Advertisement

New Year 2024- Vastu Tips: নতুন বছর শুরুর আগেই বাড়িতে আনুন এই ৫ জিনিস, কাটবে অশুভ সময়

Vastu Tips: বিশ্বাস করা হয় যে, নববর্ষের আগে এই জিনিসগুলি বাড়িতে আনলে, আয় বৃদ্ধির পাশাপাশি বাড়িতে সুখ ও সমৃদ্ধি আসে। জানুন ২০২৪ আসার আগে কোন শুভ জিনিসগুলি বাড়িতে আনবেন।  

প্রতীকী ছবি

New Year Vastu Tips-  ২০২৪ সালের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। নতুন বছর থেকে মানুষের অনেক প্রত্যাশা থাকে। সকলেই চায় কর্ম থেকে ব্যক্তিগত জীবনে যেন শুভ সময় আসে। বাস্তুশাস্ত্রে নতুন বছরে শুভ ফল পাওয়ার কিছু উপায় বলা আছে।

বিশ্বাস করা হয় যে, নববর্ষের আগে এই জিনিসগুলি বাড়িতে আনলে, আয় বৃদ্ধির পাশাপাশি বাড়িতে সুখ ও সমৃদ্ধি আসে। জানুন ২০২৪ আসার আগে কোন শুভ জিনিসগুলি বাড়িতে আনবেন।  

লাফিং বুদ্ধ

বাস্তুশাস্ত্রে, লাফিং বুদ্ধকে সুখের ধন হিসাবে বিবেচনা করা হয়। নববর্ষ উপলক্ষে লাফিং বুদ্ধ ঘরে আনলে, সুখ বাড়ে এবং পরিবারের সকল সদস্যের মধ্যে ভালোবাসা বজায় থাকে। ঘরে লাফিং বুদ্ধ আনুন এবং মূল দরজার দিকে মুখ করে ড্রয়িং রুমে রাখুন। ঘরে লাফিং বুদ্ধ আনলে আপনার ধন-সম্পদের কোনও অভাব হয় না এবং সুখ-সমৃদ্ধি বজায় থাকে।

উইন্ড চাইম 

বাস্তুশাস্ত্র অনুসারে, উইন্ড চাইমের সুরেলা শব্দ অত্যন্ত শুভ। বাড়িতে, অফিসে বা যে কোনও প্রতিষ্ঠানে উইন্ড চাইম রাখলে সমস্ত ধরণের নেতিবাচক শক্তি দূর হয় এবং পজিটিভ শক্তির প্রবাহ বৃদ্ধি পায়। যে স্থানে উইন্ড চাইম রাখা হয়, সেখানে দারিদ্র্য থাকে না এবং সম্পদ বৃদ্ধি পায়। তাই নববর্ষ উপলক্ষ্যে বাড়িতে নিয়ে আসুন উইন্ড চাইম।

লাকি ব্যাম্বু 

বাস্তুশাস্ত্রে, বাঁশ গাছকে সমৃদ্ধি এবং দীর্ঘায়ুর প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। এটি নেতিবাচক শক্তি শোষণ করে। ঘরের ড্রয়িং রুমে রাখতে পারেন। এছাড়া সোফার কাছে সেন্টার টেবিলের মাঝখানে লাকি ব্যাম্বু বা চাইনিজ ব্যাম্বু রাখলে ঘরে টাকা আসার পথ খুলে যায়। আপনার বাড়ির রান্নাঘরে যদি কোনও বাস্তুদোষ থাকে, তবে সেখানে একটি বাঁশ গাছ রাখলে পার্শ্বপ্রতিক্রিয়া দূর হবে। ঘরে বাঁশ গাছ রাখলে পরিবারের সকল সদস্য সুস্থ থাক। ২০২৩ শুরু হওয়ার আগে, শুভ ফল পেতে বাড়িতে নিয়ে আসুন বাঁশ গাছ। 

Advertisement

আয়না

বাস্তুশাস্ত্রে আয়নাকে খুবই শুভ বলে মনে করা হয়। নববর্ষ উপলক্ষে আপনার বাড়িতে একটি সুন্দর সাজসজ্জার আয়না আনুন এবং এটি বাড়ির উত্তর দিকে রাখুন। এছাড়াও, আপনি এটি আপনার বসার জায়গায় অফিসে রাখতে পারেন। যারা ব্যবসা করেন, তাদের অবশ্যই ক্যাশ কাউন্টারের সামনে তাদের প্রতিষ্ঠানে একটি আয়না লাগাতে হবে। এর ফলে আপনার আয় বাড়বে।

অ্যাকোয়ারিয়াম

বাস্তুশাস্ত্রে, মাছকে সৌভাগ্যের সূচক হিসাবে বিবেচনা করা হয়। বাড়িতে অ্যাকোয়ারিয়াম রাখলে আপনার ঘরের সমৃদ্ধি বাড়ে এবং সব ধরনের কু-দৃষ্টির পার্শ্বপ্রতিক্রিয়া শেষ হয়। এটিকে নতুন বছরে এনে উত্তর দিকে রাখুন। সনাতন ধর্মে উত্তর দিককে সম্পদ ও ভগবান কুবেরের দিক হিসেবে ধরা হয়। এই দিকে জলাশয় স্থাপন করলে আপনার বাড়িতে সমৃদ্ধি বাড়বে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement