Advertisement

ধর্ম

Signature Analysis: আপনার সই বলে দেয় আপনার স্বভাব-চরিত্র কেমন? মানুষ চেনার সহজ উপায়

Aajtak Bangla
  • 15 Dec 2021,
  • Updated 12:02 PM IST
  • 1/10

একজন ব্যক্তির স্বভাব তার স্বাক্ষর বা সই থেকেও প্রতিফলিত হয়। পৃথকভাবে ব্যবহৃত সই বা স্বাক্ষরগুলি কোনও ব্যক্তির যোগ্যতা এবং ত্রুটি প্রতিফলিত করে। কোনও ব্যক্তির স্বাক্ষরের ধরনের ভিত্তিতে তার ব্যক্তিত্ব ও আচরণ কেমন হবে, চলুন সে সম্পর্কে জেনে নেওয়া যাক...

  • 2/10

স্বাক্ষরের নীচে একটি লাইন: এই প্রকৃতির ব্যক্তিরা নিজের প্রতি আত্মবিশ্বাসে পরিপূর্ণ। এরা খুব ভালোভাবে যে কোনও কাজ শেষ করেন বা করার চেষ্টা করেন। এদের ব্যক্তিত্ব দশ জনের কাছে প্রশংসিত হয়। এরা জীবনে সুখে থাকার চেষ্টায় সর্বদা নিয়োজিত। 

  • 3/10

চিহ্নের নীচে দুটি বিন্দু: এই ধরনের লোকেরা প্রেমীক প্রকৃতির হন। এরা খুব দ্রুত যে কোনও মানুষের সাথে মিশে যান। অবিলম্বে অন্যদের মতো করে নিজেদের স্বভাব পরিবর্তন করেন। এই ধরনের লোকেরা প্রকাশ্যে অন্যের গুণাবলী এবং সৌন্দর্যের প্রশংসা করে থাকেন। সহজেই সকলের মন জন করতে পারেন। পাশাপাশি এরা সবসময় নিজেকে সুন্দর সফল হিসাবে প্রতিষ্ঠিত করা চেষ্টা করেন।

  • 4/10

স্বাক্ষরের নীচে একটি বিন্দু: এই ধরনের লোকেদের শাস্ত্রীয়, ঐতিহ্যশালী শিল্পের দিকে বেশি ঝোঁক। এরা স্বভাবের দিক থেকে সহজ এবং খুব শান্ত প্রকৃতির হন। কেউ যদি তাদের বিশ্বাস ভঙ্গ করেন বা তাদের বিশ্বাস না করেন, তবে এই ধরনের ব্যক্তিরা কখনই তার দিকে ফিরেও তাকাবেন না। তারা অন্যদের প্রতি তাদের বিশ্বাস এবং আস্থা সবচেয়ে বেশি আশা করে। এরা সর্বদা তাদের প্রতি অনুগত মানুষের জন্য কিছু করতে প্রস্তুত থাকেন।

  • 5/10

স্বাক্ষরের নীচে কোনও বিন্দু বা লাইন নেই যাদের: এই ধরনের লোকেরা তাদের জীবন, তাদের নিজস্ব জীবনযাপনের উপায়ে সুখী থাকেন। কেউই তাদের নিজেদের মতো করে চালাতে সক্ষম হয় না। এমনকি চাকরিতেও তারা তাদের বসের কথা খুব একটা শোনেন না। যখন আত্মসম্মানে আঘাত, তখন তারা সেরা চাকরিও ছেড়ে দিতে এক মুহূর্ত ভাবেন না। এই ধরনের ব্যক্তিরা সর্বদা সফল হওয়ার চেষ্টা করেন। তারা টাকার চেয়েও সম্মান বেশি পছন্দ করেন।

  • 6/10

নাম এবং স্বাক্ষরের মধ্যে সাদৃশ্য: এই ধরনের লোকেরা বুদ্ধিমান! কিন্তু কখনই বেশি চিন্তা করেন না। বাতাস যে ভাবে তার প্রবাহের গতিপথ অনুযায়ী পরিবর্তন আনে, ঠিক সে ভাবে এই সব মানুষরা তাদের চিন্তা-চেতনায় পরিবর্তন আনেন। এরা কখনওই সঠিক বা ভুলের দোটানায় কোনও কাজ ফেলে রাখেন না।

  • 7/10

নাম এবং স্বাক্ষরের মধ্যে বৈষম্য: এই ধরনের ব্যক্তির প্রকৃতি বোঝা মোটেই সহজ নয়। এরা খুব স্মার্ট। এরা সমস্ত তথ্য, পরিকল্পনাই অধিকাংশ সময় গোপন করে রাখেন। এরা কখনওই সোজাসাপ্টা কিছু বলবেন না। অন্যরা কি বলেছেন, সে দিকেও এরা কখনও বিশেষ মনোযোগ দেন না। সামগ্রিকভাবে, এই ধরনের মানুষ খুবই আত্মকেন্দ্রীক, কখনও কোনও সাতে-পাঁচে থাকেন না বা সব সময় দায় এড়িয়ে চলার চেষ্টা করেন। 

  • 8/10

চিঠির মতো স্বাক্ষর: এই ধরনের লোকেরা খুব দয়ালু, ভাল হৃদয়ের অধিকারী। তারা মূলত আত্মকেন্দ্রীক, তবে প্রিয়জনকে বাঁচানোর জন্য নিজেদের জীবন বিসর্জন দিতেও প্রস্তুত। এই ধরনের লোকদের অতিরিক্ত চিন্তা করতে দেখা যায় এবং এরা খুব দ্রুত রেগে যান। 

  • 9/10

স্বাক্ষরেই পুরো নাম: এই ধরনের লোকেরা খুব দয়ালু, যে কোনও পরিবেশে নিজেকে মানিয়ে নিতে সক্ষম। এরা সব ধরণের মানুষের সাথেই মিশতে পারেন। এই ধরনের লোকেদের চিন্তাশক্তি অধাসারণ এবং তাদের ইচ্ছাশক্তিও প্রবল।

  • 10/10

বিশেষ দ্রষ্টব্য:
এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র জ্যোতিষশাস্ত্রে বলা অনুমানের ভিত্তিতে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।
 

Advertisement
Advertisement