Advertisement

ধর্ম

Vastu Tips For Medicine: বাড়ির এই সব জায়গায় ওষুধপত্র রাখবেন না, এতে ক্ষতিই হবে শরীরের!

Aajtak Bangla
  • 02 Feb 2022,
  • Updated 5:45 PM IST
  • 1/8

বাস্তুশাস্ত্রে বাড়ির সমস্ত কিছুর রক্ষণাবেক্ষণের সঠিক দিক সম্পর্কে বিস্তারিতভাবে ব্যাখ্যা করা হয়েছে। জিনিসপত্র ঠিক জায়গায় না রাখলে সংসারে যেমন অশান্তি বাড়তে থাকে তেমনি ঘরে নেতিবাচক শক্তির প্রভাব বাড়ে। তাই সব কিছু সঠিক জায়গায় রাখা দরকার।

  • 2/8

বাস্তু অনুসারে, ছোট থেকে বড় জিনিসও সঠিক জায়গায় রাখা উচিত। আমরা প্রায়ই ওষুধ এনন অনেক জায়গায় রাখি, যা বাস্তু মতে একেবারে ঠিক নয়। যে কোনও ব্যক্তির জন্য, তার স্বাস্থ্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ জীবনকে পূর্ণভাবে উপভোগ করতে এবং এগিয়ে যাওয়ার জন্য শরীরের সুস্থ থাকা খুবই গুরুত্বপূর্ণ।

  • 3/8

ভুল জায়গায় বা ভুল দিকে ওষুধ রাখলে মানুষের স্বাস্থ্যের উন্নতির বদলে ক্ষতি হতে শুরু করে। চলুন জেনে নেওয়া যাক বাস্তু মতে ঘরের কোন দিকে এবং কোথায় ওষুধ রাখা একেবারেই উচিত নয়।

  • 4/8

রোগীর সুস্থতাও নির্ভর করে কীভাবে বা সময়মতো ওষুধ খাওয়া হচ্ছে কিনা তার উপর। তাই বাস্তু মতে ওষুধপত্র সঠিক দিকে এবং যথাযথ স্থানে রাখা জরুরি বলে মনে করা হয়। নিময় মেনে ওষুধ খেলে যেমন স্বাস্থ্যের দ্রুত উন্নতি হয়, তেমনই ভুল স্থানে, দিকে ওষুধ রাখলে স্বাস্থ্যের উপর তার বিরূপ প্রভাব ফেলতে পারে।

  • 5/8

বাস্তু মতে, ওষুধ সবসময় উত্তর ও উত্তর-পূর্ব দিকে রাখা উচিত। একইসঙ্গে ওষুধপত্র দক্ষিণ-পূর্ব ও দক্ষিণ দিকে রাখা উচিত নয়। এমনটা বিশ্বাস করা হয় যে, যদি ওষুধ দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিকে রাখা হয়, তাহলে পরিবারের সদস্যদের মধ্যে নানা রকম স্থাস্থ্য সমস্যা লেগেই থাকে। তাই বাস্তু মতে দক্ষিণ দিকে ওষুধ রাখা নিষিদ্ধ।

  • 6/8

রান্নাঘর এমন একটি জায়গা যেখানে কাজ করার সময় পোড়া, কাটার মতো ছোটখাটো আঘাতের ঘটনা ঘটে, তাই অনেকেই রান্নাঘরে ফার্স্ট এইড বক্স বা ওষুধের বাক্স হাতের কাছে রাখেন, যা বাস্তু মতে একেবারেই ঠিক নয়। বাস্তুশাস্ত্র অনুযায়ী, ওষুধের বাক্স কখনই রান্নাঘরে রাখা উচিত নয়। বাস্তু মতে এটি বিশ্বাস করা হয় যে, এতে পরিবারের সদস্য এবং রান্নাঘরের দিনের অনেকটা সময় যাঁরা কাটান, তাঁদের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে।

  • 7/8

প্রায়শই আমরা অনেকেই টেবিল বা চেয়ারের উপর রেখে ওষুধ খাই আর খাওয়ার পরে ওষুধের বাক্স বা ফয়েল সেখানেই ফেলে রাখি। বাস্তুশাস্ত্র অনুযায়ী, এই অভ্যাস পরিবারের সদস্যদের মধ্যে নানা রকম স্থাস্থ্য সমস্যা বাড়িয়ে তোলে। ওষুধপত্রে নানা রকম রাসায়নিক ব্যবহৃত হয় আর রাহু-কেতুকে রাসায়নিকের প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। তাই খোলা জায়গায়, যেখানে সেখানে ওষুধ রাখলে ঘরে নেতিবাচক শক্তির প্রভাব বাড়ে, শরীরে বিরূপ প্রভাব পড়ে।

  • 8/8

বিশেষ দ্রষ্টব্য:
এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement
Advertisement