Advertisement

Birth Month Personality: বছরের কোন মাসে জন্ম? জানুন নিজের স্বভাব-চরিত্র

Personality Test:  জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে, ১২ মাসের মধ্যে কোন মাসে জন্মগ্রহণকারীরা কেমন প্রকৃতির হন। এর পাশাপাশি জন্মের মাস থেকে মানুষের ভবিষ্যৎও জানা যায়। 

জন্ম মাস অনুযায়ী জানুন ব্যক্তির চরিত্র।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 10 Sep 2022,
  • अपडेटेड 8:21 PM IST
  •  জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে, ১২ মাসের মধ্যে কোন মাসে জন্মগ্রহণকারীরা কেমন প্রকৃতির হন।
  • জন্মের মাস থেকে মানুষের ভবিষ্যৎও জানা যায়। 

মানুষের জন্ম তারিখের উপর নির্ভর করে তাঁর স্বভাব-প্রকৃতি। এমনকি সংখ্যাতত্ত্বের গণনায় ভবিষ্যৎও বলে দেওয়া যায়।তেমনই ব্যক্তি কোন মাসে জন্মাচ্ছেন তাঁর উপরও নির্ভর করে তাঁর স্বভাব। জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে, ১২ মাসের মধ্যে কোন মাসে জন্মগ্রহণকারীরা কেমন প্রকৃতির হন। এর পাশাপাশি জন্মের মাস থেকে মানুষের ভবিষ্যৎও জানা যায়। 

জানুয়ারি- জানুয়ারিতে জন্মগ্রহণকারী ব্যক্তিদের সেন্স অব হিউমার দুর্দান্ত। তাঁরা রসিক হন। খুব দ্রুত নতুন মানুষের সঙ্গে সম্পর্ক স্থাপন করেন। এ ছাড়া যে কোনও পরিবেশে তাঁরা নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হন। এই ব্যক্তিদের চিন্তাভাবনা আলাদা। কাজের জায়গায় নেতৃত্বের ভূমিকা নিতে পারেন।

ফেব্রুয়ারি- জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ফেব্রুয়ারি মাসে জন্মগ্রহণকারীরা খুব ভাগ্যবান হন। খুব বেশি পরিশ্রম করতে হয় না। তাঁরা যা চান সেটাই পেয়ে যান। এই মাসের জাতক-জাতিকারা স্বভাবগতভাবে দয়ালু হন। সেই সঙ্গে একগুঁয়ে প্রকৃতিরও।

মার্চ- জ্যোতিষ শাস্ত্র অনুসারে মার্চ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের বুদ্ধি খুব তীক্ষ্ণ হয়। সম্পর্কের বিষয়ে খুব সচেতন। কেউ প্রতারণা করলে কখনও ক্ষমা করেন না। তাঁর সঙ্গীর সঙ্গে কখনও প্রতারণা করেন না।

এপ্রিল- এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা পরিশ্রমী হন। তাঁরা কঠোর পরিশ্রমের ভিত্তিতে সাফল্য অর্জন করেন। সুখী প্রকৃতির হন। পরিবারের সদস্য ও বন্ধুদের ভালবাসা পান। এই মানুষগুলি স্বভাবে রোমান্টিক হন। শিল্পপ্রেমী এবং সৃজনশীল প্রকৃতির হন এপ্রিল মাসে জন্মগ্রহণকারীরা।

মে- এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের প্রচুর উদ্যম থাকে। কারও চাপে তাঁরা কাজ করতে পছন্দ করেন না। পেশাদার ক্ষেত্রে নেতা হয়ে ওঠেন। তবে এই ধরনের মানুষরা খুব দ্রুত রেগে যান। তাঁদের হৃদয় কঠিন হয়।

জুন- এ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা অর্থের দিক থেকে খুব ভাগ্যবান হন। কম কাজ করে প্রচুর অর্থ উপার্জন করেন। আত্মবিশ্বাসে পূর্ণ হন। ভাগ্য সর্বদা তাঁদের পক্ষে থাকে।

Advertisement

জুলাই- জ্যোতিষ শাস্ত্র অনুসারে জুলাই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা শান্ত প্রকৃতির হন। তাঁদের মন তীক্ষ্ণ প্রকৃতির। যেখানেই তাঁরা যান নিজের পরিচয় তৈরি করেন। এ মাসে জন্ম নেওয়া মানুষদের খুব দ্রুত আশেপাশের মানুষকে আকৃষ্ট করার গুণ থাকে।

অগাস্ট- এই মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা খুব সৃজনশীল হন। তাঁদের মধ্যে বহুমুখী প্রতিভা থাকে। শিল্প, সাহিত্য এবং বিভিন্ন সৃজনশীল ঘরানায় নিজের পরিচয় তৈরি করেন। এই মাসের জাতক-জাতিকারা নিজের মর্জির মালিক।

সেপ্টেম্বর- এ মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা ভাগ্যের অধিকারী হন। এ মাসে জন্মগ্রহণকারীরা তাঁদের ভাগ্যের দ্বারা উচ্চপদ পান। চাকরি হোক বা ব্যবসা, তাঁদের উন্নতি কেউ রুখতে পারে না। তাঁরা সব সময় এগিয়ে যেতে থাকেন। প্রফুল্ল এবং রাগী প্রকৃতির হয়। ভালবাসার ক্ষেত্রে এই মানুষগুলো খুবই অনুগত।

অক্টোবর- এ মাসে জন্মগ্রহণকারীরা বুদ্ধিমান হন। তাঁরা সাধারণত লেখালেখি, ফ্যাশন ডিজাইনিং বা শিল্প সম্পর্কিত ক্ষেত্রগুলিতে কেরিয়ার গড়ে তোলেন। সুশৃঙ্খল জীবনযাপন করতে পছন্দ করেন। নিখুঁত জীবনসঙ্গী হিসাবে প্রমাণিত হন। যখন প্রেম করেন নিজের সঙ্গীকে সবকিছু উজাড় করে দেন।

নভেম্বর- জ্যোতিষশাস্ত্র অনুসারে, নভেম্বর মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা খুব দ্রুত সবার কাছে জনপ্রিয় হয়ে ওঠেন। তাঁদের ব্যক্তিত্ব এমন যে দূরে ঠেলা যায় না। তাঁরা কঠোর পরিশ্রমী হন। শর্টকাট নিতে পছন্দ করেন না।

ডিসেম্বর- এ মাসে জন্মগ্রহণকারীরা আধ্যাত্মিক বিষয়ে গুরুত্ব দেন। নিজের স্বাধীনতাকে খুব ভালবাসেন। তাঁরা কোনও বাঁধাধরা নিয়মে থাকতে চান না। তারা সবচেয়ে সংযত মানুষ। প্রেমের ব্যাপারে অতিউৎসাহী হন।

আরও পড়ুন- পুজোর আগেই সূর্য-রাহুর অশুভ যোগ, শুধুমাত্র এই ৩ রাশির ফায়দা

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement