Advertisement

Laxmi Devi Blessings Mantra : শুক্রবার এই বিশেষ মন্ত্র জপে হবে ধনবর্ষা, মিলবে লক্ষ্মীর দু'হাত ভরা আশীর্বাদ

শুধু তাই নয়, শুক্রবার নিয়ম মেনে দেবী লক্ষ্মীর আরাধনা করলে শুধু সম্পদই আসে না, সমৃদ্ধিও আসে। এই অবস্থায় শুক্রবারে পুজোর পাশাপাশি বিশেষ মন্ত্র উচ্চারণ করা হলে সব ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। 

দেবী লক্ষ্মী
Aajtak Bangla
  • দিল্লি,
  • 07 Jun 2023,
  • अपडेटेड 4:05 PM IST
  • শুক্রবার দেবী লক্ষ্মীর দিন
  • করুন বিশেষ মন্ত্র-সহ পুজো
  • মিলবে অর্থ সম্পদ

হিন্দুধর্মে সপ্তাহের প্রতিটি দিন কোনও না কোনও দেবদেবীকে সমর্পণ করা হয়েছে। শুক্রবার দিনটি মা লক্ষ্মীর আরাধনার দিন হিসেবে ধরা হয়। প্রত্যেক মানুষই নিজের জীবনে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে চান। পাশাপাশি এর জন্য অনেক ধরনের জ্যোতিষশাস্ত্রীয় ব্যবস্থাও গ্রহণ করা যায়। যে বাড়িতে দেবী লক্ষ্মী আশীর্বাদ থাকে সেখানে সুখ, শান্তি ও সমৃদ্ধি বজায় থাকে। দেবী লক্ষ্মীর আরাধনা করলে আর্থিক সংকট থেকে মুক্তি পাওয়া যায়।

শুধু তাই নয়, শুক্রবার নিয়ম মেনে দেবী লক্ষ্মীর আরাধনা করলে শুধু সম্পদই আসে না, সমৃদ্ধিও আসে। এই অবস্থায় শুক্রবারে পুজোর পাশাপাশি বিশেষ মন্ত্র উচ্চারণ করা হলে সব ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। 

দেবী লক্ষ্মীকে খুশি করতে এই কাজগুলি করুন
১. জ্যোতিষ শাস্ত্র অনুসারে, দেবী লক্ষ্মীর মন্ত্র ধন, ঐশ্বর্য, সৌভাগ্য এবং খ্যাতি প্রদান করার কথা। শুক্রবার তিলের তেলের প্রদীপ জ্বালিয়ে এই মন্ত্রটি জপ করুন এবং অন্তত একটি মালা জপ করুন। মন্ত্রটি হল- 'ওম শ্রী মহালক্ষ্মী, মহালক্ষ্মী, এহোহি সর্ব সৌভাগ্য দেহি মে স্বাহা'।

২. দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে অনেক ধরনের উপায় আছে। এর মধ্যে বেশকিছু প্রতিকার জ্যোতিষশাস্ত্রীয়। দেবী লক্ষ্মীকে বলা হয় সম্পদের দেবী। তাই যদি ঋণ বা অর্থ সংক্রান্ত সমস্যায় অস্থির থাকেন, তাহলে মা লক্ষ্মীর এই মন্ত্রটি জপ করলে সমস্ত সমস্যা দূর হতে পারে। মন্ত্রটি হল- 'ওম শ্রী শ্রী ক্রীং ক্লীং শ্রী লক্ষ্মী মম গৃহে ধন পুরায়ে, ধন পুরায়ে, চিন্তিত দূরায়ে-দুরায়ে স্বাহা'। ,

৩. জ্যোতিষ শাস্ত্র অনুসারে দেবী লক্ষ্মীর এই মন্ত্রটি জপ করলে মানুষের সমস্ত ইচ্ছা পূরণ হয়। তাই যদি নিজের কোনও অপূর্ণ ইচ্ছা থাকে, তাহলে মা লক্ষ্মীকে পদ্ম বা গোলাপী ফুল নিবেদন করুন এবং এই মন্ত্রটি জপ করুন। মন্ত্রটি হল- 'শ্রী হ্রীং ক্লিং অইন কমলবাসিন্যা স্বাহা।' 

Advertisement

৪. ঘরে সুখ ও সমৃদ্ধির আগমনের জন্য দেবী লক্ষ্মীর এই মন্ত্রটি জপ করা খুবই উপকারী। ইয়া রক্তাম্বুজবাসিনী বিলাসিনী চন্দংশু তেজস্বিনী। ইয়া রক্ত ​​রুধিরাম্বরা হরিশাখী বা শ্রী মনোলাহাদিনী। ইয়া রত্নাকরমন্থনাতগতিতা বিষ্ণোস্বয়া গেহিনী। সা মা পাতু মনোরমা ভগবতী লক্ষ্মীশ্চা পদ্মাবতী'। এই মন্ত্রটি জপ করলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং ভক্তদের সুখ ও সমৃদ্ধির আশীর্বাদ করেন।

৫. যদি আর্থিক সংকটে ভুগতে থাকেন বা ঋণের জালে জর্জরিত থাকেন তাহলে দেবী লক্ষ্মীর এই মন্ত্রটি জপ করলে সমস্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে। মন্ত্রটি হল- 'ওম শ্রী শ্রী ক্রীং ক্লীং শ্রী লক্ষ্মী মম গৃহে ধন পুরায়ে, ধন পুরায়ে, চিন্তিত দূরায়ে-দুরায়ে স্বাহা'।

আরও পড়ুন - বুধের গোচরে মিথুনে ভদ্র মহাপুরুষ রাজযোগ, ৩ রাশির পকেট ভরবে রাতারাতি

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement