Advertisement

Numerology: এই তারিখে জন্মানো ব্যক্তিরা বৃহস্পতির প্রিয়, ভাগ্য় থাকে তুঙ্গে, হন বড় মনের

সংখ্যাতত্ত্বে বিশেষ গুরুত্ব রয়েছে জন্ম তারিখের। জন্ম তারিখের ভিত্তিতে জানা যায় মূলাঙ্ক। ওই মূলাঙ্কের ভিত্তিতেই চলে গণনা।

বৃহস্পতিবার প্রিয় সংখ্যা
  • সংখ্যাতত্ত্বে বিশেষ গুরুত্ব রয়েছে জন্ম তারিখের।
  • জন্ম তারিখের ভিত্তিতে জানা যায় মূলাঙ্ক।

সংখ্যার বিশেষ গুরুত্ব রয়েছে বৈদিক জ্যোতিষশাস্ত্রে। প্রতিটি মানুষের জীবনের সঙ্গে জড়িয়ে রয়েছে সংখ্যাতত্ত্ব। সংখ্যাতত্ত্বের গণনা বলে দেয়, ওই ব্যক্তির ভবিষ্যৎ ও ব্যক্তিত্ব। সংখ্যাতত্ত্বে বিশেষ গুরুত্ব রয়েছে জন্ম তারিখের। জন্ম তারিখের ভিত্তিতে জানা যায় মূলাঙ্ক। ওই মূলাঙ্কের ভিত্তিতেই চলে গণনা।
   
কারও মাসের ১৫ তারিখে জন্ম হলে মূলাঙ্ক হয় ১ ও ৫-এর যোগফল ৬। সেইভাবে ৩ মূলাঙ্ক হল দেবগুরু বৃহস্পতির প্রিয়। এই মূলাঙ্কের জাতক-জাতিকাদের উপরে থাকে তাঁর আর্শীবাদ। আর দেবগুরু আশিস পেলে জীবনে আসে অপার সুখ ও সম্পদ। সংখ্যাতত্ত্ব অনুসারে, জন্ম তারিখ মাসের ৩, ১২, ২১ এবং ৩০ তারিখ হলে মূলাঙ্ক হয় ৩। এই মূলাঙ্ক বৃহস্পতির প্রিয়। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা বুদ্ধিমান এবং পরিশ্রমী হন। তাঁরা নিজের কাজের মাধ্যমে সবাইকে প্রভাবিত করেন। তাঁরা বেশিরভাগ সময় পান ভাগ্যের সঙ্গ।

অন্যের প্রতি সহানুভূতিশীল

৩ মূলাঙ্কের জাতক-জাতিকারা সামাজিক মর্যাদা এবং প্রতিপত্তি পান। তাঁরা বড়দের সম্মান ও শ্রদ্ধা করেন। পরিবারের গুরুজন এবং পিতামাতার খেয়াল রাখেন তাঁরা। বুদ্ধিমত্তার কারণে তাঁরা অন্যদের থেকে এগিয়ে থাকেন। বন্ধু ও অন্যদের প্রতি তাঁরা সহানভূতিশীল। যে কোনও মানুষের পাশে দাঁড়ান। তাঁদের চিন্তাভাবনা ইতিবাচক। সেজন্য সমাজে নিজের আলাদা পরিচয় তৈরি করতে পারেন। 

দায়িত্ববান

৩ মূলাঙ্কের জাতক-জাতিকারা জীবনে অপরিসীম সুখ পেয়ে থাকেন। পারিবারিক দায়িত্বও খুব ভালভাবে পালন করেন। অন্যের জীবনকেও তাঁরা খুশিতে ভরিয়ে দেন। সবসময় অন্যকেও খুশি রাখতে পছন্দ করেন ৩ মূলাঙ্কের জাতক-জাতিকারা। ৩ মূলাঙ্কের জাতক-জাতিকারা সাধারণত সাংবাদিক, শিক্ষক,উত্তম ব্যবসায়ী এবং পরামর্শদাতা হিসাবে সফল হন। এ ছাড়া ধর্মীয় কাজেও তাঁরা আগ্রহী হন।

উচ্চাকাঙ্ক্ষী

সংখ্যাতত্ত্ব অনুযায়ী এই মূলাঙ্কের জাতক-জাতিকারা খুবই বুদ্ধিমান এবং উচ্চাকাঙ্ক্ষী হন। যে কোন পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি থাকেন। শুধু তাই নয় তারা যে কোনও কাজ অনেক ভেবেচিন্তে করেন। আগুপিছু না ভেবে কোনও কাজে হাত দিতে তাঁরা পছন্দ করেন না। কোনও কাজ হাতে নিলে শেষ করেই ছাড়েন।

Advertisement

দাম্পত্য জীবন সুখের

৩ মূলাঙ্কের জাতক-জাতিকাদের বিবাহিত ও পারিবারিক জীবন সুখের হয়। বন্ধুদের সঙ্গেও তাঁদের ভাল সম্পর্ক। তবে প্রেম জীবন খুব একটা সফল হন না।

আরও পড়ুন- ২০২২-এ মিলিয়েছেন, ২০২৩ সালে ভারতে দুর্ভিক্ষ লিখে গিয়েছেন বাবা ভেঙ্গা

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement