Advertisement

Vastu Tips for Plants: দুর্ভাগ্য ঘিরে ধরবে-অগ্রগতি বন্ধ হবে, ভুলেও এই ৫ গাছ বাড়ির দক্ষিণে নয়

Vastu Tips for Plants: বাড়িতে গাছ লাগালে পরিবারে ইতিবাচক শক্তির প্রবাহ বাড়ে। তবে এমন কিছু শুভ গাছ রয়েছে, যা ভুল করেও দক্ষিণ দিকে রোপণ করা উচিত নয়, তা না হলে সংসারে ও জীবনে বিপর্যয় ঘটতে সময় লাগে না।

বাড়ির দক্ষিণ দিকে এই গাছগুলি রাখবেন না
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Jul 2023,
  • अपडेटेड 6:19 PM IST

Vastu Shastra for Plants: লোকেরা প্রায়শই তাদের বাড়ির অভ্যন্তরীণ এবং বাইরের সাজসজ্জা উন্নত করতে অনেক ধরণের গাছ  লাগাতে পছন্দ করে। এগুলো লাগালে শুধু ঘরেই সবুজ আসে না, ঘরে ইতিবাচক শক্তির প্রবাহও বাড়ে। বাস্তুশাস্ত্রে, বাড়িতে কী কী গাছ লাগাতে হবে এবং তাদের দিকনির্দেশনাগুলি বিস্তারিতভাবে ব্যাখ্যা করা হয়েছে। এই শাস্ত্রে বলা হয়েছে যে অনেক গাছই শুভ প্রকৃতির, কিন্তু মানুষ না জেনে বাড়ির দক্ষিণ দিকে লাগিয়ে দেয়, যার ফলে তাদের সম্পূর্ণ উপকার পাওয়া যায় না। এমনি ৫টি গাছ রয়েছে, যা আপনার দক্ষিণ দিকে লাগানো এড়িয়ে চলা উচিত, অন্যথায় তারা আপনার দুর্ভাগ্যের কারণ হতে পারে। আসুন জেনে নেওয়া যাক সেই গাছগুলো কোনটি। 

এই গাছগুলি দক্ষিণ দিকে লাগাবেন না 
মানি প্ল্যান্ট

বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্ট শুক্র গ্রহের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। কথিত আছে যে এই গাছটি বাড়ির পূর্ব বা উত্তর দিকে লাগালে পরিবারের অর্থনৈতিক অবস্থা মজবুত হয়। কিন্তু ভুল করেও দক্ষিণ দিকে লাগানো উচিত নয়। এটা করা আপনার ক্ষতির কারণ হতে পারে। 

তুলসী গাছ
তুলসী গাছ  সনাতন ধর্মে অত্যন্ত পবিত্র বলে বিবেচিত হয়। বিশ্বাস করা হয় যে এই গাছে দেবী লক্ষ্মী বাস করেন। এই গাছটি পূর্ব বা উত্তর দিকে লাগানো শুভ বলে মনে করা হয়। এই গাছটি দক্ষিণ দিকে লাগালে দেবী লক্ষ্মীর ক্রোধ সহ্য করতে হয় এবং ঘরে দারিদ্র্য ছড়িয়ে পড়ে। 

কলা গাছ
ধর্মীয় পণ্ডিতদের মতে, কলা গাছ  ভগবান বিষ্ণুর বাসস্থান বলে মনে করা হয়। বাড়ির পূর্ব বা উত্তর দিকে এই গাছ লাগালে পরিবারে সমৃদ্ধি আসে। যেখানে দক্ষিণ দিকে কলা গাছ লাগানো কেবল দুর্ভাগ্য নিয়ে আসে। এর কারণ দক্ষিণকে যমরাজের বলে মনে করা হয়। 

Advertisement

লজ্জাবতী গাছ
বাস্তুশাস্ত্রে, লজ্জাবতী  শনি দেবের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। কথিত আছে যে এই গাছটি ঘরে লাগালে শনিদেবের আশীর্বাদ পরিবারে বর্ষিত হয়। এই লাগানোর সর্বোত্তম দিক পূর্ব বা উত্তর-পূর্ব দিক বিবেচনা করা হয়। দক্ষিণ দিকে লজ্জাবতী গাছ লাগালে লাভের পরিবর্তে ক্ষতি হয়। 

রোজমেরি প্ল্যান্ট
এটি একটি চিরসবুজ উদ্ভিদ যা সারা বছর পাওয়া যায়। দক্ষিণ দিকে এই গাছ লাগালে শারীরিক ও মানসিক সমস্যা হতে পারে। রোজমেরি গাছের জন্য দক্ষিণ-পূর্ব কোণ (দক্ষিণ-পূর্ব দিক) শুভ বলে মনে করা হয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক এটি নিশ্চিত করে না।)
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement