Advertisement

Remove Shani Prakop in Kali puja: শনির প্রকোপ আছে? কালীপুজোয় তা দূর করে নিন এইভাবে

রাত পোহালেই দীপাবলি। কিন্তু তার সঙ্গে কালীপুজোও। যাঁরা শনি ও রাহুর দশা, অন্তদর্শা,শনির সাড়ে সাতি,ঢাইয়া থেকে মুক্তির জন্যও কালীর উপাসনা করতে পারেন।

শনির প্রকোপ আছে? কালীপুজোয় তা দূর করে নিন এইভাবে
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 23 Oct 2022,
  • अपडेटेड 6:13 PM IST
  • কালীপুজোর সময় অনেকগুলি সমস্যা দূর করতে পারেন
  • শনির প্রকোপ আছে? কালীপুজোয় তা দূর করে নিন এইভাবে

রাত পোহালেই দীপাবলি। কিন্তু তার সঙ্গে কালীপুজোও। কার্তিকী কৃষ্ণপক্ষের অমাবস্যায় মাঝরাতে কালীর পুজো করার নিয়ম। রীতি মেনে কালীপুজো করলে শত্রু ভয় দূর হয়। পাশাপাশি রোগ ও ঋণ থেকেও মুক্তি মেলে বলে বিশ্বাস। কালীপুজো যাঁরা করেন, কিংবা কালীভক্ত, তাঁদের ওপর তন্ত্রবিদ্যা, জাদুবিদ্যা দিয়ে ক্ষতি করা যায় না। মা কালীর আশীর্বাদে কেরিয়ার ও ব্যবসায় আগত সমস্ত সমস্যা দূর হয়। যাঁরা শনি ও রাহুর দশা, অন্তদর্শা,শনির সাড়ে সাতি,ঢাইয়া থেকে মুক্তির জন্যও কালীর উপাসনা করতে পারেন। তবে মা কালীকে সাত্বিকভাবে আরাধনা যে কেউ করতে পারেন। কিন্তু তন্ত্রমতে আরাধনা করতে চাইলে অভিজ্ঞ পুরোহিত দিয়েই পুজো করানো উচিত। নইলে হিতে বিপরীত হতে পারে। কালী পুজোর দিনে কিছু উপায় করুন, তাহলে মা কালীর আশীর্বাদ পাবেন। শনি ও রাহুর দশা কাটবে। সমস্যা,কষ্ট,অভাব,বাধা দূর হয়।

১. শনির দশায় পীড়িত থাকলে সরষের তেল, কালো তিল, কালো বিউলির ডাল নিয়ে কালী মন্দিরে যান ও সেখানে পুজো করুন। এই উপায়ে শনি দোষ দূর হবে।

২. কালী পুজোর দিনে ও তার পর শুক্রবার স্নান করে, পরিষ্কার পোশাক পরে কালী মন্দিরে যান। মাকালীকে ধূপ দেখান। তার পর গোলাপ ফুল অর্পণ করুন। মা কালীর মূর্তির সামনে বসে প্রার্থনা করুন। ২১ শুক্রবার এমন করতে হবে। কালীকে ওড়না,চুরি নিবেদন করুন। মা কালীকে পাঁচ ধরণের মিষ্টির ভোগ লাগান। এই উপায়ে কালী প্রসন্ন হবেন এবং সমস্ত মনস্কামনা পূরণ করবেন।

৩.আপনি যদি কোনও আইনি ঝঞ্ছাটে জড়িয়ে পড়েন, তাহলে মুক্তি পেতে পারেন কালীপুজো করে। কালী পুজোর দিন থেকে শুরু করে ৯ দিন দেবীর সামনে সুগন্ধযুক্ত ধূপ জ্বালাতে হবে।

৪.মানসিক অবসাদ ও পারিবারিক সমস্যা থাকলে কালী পুজোর দিনে ও তার পর শুক্রবার কালী মন্দিরে গিয়ে অজ্ঞানত করে থাকা সমস্ত পাপের জন্য তাঁর কাছ থেকে ক্ষমা প্রার্থনা করুন। তার পর কোনও খারাপ কাজ না-করার প্রতিশ্রুতি দিন। ৫ শুক্রবার এই সহজ উপায় করলে শীঘ্র সংকট দূর হবে। তবে নিজের প্রতিশ্রুতি ভঙ্গ করবেন না, তা না-হলে কালীর রোষের মুখে পড়তে পারেন।

Advertisement

৫.আর্থিক অভাব কাটাতে চাইলে কিংবা আবার কারও যদি মনে হয় যে কেউ লক্ষ্মীকে বেঁধে রেখেছেন যার ফলে উন্নতি আটকে গিয়েছে তা হলে এই উপায় করে দেখতে পারেন। কালীকে প্রতিদিন ধূপকাঠি দেখান। প্রতি শুক্রবার কালী মন্দিরে গিয়ে পুজো করুন ও তাঁর কাছে লক্ষ্মী লাভের জন্য প্রার্থনা জানান।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement