন - এই গানটি বেঁধে বাবার কাছে ৫০০ টাকা পুরস্কার পেয়েছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর, কবির ৫ 'অজানা' কাহিনি

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement