Advertisement

Lucky Plants- Vastu Tips: সুখ- সমৃদ্ধির জন্য নিয়ম মেনে বাড়িতে লাগান এই ৪ গাছ, টাকার অভাব হবে না

Most Lucky Plants For Home: বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে গাছ লাগালে ইতিবাচক শক্তি সঞ্চারিত হয় এবং শুভ ফল পাওয়া যায়। জীবনে সমস্যামুক্ত থাকতে বাড়ির বাগানও হতে হবে বাস্তু অনুসারে।

বাস্তু মতে শুভ গাছ
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 04 Nov 2023,
  • अपडेटेड 5:39 PM IST

গাছপালা আমাদের জীবনে খুব গুরুত্বপূর্ণ। বাড়ির গাছ- গাছালি বিশুদ্ধ বাতাস দিয়ে সুন্দর পরিবেশ দেয়। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে গাছ লাগালে ইতিবাচক শক্তি সঞ্চারিত হয় এবং শুভ ফল পাওয়া যায়। বাস্তু অনুসারে, সব কিছুর রক্ষণাবেক্ষণের জন্য একটি দিক নির্দেশ রয়েছে। জীবনে সমস্যামুক্ত থাকতে বাড়ির বাগানও হতে হবে বাস্তু অনুসারে। 

কোন কোন গাছ বাড়ির জন্য শুভ? 

* ব্যাম্বু প্ল্যান্ট অর্থাৎ বাঁশ গাছ বাড়িতে ইতিবাচক শক্তি আকর্ষণ করতে পরিচিত। এটি শুধু ভারতেই নয়, অন্যান্য দেশেও সৌভাগ্যের উদ্ভিদ হিসেবে বিখ্যাত।

* মানি প্ল্যান্ট বাড়িতে সম্পদ এবং সৌভাগ্য আকর্ষণ করে। এটি বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে রাখা ভাল বলে মনে করা হয়।

* লজ্জাবতী গাছকে হিন্দু ধর্মে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে, এটি ঘর থেকে নেতিবাচক শক্তি দূর করে। এই গাছটি ঘরকে ইতিবাচকতায় ভরিয়ে দেয়।

* স্নেক প্ল্যান্টও একটি শুভ উদ্ভিদ ব্লে মনে করা হয়। এটি ঘরে বসালে শুধু ঘরের সৌন্দর্যই বাড়ে না, বাতাসও বিশুদ্ধ হয়।

বাস্তু নিয়মের ভিত্তিতে তৈরি বাগান শুধু সুস্বাস্থ্যই দেয় না, জীবনে অর্থনৈতিক সমৃদ্ধিও আনে। জানুন বাগানের কোন দিকে কোন গাছ লাগালে শুভ ফল মিলবে, আর কোন গাছ ভুলেও লাগানো উচিত না। 

* বাড়ির উত্তর দিকে তৈরি বাগান কর্মজীবনের জন্য নতুন সুযোগ এবং সমৃদ্ধি নিয়ে আসে। বাগানের উত্তর দিকে যদি তুলসী গাছ লাগানো হয় তবে, তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিকে ছোট গাছ লাগাতে হবে, যাতে কাঁটা থাকে না। মনে রাখতে হবে, এই দিকে একেবারেই ক্যাকটাস গাছ লাগাবেন না। আপনি যদি ঝর্ণা পছন্দ করেন, তবে আপনি এটি উত্তর দিকে রাখতে পারেন।

Advertisement

* বাড়ির বাগান তৈরির জন্য উত্তর ও পূর্ব দিক সবচেয়ে শুভ বলে মনে করা হয়। দক্ষিণ এবং পশ্চিম দিকগুলি বাগান নির্মাণের জন্য সর্বোত্তম নয়, তবে আপনার যদি অন্য কোনও বিকল্প না থাকে, তবে টবে গাছ লাগানো যেতে পারে।

* পশ্চিম এবং দক্ষিণ দিকে বড় গাছ লাগাতে হবে। তবে এই বড় গাছগুলি বাড়ির দেয়ালের খুব কাছে থাকা উচিত নয়। বাড়ি পশ্চিম বা দক্ষিণমুখী হলে, মূল দরজার দিকে বড় গাছ-গাছালিসহ লতাগুল্ম লাগানো যেতে পারে।

* আপনি যদি বাগানে ফলের গাছ লাগাতে চান, তবে তা পূর্ব দিকে লাগান। পূর্ব দিক ফলের গাছের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এছাড়া টবে ছোট গাছ লাগানো যেতে পারে। বাড়ির দক্ষিণ-পূর্ব বা দক্ষিণ-পশ্চিম দিকে লাল বা গোলাপি রঙের টব বা কোনও পাত্র রাখতে পারেন। পূর্ব ও উত্তর দিকে কোনও বড় গাছ লাগাবেন না।


(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement