Advertisement

Vastu Tips For Cars: এই শুভ জিনিস অবশ্যই রাখুন গাড়িতে, বিপদ থেকে রক্ষা পাবেন

Vastu Tips For Cars: গাড়ি কেনার পর অনেক ছোটখাটো বিষয় তারা উপেক্ষা করে। বাস্তুশাস্ত্র অনুসারে গাড়িতে কিছু বিশেষ জিনিস রাখলে নেতিবাচকতা দূর হয় এবং বিভিন্ন সংকট এড়ানো যায়। 

গাড়ির বাস্তু
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 13 Sep 2023,
  • अपडेटेड 7:28 PM IST

বর্তমান সময় গাড়ি আর শুধু স্ট্যাটাস নয়, জীবনের প্রয়োজনীয়  অংশ হয়ে উঠেছে। গাড়ি কেনার সময়, রং, নম্বর, ব্র্যান্ড, একটি নির্দিষ্ট দিনে বা সময়ে কেনার মতো কিছু বিষয়গুলিতে অনেক মন দেন। তবে গাড়ি কেনার পর অনেক ছোটখাটো বিষয় তারা উপেক্ষা করে। বাস্তুশাস্ত্র অনুসারে গাড়িতে কিছু বিশেষ জিনিস রাখলে নেতিবাচকতা দূর হয় এবং বিভিন্ন সংকট এড়ানো যায়। 

ঈশ্বরের মূর্তি

অনেকেই গাড়িতে দেবতার ছোট মূর্তি রাখেন। তবে বাস্তুশাস্ত্র অনুসারে, গণেশের একটি ছোট মূর্তি রাখা সবচেয়ে শুভ। ভগবান গণেশ কেতুর সঙ্গে সম্পর্কিত। এটা বিশ্বাস করা হয় যে, গণপতি দুর্ঘটনা থেকে রক্ষা করেন এবং পথে আসা সমস্ত বাধা দূর করেন। এছাড়া ঝুলন্ত হনুমানের মূর্তি স্থাপন করাও শুভ বলে মনে করা হয়। এগুলি দুর্যোগ থেকে রক্ষা করে এবং খারাপ প্রভাব দূর করে।

কালো কচ্ছপ

আপনার গাড়িতে একটি ছোট কালো কচ্ছপ রাখুন। বাস্তুশাস্ত্র অনুসারে, এটি নেতিবাচক শক্তি দূর করে এবং ইতিবাচক শক্তি বাড়ায়। গাড়িতে ভাল গান চালালেও নেতিবাচকতা দূর হয়।

চিনা মুদ্রা

গাড়িতে সোনালি রঙের চিনা মুদ্রা ঝুলানো খুবই শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে এটিই গাড়ির নকশা, রং, অভ্যন্তর এবং আকারের মধ্যে ভারসাম্য বজায় রাখে এবং নেতিবাচকতা দূর করে।

এসেনসিয়াল অয়েল

গাড়িতে একটি ছোট বোতল এসেনশিয়াল অয়েল রাখুন। এটি মেজাজ ভাল রাখে, শিথিলতা এবং শক্তির অনুভূতি দেয়। এসেনশিয়াল অয়েল ডিফিউজারের মাধ্যমে গাড়িতে সর্বদা একটি মনোরম সুবাস থাকে।

খনিজ লবণ

গাড়ির সিটের নীচে একটি খবরের কাগজ বিছিয়ে রাখুন এবং সেখানে রক সল্ট অর্থাৎ খনিজ লবণ ও বেকিং সোডা মিশিয়ে রাখুন। পরের দিন এই সংবাদপত্রটি পরিবর্তন করুন। এটা বিশ্বাস করা হয় যে, এটি নেতিবাচক শক্তি শোষণ করতে কাজ করে। বাস্তুশাস্ত্র অনুসারে, গাড়িতে নিয়মিত রক সল্ট ও বেকিং সোডা রাখলে গাড়ির ইন্টেরিয়র সব সময় ভাল থাকে।

Advertisement

ন্যাচারাল স্টোন

গাড়ির ড্যাশবোর্ডে কিছু ন্যাচারাল স্টোন বা ক্রিস্টাল রাখাও খুব শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, এগুলি পৃথিবীর উপাদানের সঙ্গে একটি শক্তিশালী সংযোগ তৈরি করে এবং সর্বদা গাড়িটিকে নিরাপদ রাখে।

তিব্বতের পতাকা

তিব্বতের পতাকা সমৃদ্ধির প্রতীক। বাস্তুশাস্ত্র অনুসারে গাড়িতে এগুলি স্থাপন করলে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়। বাতাসে ওড়ার সময় এই ধরনের জিনিস নিজেদের চারপাশে ইতিবাচক শক্তি তৈরি করে। এগুলি দেখতেও খুব সুন্দর।

জলের বোতল

গাড়িতে সব সময় জলের বোতল রাখুন। বাস্তুশাস্ত্র অনুসারে, জলের উপাদান সর্বদা স্বচ্ছতা এবং চিন্তার প্রতিনিধিত্ব করে। এটি মনের সচেতনতা উন্নত করে সৌভাগ্য বৃদ্ধিতে কাজ করে। বৈদ্যুতিন মাধ্যমে গাড়ির ভিতরে আসা নেতিবাচক শক্তিকে দূর করতে কাজ করে জল।

গাড়ি থেকে এই জিনিসগুলি সরান

আপনার গাড়ি থেকে সমস্ত ভাঙা এবং অগোছালো জিনিসগুলি সরান। গাড়ির জানালা, কার্পেট এবং সিট সব সময় পরিষ্কার রাখুন। বাস্তুশাস্ত্র অনুসারে, গাড়িকে সংগঠিত রাখলে চালকের মন সব সময় শান্ত থাকে এবং তিনি সর্বদা উদ্যমী অনুভব করেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement