Advertisement

Tuesday Astro Tips : মঙ্গলবার কখনওই করবেন না এই শুভ কাজ, পরিবারে নেমে আসবে অমঙ্গল

গৃহপ্রবেশ, নামকরণ, উপনয়ন, বিয়ে সবই শুভ কাজের মধ্যে পড়ে। কারণ সবাই চান তাঁদের ঘর-পরিবারে সবসময় সুখ ও সমৃদ্ধি বজায় থাকুক। তাই গৃহ প্রবেশের আগে জ্যোতিষশাস্ত্র মেনে দিনক্ষণ নির্ধারণ করা উচিত। কারণ শুভ সময় অনুযায়ী গৃহ প্রবেশ না হলে পরিবারের সদস্যদের স্বাস্থ্য ও সম্পদহানি এবং দাম্পত্য জীবনেও খারাপ প্রভাব পড়তে পারে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 08 Aug 2022,
  • अपडेटेड 8:20 PM IST
  • দিনক্ষণ দেখে করা হয় শুভ কাজ
  • মঙ্গলবার বিশেষ একটি শুভ কাজ করা ঠিক নয়
  • জানুন পরিবর্তে কখন করা যায়

হিন্দু ধর্মে যে কোনও শুভ কাজ দিনক্ষণ দেখে করা হয়। যাতে সুষ্ঠু ও সফলভাবে সেই কাজ সম্পন্ন হয়। গৃহপ্রবেশ, নামকরণ, উপনয়ন, বিয়ে সবই শুভ কাজের মধ্যে পড়ে। কারণ সবাই চান তাঁদের ঘর-পরিবারে সবসময় সুখ ও সমৃদ্ধি বজায় থাকুক। তাই গৃহ প্রবেশের আগে জ্যোতিষশাস্ত্র মেনে দিনক্ষণ নির্ধারণ করা উচিত। কারণ শুভ সময় অনুযায়ী গৃহ প্রবেশ না হলে পরিবারের সদস্যদের স্বাস্থ্য ও সম্পদহানি এবং দাম্পত্য জীবনেও খারাপ প্রভাব পড়তে পারে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই তিথিতে গৃহপ্রবেশ করবেন না
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, প্রতিটি শুভ কাজের ক্ষেত্রে দিনক্ষণ তারিখের বিষয়ে যত্নশীল হওয়া উচিত। বিচার করা উচিত গ্রহ-নক্ষত্র। জ্যোতিষশাস্ত্র অনুসারে, রবিবার, মঙ্গলবার এবং শনিবার গৃহপ্রবেশের জন্য শুভ বলে মনে করা হয় না। পাশাপাশি পূর্ণিমা এবং অমাবস্যা তিথিও গৃহপ্রবেশের জন্য ঠিক নয় বলে মনে করা হয়। ধর্মীয় মতে আষাঢ়, শ্রাবণ, ভাদ্র, আশ্বিন ও পৌষ মাসকেও গৃহ প্রবেশের ক্ষেত্রে নিষিদ্ধ করা হয়েছে।

এই দিনগুলি গৃহ প্রবেশের জন্য শুভ
জ্যোতিষশাস্ত্রে মাঘ, ফাল্গুন, বৈশাখ ও জ্যৈষ্ঠ মাসকে গৃহপ্রবেশের জন্য শ্রেষ্ঠ বলে বিবেচিত করা হয়েছে। তাই  নতুন বাড়িতে যদি গৃহ প্রবেশের পরিকল্পনা থাকে তাহলে এই মাসগুলির মধ্যে যে কোনও একটির শুক্লপক্ষের দ্বিতীয়া, তৃতীয়া, পঞ্চমী, সপ্তমী, দশমী, একাদশী, দ্বাদশী এবং ত্রয়োদশী তিথিকে বেছে নিতে পারেন।

আরও পড়ুনকোনও সিকিউরিটি ছাড়াই PAN Card-এ মিলবে লোন, কীভাবে?

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement