Advertisement

CV Ananda Bose Meets Amit Shah: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ রাজ্যপালের, আরজি কর নিয়ে আলোচনা?

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। জানা গিয়েছে, আরজি কর কাণ্ড নিয়ে দুজনের মধ্যে আলোচনা হবে। তবে ঠিক কী আলোচনা হবে সেটা জানা যায়নি। সূত্রের খবর, রাজ্যপাল পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে বিস্তারিত তথ্য দেবেন বলে আশা করা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ রাজ্যপালের
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 30 Aug 2024,
  • अपडेटेड 12:43 PM IST
  • রাজ্যপাল পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে বিস্তারিত তথ্য দেবেন বলে আশা করা হচ্ছে
  • শুক্রবারের নির্ধারিত বৈঠকের জন্য গতকাল সন্ধ্যায় দিল্লি পৌঁছেন রাজ্যপাল

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। জানা গিয়েছে, আরজি কর কাণ্ড নিয়ে দুজনের মধ্যে আলোচনা হবে। তবে ঠিক কী আলোচনা হবে সেটা জানা যায়নি।  সূত্রের খবর, রাজ্যপাল পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে বিস্তারিত তথ্য দেবেন বলে আশা করা হচ্ছে। শুক্রবারের নির্ধারিত বৈঠকের জন্য গতকাল সন্ধ্যায় দিল্লি পৌঁছেন রাজ্যপাল। 

গত সপ্তাহে, রাজ্যপাল সিভি আনন্দ বোস রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং উপ রাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেছিলেন আরজি কর কাণ্ড ও তার পরবর্তী ঘটনাগুলি সম্পর্কে জানাতে। বৃহস্পতিবার বিকেলেই রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে গিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষরা। একটি চিঠিও তাঁরা রাজ্যপালের হাতে তুলে দিয়েছেন। এই সাক্ষাতের পরেই রাজ্যপাল দিল্লি যাবেন বলে জানা যায়।

বুধবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে তৃণমূল নেত্রী হিংসায় উস্কানি দিয়েছেন বলে অভিযোগ করেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ৷ বিষয়টি তুলে ধরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠি লেখেন সুকান্ত। চিঠিতে তিনি দাবি করেন, মমতা শুধু হিংসায় উস্কানিই দেননি, অন্য রাজ্যগুলিতে আগুন লাগানোর মতো দেশবিরোধী মন্তব্যও করেছেন ৷ সাংসদের আরও দাবি, সাংবিধানিক পদে থেকে এই মন্তব্য মমতা করতে পারেন না। বুধবার মমতা হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, 'মোদীবাবু, মনে রাখবেন বাংলা জ্বললে অসম, ত্রিপুরা, বিহার, উত্তরপ্রদেশ, ওড়িশা, ঝাড়খণ্ড, দিল্লিও থেমে থাকবে না। আপনার চেয়ার টলমল করে দেব।' সুকান্তের দাবি, কেন্দ্রীয় এজেন্সির কাছে আবেদন করবেন যে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উপর যেন নজর রাখা হয় যে তিনি কোন কোন বিদেশি শক্তির সঙ্গে বৈঠক করছেন কি না। শুধু তাই নয়, এদিন মমতার মন্তব্যকে কটাক্ষ করেন সংশ্লিষ্ট রাজ্যগুলিও। মমতা বন্দ্যোপাধ্যায়ের অসম 'জ্বলবে' মন্তব্যকে 'ব্যর্থতার রাজনীতি' বলে পাল্টা আক্রমণ করেন ওই রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। এক্স হ্যান্ডেলে তিনি বলেন, 'দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়), অসমকে হুমকি দেওয়ার সাহস কী করে হল? আপনার রক্তচক্ষু আমাদের দেখাবেন না। আপনার ব্যর্থতার রাজনীতি দিয়ে ভারতে আগুন দেওয়ার চেষ্টা করবেন না। বিভেদমূলক ভাষায় কথা বলা আপনার পক্ষে উপযুক্ত নয়।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement