Advertisement

Tulsi Vastu Tips: এভাবে ঘরে লাগান তুলসী গাছ, অর্থ-সমৃদ্ধিতে ভরে উঠবেন

Vastu Shastra for Tulsi: ঘরে তুলসী গাছ লাগালে সুখ ও সমৃদ্ধি আসে। বাড়িতে বসবাসকারীরা সুস্থ থাকেন। যে কোনও কাজে সাফল্য পান। বাস্তুশাস্ত্রেও তুলসীকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বর্ণনা করা হয়েছে। সেই সঙ্গে তুলসী গাছ থেকে সর্বোচ্চ উপকার পাওয়ার জন্য কিছু টিপসও রয়েছে। এতে দ্রুত অর্থপ্রাপ্তি হয়। 

তুলসী।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 21 Jul 2022,
  • अपडेटेड 6:12 PM IST
  • বাস্তুশাস্ত্রেও তুলসীকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বর্ণনা করা হয়েছে।
  • তুলসী গাছ থেকে সর্বোচ্চ উপকার পাওয়ার জন্য কিছু টিপসও রয়েছে।
  • এতে দ্রুত অর্থপ্রাপ্তি হয়। 

সনাতনী সংস্কৃতিতে তুলসীকে পুজো করা হয়। সকলের বাড়িতেই থাকে একটি করে তুলসী গাছ। ঘরে তুলসী গাছ থাকলে আসে ইতিবাচকতা। তাই বাড়িতে তুলসী গাছ লাগানো অত্যন্ত শুভ। ঘরে তুলসী গাছ লাগালে সুখ ও সমৃদ্ধি আসে। বাড়িতে বসবাসকারীরা সুস্থ থাকেন। যে কোনও কাজে সাফল্য পান। বাস্তুশাস্ত্রেও তুলসীকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বর্ণনা করা হয়েছে। সেই সঙ্গে তুলসী গাছ থেকে সর্বোচ্চ উপকার পাওয়ার জন্য কিছু টিপসও রয়েছে। এতে দ্রুত অর্থপ্রাপ্তি হয়। 

তুলসী লাগানোর সময় যে বিষয়গুলি খেয়াল রাখতে হবে- 

- বৃহস্পতিবার বাড়িতে তুলসী গাছ লাগানোর সবচেয়ে শুভ দিন বলে মনে করা হয়। এই দিনটি ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয়। বৃহস্পতিবার তুলসী গাছ লাগালে বিষ্ণুর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। বৃহস্পতি গ্রহ কোষ্ঠীতে শক্তিশালী হয়ে শুভ ফল দিতে শুরু করে। শুভ গ্রহ বৃহস্পতির কারণে ব্যক্তি প্রতিটি কাজে সৌভাগ্য ও সাফল্য পান। ধনপ্রাপ্তি হয়। 

- শুক্রবারও তুলসীর চারা রোপণ করা যেতে পারে। এই দিনটি দেবী লক্ষ্মীকে উৎসর্গ করা হয় এবং তুলসীকে দেবী লক্ষ্মীর রূপ বলেও মনে করা হয়।

- যাঁরা অর্থনৈতিক উন্নতিতে বাধার সম্মুখীন হচ্ছেন, তাঁরা শনিবার তুলসী গাছ লাগান। এতে লাভবান হবেন।

- সূর্যগ্রহণ, চন্দ্রগ্রহণ, একাদশী ও রবিবার ভুল করেও তুলসী গাছ লাগাবেন না। এই দিনগুলিতে তুলসী স্পর্শ করাও অশুভ ফলদায়ী। ভাগ্য দুর্ভাগ্যে পরিণত হয়।

- মাসের কথা বলতে গেলে কার্তিক মাসে একটি তুলসী গাছ লাগানো সবচেয়ে শুভ। এছাড়াও, নবরাত্রির সময় (বিশেষত চৈত্র মাসের নবরাত্রি) বাড়িতে তুলসী গাছ লাগালে শুভ ফল দেয়।

- তুলসী গাছ লাগানোর সঠিক সময়, মুহূর্ত ছাড়াও দিশাও গুরুত্বপূর্ণ। ঘরের উত্তর দিকে তুলসী গাছ রাখুন। সম্ভব না হলে এটি পূর্ব এবং উত্তর-পূর্ব কোণেও রাখতে পারেন। তবে কখনওই দক্ষিণ দিকে রাখবেন না। এতে ক্ষতি হয়।

Advertisement

- দক্ষিণ-পশ্চিম দিকে তুলসী গাছ রাখবেন না। এমনটা করলে জীবনে সমস্যা আসতে পারে।

আরও পড়ুন- শ্রাবণ সোমবারে শিবপুজোয় এই ৫ ভুল করবেন না, হতে পারে হিতে বিপরীত

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement