Advertisement

Sunday Success Tips Astrology : প্রতি রবিবার করুন সহজ এই কাজগুলি, সারা জীবন মিলবে লক্ষ্মীর আশীর্বাদ

রবিবার বিশেষ কিছু প্রতিকার করলে সূর্যদেব প্রসন্ন হন এবং জীবনে আসা সমস্ত বাধা দূর হয়ে যায়। রবিবার এই প্রতিকারগুলি করলে, রাশিতে সূর্যের অবস্থানও শক্তিশালী হয়। সূর্যের শক্তিশালী অবস্থান জীবনে সুখ, সম্পদ এবং সমৃদ্ধি নিয়ে আসে। চলুন জেনে নেওয়া যাক রবিবারের সেই বিশেষ প্রতিকারগুলি সম্পর্কে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 12 Jan 2023,
  • अपडेटेड 11:06 PM IST
  • রবিবার সূর্যের দিন
  • কিছু কাজ করলে মিলবে সাফল্য
  • জেনে নিন কী কী করবেন

হিন্দুধর্মে সপ্তাহের প্রতিটি দিনই কোনও না কোনও দেবতাকে উৎসর্গ করা হয়েছে। রবিবারটিকে সূর্যদেবের উপাসনার জন্য সর্বোৎকৃষ্ট বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রে সূর্যকে গ্রহদের রাজা বলা হয়। সূর্যদেবে কৃপায় কোনও মানুষের জীবনে উন্নতি হয়। তিনি প্রতিটি কাজে সাফল্য পান এবং তাঁর স্বাস্থ্যও সবসময় ভাল থাকে। রাশিতে সূর্যের অবস্থান শক্তিশালী হলে জীবনে সুখ, সমৃদ্ধি, অর্থ ও যশ আসে। অন্যদিকে, যদি সূর্য দুর্বল বা পীড়িত অবস্থায় থাকে, তবে ব্যক্তি প্রায়শই অসুস্থ থাকেন, অর্থের ক্ষতি হয় এবং তাঁর তৈরি হওয়া কাজও নষ্ট হয়ে যায়।

এক্ষেত্রে রবিবার বিশেষ কিছু প্রতিকার করলে সূর্যদেব প্রসন্ন হন এবং জীবনে আসা সমস্ত বাধা দূর হয়ে যায়। রবিবার এই প্রতিকারগুলি করলে, রাশিতে সূর্যের অবস্থানও শক্তিশালী হয়। সূর্যের শক্তিশালী অবস্থান জীবনে সুখ, সম্পদ এবং সমৃদ্ধি নিয়ে আসে। চলুন জেনে নেওয়া যাক রবিবারের সেই বিশেষ প্রতিকারগুলি সম্পর্কে।

স্নানের পর সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন
রবিবার সকালে ঘুম থেকে উঠে স্নান সেরে পরিষ্কার কাপড় পরুন। এর পর সূর্যদেবকে অর্ঘ্য নিবেদন করুন। অর্ঘ্য নিবেদনের সময় 'ওম সূর্যায় নমঃ ওম বাসুদেবায় নমঃ ওম আদিত্য নমঃ' মন্ত্রটি জপ করতে ভুলবেন না। এর মাধ্যমে সূর্যদেব শীঘ্রই প্রসন্ন হবেন এবং আপনার সমস্ত ইচ্ছা পূরণ করবেন।

কপালে চন্দনের তিলক লাগান
রবিবার কপালে চন্দনের তিলক লাগানও খুব শুভ বলে মনে করা হয়। বাড়ি থেকে বের হওয়ার আগে কপালে চন্দনের তিলক লাগান। তাতে সব গুরুত্বপূর্ণ কাজ সফল হবে। পাশাপাশি রবিবারে লাল রঙের পোশাক পরাও শুভ বলে মনে করা হয়।

রবিবার এই জিনিসগুলি দান করুন
রবিবারকে দান করার জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিনে সূর্যদেবকে খুশি করতে গুড়, দুধ, চাল ও বস্ত্র দান করুন। তাহলে কোনও কাজে বাধা আসবে না এবং সমস্ত কাজে সফলতা পাবেন।

Advertisement

রবিবার ঘিয়ের প্রদীপ জ্বালান
হিন্দু ধর্মে দেশি ঘি-কে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। তাই রবিবার বাড়ির বাইরের দরজার দুই পাশে দেশি ঘিয়ের প্রদীপ জ্বালাতে জ্বালান। তাতে দেবী লক্ষ্মী প্রসন্ন হবেন এবং ধন-সম্পদ ও সমৃদ্ধি দান করবেন।

আরও পড়ুন - মকরে বুধ-শুক্র-শনির ত্রিগ্রহী যোগ, ৪ রাশির সব দুঃখ অবসানের ইঙ্গিত

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement