Advertisement

Vastu Tips: ভাল বেতন পাওয়া সত্ত্বেও, মানিব্যাগে রাখা এই ৪ জিনিস আপনাকে দরিদ্র করতে পারে

Vastu Tips: জ্যোতিষীর মতে, কেউ কেউ জেনে- বুঝে এমন অশুভ জিনিস ব্যাগে  রাখেন, যার কারণে তাদের ওপর নেতিবাচক শক্তির চাপ বাড়ে। এ কারণেই এসব মানুষের পকেট সব সময় ফাঁকা থাকে।

মানিব্যাগের বাস্তু টিপস
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 06 Jun 2022,
  • अपडेटेड 2:21 PM IST

ভাল বেতন বা মোটা রোজগার সত্ত্বেও প্রায়ই কিছু মানুষের পকেট খালি থাকে। তাদের ব্যাঙ্ক- ব্যালেন্স (Bank -Balance) সব সময় ফাঁকা থাকে। এর পেছনের কারণ কী? এই বিষয়ে বিশেষ তথ্য শেয়ার করেছেন জ্যোতিষী রাখি মিশ্র।

জ্যোতিষীর (Astrologer) মতে, কেউ কেউ জেনে-বুঝে এমন অশুভ জিনিস ব্যাগে  রাখেন, যার কারণে তাদের ওপর নেতিবাচক শক্তির (Negative Energy) চাপ বাড়ে। এ কারণেই এসব মানুষের পকেট সব সময় ফাঁকা থাকে। জ্যোতিষাচার্য এমনই ৫টি জিনিসের কথা বলেছেন যা, আমাদের মানিব্যাগে (Money Bag) রাখলে আর্থিক সংকট (Financial Crisis) ঘিরে থাকে।

* বিল বা ইএমআই কাগজ 

জ্যোতির্বিদ বলেন যে, আমাদের কখনই আমাদের মানি ব্যাগে বিল বা ইএমআই কাগজের মতো জিনিস রাখা উচিত নয়। ফোনের বিল, বিদ্যুতের বিল এমনকি গৃহস্থালির খরচের তালিকাও রাখবেন না। যদি আমরা এটিকে আবর্জনার আকারে দেখি, তবে এটি রাহুর রূপ যা অপ্রয়োজনীয় ব্যয় বৃদ্ধি করে।

* পূর্বপুরুষদের ছবি

 কেউ কেউ তাদের পূর্বপুরুষদের ছবি মানি ব্যাগে রাখেন। জ্যোতিষাচার্য বলেন, পূর্বপুরুষদের প্রতি শ্রদ্ধা খুবই গুরুত্বপূর্ণ। তাদের আশীর্বাদ ছাড়া আমরা জীবনে আর্থিক সচ্ছলতা কল্পনাও করতে পারি না। কিন্তু এগুলো পার্সে রাখা ঠিক নয়। পার্সের পরিবর্তে তাদের ঘরে সঠিক জায়গা দিন। ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে তাদের ছবি রাখা ভাল।

* দেব- দেবীর ছবি

অনেকে তাদের পার্সে দেব-দেবীর ছবি নিয়ে ঘুরে বেড়ায়। এটা করা মোটেও ঠিক নয়। এটি করলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হতে পারেন। পার্সের বদলে ঘরে ও মনে দেবতাদের স্থান দিন।

* চাবি 

কিছু লোক তাদের মানি ব্যাগের মধ্যেই চাবি রাখেন। কিন্তু এটা একেবারেই ঠিক না। পার্সে চাবি রাখলে ব্যবসা ও অর্থের ক্ষতি হয়। বাস্তু অনুসারে,পার্সে মুদ্রা ছাড়া অন্য কোনও ধাতু রাখলে নেতিবাচক শক্তি তৈরি হয় এবং দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। তাই চাবি রাখার জন্য অন্য একটি সঠিক জায়গা তৈরি করুন।

Advertisement

* কীভাবে পার্সে টাকা রাখবেন?

 ব্যাগে টাকা কখনওই উল্টো -পাল্টা করে রাখবেন না। নোটগুলিকে কেবল ভাঁজ করে পার্সে রাখার পরিবর্তে সেগুলি ভাল ভাবে সাজিয়ে রাখুন। আপনার ব্যাগে কত টাকা আছে, তা আপনার সর্বদা জানা উচিত। টাকা দুমড়ে-মুচড়ে রাখার বদ অভ্যাস আমাদের অর্থনৈতিক দিকে দুর্বল করে দেয়।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement