Advertisement

Vastu Tips for Indoor Plants: বাড়িতে এই একটি গাছ রাখুন, তারপর দেখুন ভাগ্যের চাকা কেমন ঘুরবে!

Vastu tips for Snake plant: বাস্তুশাস্ত্রে এমন কিছু গাছের কথা বলা আছে যেগুলি বাড়িতে লাগালে আপনার জীবনে সুখ ও শান্তি আসে। এছাড়া সম্পর্কের মধ্যেও মধুরতা বজায় থাকে। এই গাছের নাম স্নেক প্ল্যান্ট। খুব সহজে ঘরের ভিতরে এই গাছ রাখতে পারেন। আসুন জেনে নেওয়া যাক বাস্তু অনুসারে, ঘরে কোথায় স্নেক প্ল্যান্টের চারা রাখবেন। যা জীবনে নিয়ে আসে সুখ, সমৃদ্ধি ও ইতিবাচকতা।

সম্পর্কে মধুরতাও বাড়ায় এই গাছ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Jul 2024,
  • अपडेटेड 3:46 PM IST


Benefits of Snake Plant: অনেকেই বাড়ির সৌন্দর্য বাড়াতে ইনডোর প্ল্যান্ট রাখেন। ইনডোর প্ল্যান্ট শুধু বাড়ির সৌন্দর্যই বাড়ায় না,   মানি প্ল্যান্ট,  ব্যাম্বু প্ল্যান্ট, ক্র্যাসুলা, স্ন্যাক প্ল্যান্ট ইত্যাদির মতো গাছগুলিঘরের পরিবেশও বিশুদ্ধ রাখ।  বাস্তুশাস্ত্র অনুসারে এই গাছগুলো ঘরে ইতিবাচকতা তৈরি করে। এই গাছগুলির মধ্যে একটি, যা আপনি প্রায়শই অনেকের বাড়িতে দেখেছেন, তা হল স্নেক প্ল্যান্ট। যদিও এটি একটি সাধারণ উদ্ভিদ, তবে বাস্তুশাস্ত্র অনুসারে এটি বাড়িতে লাগানোর অনেক উপকারিতা রয়েছে। আপনার বাড়ির সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি এটি আপনার জীবনে সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে।

স্নেক প্ল্যান্টকে অত্যন্ত শুভ মনে করা হয়
বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে স্নেক প্ল্যান্টকে সঠিক দিকে রাখা খুবই জরুরি। সঠিক দিকে স্থাপিত একটি স্নেক প্ল্যান্ট আপনার উন্নতির পথ খুলে দেয়। যাইহোক, এই উদ্ভিদ সরাসরি সূর্যালোক রাখা হয় না। হালকা সূর্যের আলো আছে এমন জায়গায় রাখুন। যদিও আপনি এটি বাড়ির যে কোনও জায়গায় রাখতে পারেন, তবে বেডরুমে একটি স্নেক প্ল্যান্ট রাখা খুব শুভ বলে মনে করা হয়।

এখানে স্নেক প্ল্যান্ট রাখবেন না
বাস্তুশাস্ত্র অনুসারে, টেবিলের নীচে বা অন্য কোনও গাছের কাছে স্নেক প্ল্যান্ট  লাগাবেন না। এর পাত্র সর্বদা মাটিতে রাখুন। এ ছাড়া ভুল করেও বাথরুমে এই গাছ রাখা উচিত নয়।

স্নেক প্ল্যান্ট  লাগানোর উপকারিতা
বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে স্নেক প্ল্যান্ট লাগালে ইতিবাচকতা আসে। ঘরে কোনো নেতিবাচকতা থাকে না। এছাড়াও, আপনার সম্পর্কের মধ্যে ভালবাসা, বিশ্বাস এবং মাধুর্য বজায় থাকে। তাই এই গাছটি আপনার শোবার ঘরে লাগানো উপকারী। স্নেক প্ল্যান্ট ঘরের চাপ দূর করতে সহায়ক।

এই দিকে স্নেক প্ল্যান্ট লাগান
বাস্তুশাস্ত্র অনুসারে, স্নেক প্ল্যান্ট  রোপণের সঠিক দিকটি দক্ষিণ, পূর্ব বা দক্ষিণ-পূর্ব দিক বিবেচনা করা হয়। এই দিকে স্নেক প্ল্যান্ট  রাখলে দ্রুত উপকার পাওয়া যায়।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement