Advertisement

Vastu Tips Lakshmi: ঘরের এই জায়গায় রাখুন লক্ষ্মীর ছবি বা মূর্তি, কাজে বাধা পড়বে না

বাস্তুশাস্ত্রেও লক্ষ্মীর বিশেষ গুরুত্ব রয়েছে। বিশেষ করে দেবীর মূর্তি স্থাপনের কয়েকটি নিয়ম রয়েছে। সেই নিয়মগুলি জেনে রাখা দরকার। দেবীর মূর্তি কোন দিকে রাখবেন সেটা আগে জেনে নেওয়া উচিৎ।  

মা লক্ষ্মী বাস্তু টিপস।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 09 Oct 2022,
  • अपडेटेड 7:44 PM IST
  • বাড়িতে দেবী লক্ষ্মীর মূর্তি বা ছবি কোনদিকে রাখলে অর্থলাভ হবে?
  • দিকের উপর নির্ভর করে শুভ ও অশুভ।

কারও উপর দেবী লক্ষ্মীর কৃপা থাকলে ঘর ভরে ওঠে ধনসম্পদে। কর্মে আসে সাফল্য। জীবনে সঙ্গী হয় সুখ,শান্তি ও উন্নতি। তাই মানুষ সম্পদের দেবীকে অসন্তুষ্ট করতে চান না। তাঁকে খুশি করতে নিয়মিত দেবীর পুজো করেন। বাস্তুশাস্ত্রেও লক্ষ্মীর বিশেষ গুরুত্ব রয়েছে। বিশেষ করে দেবীর মূর্তি স্থাপনের কয়েকটি নিয়ম রয়েছে। সেই নিয়মগুলি জেনে রাখা দরকার। দেবীর মূর্তি কোন দিকে রাখবেন সেটা আগে জেনে নেওয়া উচিৎ।  

বাড়িতে দেবী লক্ষ্মীর মূর্তি বা ছবি কোনদিকে রাখলে অর্থলাভ হবে? আসলে বাস্তুশাস্ত্রে দিকটা গুরুত্বপূর্ণ। দিকের উপর নির্ভর করে শুভ ও অশুভ। চলুন জেনে নেওয়া যাক কোন দিকে লক্ষ্মীর ছবি বা মূর্তি রাখলে ঘরে আসবে ধনসম্পদ-  

- বাড়ির পশ্চিম কোণে দেবী লক্ষ্মীর ছবি রাখুন। তাঁর মুখ যেন থাকে পূর্ব দিকে। পূর্ব দিক ইতিবাচকতার দিক। সূর্যোদয় হয় প্রতিদিন। এর ফলে বাড়িতে কখনও কোনও আর্থিক সমস্যা হবে না।

- দেবী লক্ষ্মীকে খুশি করার জন্য বাড়ির পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে বিশেষ যত্ন নেওয়া উচিৎ। বাড়ি অপরিচ্ছন্ন থাকলে দেবী লক্ষ্মী আসেন না। 

- দেবী লক্ষ্মীর কৃপা পাওয়ার জন্য পদ্মের উপরে দেবীর বসে থাকার ছবি বা মূর্তি লাগান। এতে ঘরে ধনলাভ হবে। 

-শুক্রবার উপবাস করলেও লক্ষ্মীর কৃপা  থাকে। এই দিনে মন্দিরে শঙ্খ,কড়ি, পদ্ম ফুল,মাখন  এবং সুগন্ধি নিবেদন করা উচিৎ।

আরও পড়ুন- কালীপুজোয় শনির দশার প্রকোপ কমছে এই ৫ রাশির, জীবনে উন্নতি

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement