Advertisement

Tulsi Plant Upay: তুলসী শুকিয়ে গেলে অর্থকষ্ট, বাঁচতে তাড়াতাড়ি করুন এই কাজ

Tulsi Plant Upay: হিন্দু ধর্মে তুলসী গাছকে অত্যন্ত শুভ ও পবিত্র উদ্ভিদ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয়, তুলসী গাছে স্বয়ং দেবী লক্ষ্মী অধিষ্ঠান করেন। যে কারণে সকাল-সন্ধে তুলসী পুজো করা হয়। তুলসীকে জল নিবেদন করলে অর্থের আশীর্বাদ মিলবে। যে বাড়িতে তুলসী গাছে সবুজ পাতা আসে, সেখানে সুখ, ধন-সম্পদ বাড়তে থাকে।

তুলসী গাছ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 May 2023,
  • अपडेटेड 7:14 PM IST
  • হিন্দু ধর্মে তুলসী গাছকে অত্যন্ত শুভ ও পবিত্র উদ্ভিদ বলে মনে করা হয়
  • তুলসী গাছে স্বয়ং দেবী লক্ষ্মী অধিষ্ঠান করেন
  • যে কারণে সকাল-সন্ধে তুলসী পুজো করা হয়

Tulsi Plant Upay: হিন্দু ধর্মে তুলসী গাছকে (Tulsi Plant) অত্যন্ত শুভ ও পবিত্র উদ্ভিদ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয়, তুলসী গাছে স্বয়ং দেবী লক্ষ্মী অধিষ্ঠান করেন। যে কারণে সকাল-সন্ধে তুলসী পুজো করা হয়। তুলসীকে জল নিবেদন করলে অর্থের আশীর্বাদ মিলবে। যে বাড়িতে তুলসী গাছে সবুজ পাতা আসে, সেখানে সুখ, ধন-সম্পদ বাড়তে থাকে। অনেক সময় ঘরে লাগানো তুলসী গাছ শুকোতে শুরু করে, এটি একটি অশুভ লক্ষণ হিসাবে বিবেচিত হয়। এতে অর্থহানি হয়। তুলসী শুকোতে শুরু করলে সঙ্গে সঙ্গে কিছু ব্যবস্থা নিন।

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে, যে যে বাড়িতে তুলসী গাছের যত্ন নেওয়া হয় না, তাদেরই অর্থকষ্ট হয়। ভুল করেও তুলসী গাছ ডাস্টবিনে ফেলবেন না। এটি জলে দেওয়া উচিত।

নতুন গাছ লাগান
শাস্ত্র অনুসারে, যে পাত্র বা মাটিতে তুলসী গাছ শুকিয়ে গিয়েছিল সেখানে একটি নতুন তুলসী গাছ লাগান এবং নিয়মিত তাদের পুজো করুন। এমনটা বিশ্বাস করা হয়, বৃহস্পতিবার তুলসী গাছ লাগাতে হবে।

অভিমুখ
বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, তুলসী গাছ ভুল দিকে লাগালে তা শুকিয়ে যায়। বাড়িতে নানা ধরনের সমস্যা শুরু হয়। উত্তর বা উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ লাগাতে হবে। ভুল করেও দক্ষিণ দিকে তুলসী গাছ লাগাবেন না।

জল
জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে, ভুল করেও মঙ্গলবার, রবিবার ও একাদশীতে তুলসী গাছে জল দেওয়া বা স্পর্শ করা উচিত নয়। এছাড়াও, এই দিনগুলিতে পাতা তোলা থেকে বিরত থাকুন। এর ফলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন এবং মানুষের জীবনে নানা সমস্যা দেখা দিতে থাকে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement