Advertisement

Shanidev: শনিবার শনিদেবকে খুশি করতে করুন এই কাজগুলি, সুখ-টাকার অভাব হবে না

Shanidev: শনিদেবকে বলা হয় ন্যায়ের দেবতা। শনিদেব ভালোর সঙ্গে ভালো করেন আর খারাপের সঙ্গে অনেক খারাপ করেন। শনিবার শনিদেবের পূজা করলে বিশেষ ফল পাওয়া যায়। শনি ধৈয়া এবং সাড়েসাতি দ্বারা বিপর্যস্ত ব্যক্তিদের এই দিনে শনিদেবের বিশেষ পূজা করা উচিত।

পুজো (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 25 Jun 2022,
  • अपडेटेड 9:24 AM IST
  • শনিবার শনিদেবকে খুশি করতে করুন এই কাজগুলি
  • সুখ-টাকার অভাব হবে না
  • জানুন বিস্তারিত তথ্য

Shanidev: হিন্দু ধর্মে প্রতিটি দিনের নিজস্ব গুরুত্ব রয়েছে। প্রতিটি দিন এক বা অন্য দেবতাদের উৎসর্গ করা হয়। রবিবার যেমন সূর্যদেবকে, সোমবার শিবকে, মঙ্গলবার হনুমানকে, বুধবার ভগবান গণেশকে, বৃহস্পতিবার ভগবান বিষ্ণুকে, শুক্রবার দেবী লক্ষ্মীর উদ্দেশ্যে, ঠিক একইভাবে শনিবার শনিদেবের উদ্দেশ্যে উৎসর্গ করা হয়।

শনিবার বিশেষ দিন

শনিদেবকে বলা হয় ন্যায়ের দেবতা। শনিদেব ভালোর সঙ্গে ভালো করেন আর খারাপের সঙ্গে অনেক খারাপ করেন। শনিবার শনিদেবের পূজা করলে বিশেষ ফল পাওয়া যায়। শনি ধৈয়া এবং সাড়েসাতি দ্বারা বিপর্যস্ত ব্যক্তিদের এই দিনে শনিদেবের বিশেষ পূজা করা উচিত। আজ শনিবার, এমন কিছু ব্যবস্থার কথা বলতে যাচ্ছি, যা রাতে করলে আপনার সমস্ত কাজ সফল হবে এবং শনিদেবও আপনার প্রতি খুশি হবেন। জেনে নিন এই উপায়গুলি সম্পর্কে

এমনটা বিশ্বাস করা হয় যে শনিদেব লোবান (ধুনোর মতো গন্ধনির্যাস) খুব পছন্দ করেন। এতে শনিদেব খুব খুশি হন এবং বাড়ির নেতিবাচক শক্তি চলে যায়। এমন অবস্থায় শনিবার অর্থাৎ আজ রাতে লোবান জ্বালান। লোবানে রয়েছে আয়রন, এটি পোড়ালে বিশেষ গন্ধ বের হয়, এই গন্ধ ঘরের নেতিবাচক শক্তি দূর করে। শনিদেবের মন্দিরে গিয়ে সরিষার তেলের প্রদীপ জ্বালান। এই প্রদীপের ভিতর তিল রাখুন। এমনটা বিশ্বাস করা হয় যে শনিবার কালো কুকুরকে সরিষার তেল খাওয়ালে রাহু-কেতু সংক্রান্ত দোষ-ত্রুটি দূর হয়।

এই কাজগুলি করুন

শনিবার উভয় হাতে পিপল গাছ স্পর্শ করুন এবং তারপরে পিপল গাছকে সাতবার প্রদক্ষিণ করুন এবং ওম শনিশ্চরায় নমঃ মন্ত্রটি জপ করুন। শনিবার সন্ধ্যায় পিপল গাছের নিচে চারমুখী প্রদীপ জ্বালানো শুভ বলে মনে করা হয়। এতে ঘরে ধন-সম্পদ, সুখ-যশের অভাব হয় না।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement