Advertisement

Samudrik Shastra: কথা বলার ধরন বলে দেয় সেই ব্যক্তি কেমন স্বভাব? যা বলছে সমুদ্রশাস্ত্র

Nature Of Person By Speaking: ব্যক্তির কথা বলার ধরনের উপরেও নির্ভর করে তাঁর চরিত্র। সেটাও তাঁর স্বভাবেরই অংশ। তোতলানো, দ্রুত কথা বলা, হোঁচট না খেয়ে কথা- এসবই হল তাঁর প্রকৃতি।

সমুদ্রশাস্ত্র।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 07 Jan 2023,
  • अपडेटेड 10:05 PM IST
  • ব্যক্তির কথা বলার ধরনের উপরেও নির্ভর করে তাঁর চরিত্র।
  • তোতলানো, দ্রুত কথা বলা, হোঁচট না খেয়ে কথা- এসবই হল তাঁর প্রকৃতি।

সমুদ্র শাস্ত্রে কোনও ব্যক্তির দেহের অঙ্গগুলির গঠন এবং আকৃতি দেখে তাঁর স্বভাব ও ভবিষ্যৎ সম্পর্কে জানা যায়। ব্যক্তির কথা বলার ধরনের উপরেও নির্ভর করে তাঁর চরিত্র। সেটাও তাঁর স্বভাবেরই অংশ। তোতলানো, দ্রুত কথা বলা, হোঁচট না খেয়ে কথা- এসবই হল তাঁর প্রকৃতি। প্রতিটি ব্যক্তিই এক এক রকমভাবে কথা বলতে স্বচ্ছন্দ। তাই যে কোনও ব্যক্তির গলা শুনে চেনা যায়। যেমন অমিতাভ বচ্চন বা শাহরুখ খান কথা বললে চোখ বন্ধ করে বলে দেওয়া যায়। আবার তাঁদের প্রকৃতিও ফুটে ওঠে কণ্ঠস্বরে। 

আকর্ষণীয় ব্যক্তিত্ব-  যদি কোনও ব্যক্তি দ্বিধাহীনভাবে স্বাভাবিক এবং দ্রুত কথা বলতে পারেন তবে তাঁরা আকর্ষণীয় হন। তাঁরা মজার প্রকৃতির হন। তাঁদের ব্যবহারও দারুণ হয়। অন্যের সুখ-দুঃখে তাঁরা পাশে থাকেন। জীবনে অনেক উন্নতি করে। তাঁরা শৌখিনও হন। ঘুরতে বেড়াতে ভালবাসেন। শুধুমাত্র প্রয়োজনীয় জিনিসগুলিতে অর্থ ব্যয় করেব। তাঁরা সঞ্চয় করতেও পারদর্শী।

কথাবার্তায় চৌখস- সামুদ্রিক বিজ্ঞান অনুসারে,কোনও ব্যক্তির কথাবার্তার মধ্যে উৎসাহ থাকে এবং দ্রুত কথা বলেন, তাহলে তিনি স্বভাবে প্রফুল্ল হন। স্বাধীনভাবে জীবনযাপন করেন তাঁরা। তাঁরা কথোপকথনে দক্ষ হন। লক্ষ্য অর্জনের পরই তাঁরা দম নেন। তাঁরা প্রচণ্ড চৌখস হন। কর্মজীবনে তাঁরা উচ্চস্থানে পৌঁছতে সক্ষম বন। বিপরীত পরিস্থিতিতেও শান্ত থাকেন তাঁরা।

থেমে থেমে কথা বলা- যাঁরা কথা বলতে গিয়ে থেমে যান তাঁদের মধ্যে রয়েছে আত্মবিশ্বাসের অভাব। তাঁরা খুব সংবেদনশীল হন। ছোট ছোট বিষয়ে বিরক্ত হওয়ার প্রবণতাও রয়েছে। অতিরিক্ত চিন্তা করেন তাঁরা। কিন্তু তাঁরা হৃদয় দিয়ে কথা বলেন। স্পষ্টভাষী হন। মুখের উপর নিজের কথা বলে দেন।

ভারী কণ্ঠস্বর- সামুদ্রিক শাস্ত্র অনুসারে যাঁদের গলার স্বর ভারী হয়,তাঁরা অন্যদের নিয়ন্ত্রণ করেন। তাঁরা দ্রুত সামনের ব্যক্তিকে প্রভাবিত করেন। এই মানুষরা শিল্পপ্রেমী হন। শিল্প সম্পর্কে তাঁদের জ্ঞান থাকে। 

Advertisement

আরও পড়ুন- জানুয়ারির শেষে শুক্রের দয়ায় ৫ রাশি, জীবনে আসবে সুখ ও বৈভব

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement