Advertisement

Adani Shares Price Hike: হিন্ডেনবার্গ-ধাক্কায় আজও বাজার খুলতেই পতন, কিন্তু বাড়ল আদানি এন্টারপ্রাইজের শেয়ারদর

Adani Shares Price Hike: আদানি এন্টারপ্রাইজের শেয়ার, যার ২০,০০০ কোটি টাকার ফলো-অন পাবলিক অফার চলছে। সোমবারের ট্রেড পোস্টে গত সপ্তাহের শেষ দিনে যা ক্ষতি হয়েছিল, তার কিছুটা উদ্ধার হয়েছে৷ কারণ, আজ শেয়ারের দর এক লাফে ৯.৩৫ শতাংশ বেড়েছে।

হিন্ডেনবার্গ-ধাক্কায় আজও বাজার খুলতেই পতন, কিন্তু বাড়ল আদানি এন্টারপ্রাইজের শেয়ারদর।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 30 Jan 2023,
  • अपडेटेड 1:03 PM IST
  • আদানি এন্টারপ্রাইজের শেয়ার, যার ২০,০০০ কোটি টাকার ফলো-অন পাবলিক অফার চলছে।
  • সোমবারের ট্রেড পোস্টে গত সপ্তাহের শেষ দিনে যা ক্ষতি হয়েছিল, তার কিছুটা উদ্ধার হয়েছে৷
  • আজ শেয়ারের দর এক লাফে ৯.৩৫ শতাংশ বেড়েছে।

Adani Shares Price Hike: আদানি এন্টারপ্রাইজের শেয়ার, যার ২০,০০০ কোটি টাকার ফলো-অন পাবলিক অফার চলছে, সোমবারের ট্রেড পোস্টে গত সপ্তাহের শেষ দিনে যা ক্ষতি হয়েছিল, তার কিছুটা উদ্ধার হয়েছে৷ কারণ, আজ শেয়ারের দর এক লাফে ৯.৩৫ শতাংশ বেড়েছে। কিন্তু আদানি টোটাল গ্যাস, আদানি ট্রান্সমিশন এবং আদানি গ্রীন সহ অন্যান্য আদানি গোষ্ঠীর স্টকগুলি ২০ শতাংশ পর্যন্ত কমেছে।   

সকাল ৯টা ১৯ মিনিট নাগাদ, আদানি এন্টারপ্রাইজের শেয়ার ৯.৩৫ শতাংশ লাফিয়ে ৩,০২০.৪৫ টাকায় পৌঁছেছে। শুক্রবার এই শেয়ারের দরই ১৮.৫২ শতাংশ হ্রাস পেয়েছিল। যদিও আদানি গ্রুপের সিএফও জুগেসিন্দর সিং বলেছিলেন যে, তিনি ২০,০০০ কোটি টাকার পাবলিক অফারের ফলো করার বিষয়ে আত্মবিশ্বাসী (Adani Enterprises' FPO) এবং তার গ্রুপ প্রাইস ব্যান্ড বা অফারের সময়কালের ক্ষেত্রে কোনও পরিবর্তন করতে চাইছে না। এর অফার মূল্য এবং প্রসপেক্টাস সম্পর্কিত অনুমোদনের জন্য আগামী ১ ফেব্রুয়ারি FPO কমিটির বৈঠক হওয়ার কথা রয়েছে৷ প্রস্তাবে আদানি পোর্টস এবং এসইজেড ৪.৩৪ শতাংশ বেড়ে ৬২৪.৬০ টাকা হয়েছে। টানা ছয় সেশন পতনের পর স্টকের জন্য এটিই প্রথম বৃদ্ধি। 

আরও পড়ুন: 'জাতীয়তাবাদ দিয়ে জালিয়াতি থেকে বিভ্রান্ত করা যায় না,' আদানিদের পাল্টা হিন্ডেনবার্গের

আদানি পাওয়ারের শেয়ার দর ৫ শতাংশ কমে ২৩৫.৬৫ টাকায় লেনদেন করছে। আদানি উইলমারের শেয়ার দর ৫ শতাংশ কমে সীমা ৪৯১.৪৫ টাকায় পৌঁছে আঘাত করেছে। আদানি ট্রান্সমিশন ১৮ শতাংশ কমে ১,৬৪৮ টাকায় নেমে এসেছে। আদানি টোটাল গ্যাসের শেয়ার দর ১৯.৮৫ শতাংশ কমে ২,৩৫১.৭৫ টাকা হয়েছে। আদানি গ্রিনের শেয়ার দর ১৯ শতাংশ কমে ১,২০২.৫৫ টাকায় । ACC-এর শেয়ার দর ৮.৪৩ শতাংশ বেড়ে ২,০৪২.৮৫ টাকায় লেনদেন করছে। অম্বুজা সিমেন্ট ১০ শতাংশ বেড়ে ৪১৯.২৫ টাকায় লেনদেন করছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement