Advertisement

রিলায়েন্সের দু'টি সংস্থা ছাড়তে বাধ্য হলেন মুকেশের ছোট ভাই Anil Ambani!

রিলায়েন্সের দু'টি সংস্থা থেকে সরে দাঁড়ালেন অনিল অম্বানি। বাধ্য হয়েই তাঁকে পদত্যাগ করতে হল।

মুকেশ ও অনিল অম্বানি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Mar 2022,
  • अपडेटेड 1:48 PM IST
  • আর পাওয়ার এবং আর ইনফ্রাস্ট্রাকচারের ডিরেক্টর পদ থেকে ইস্তফা।
  • সেবির নির্দেশে ইস্তফা অনিলের।
  • দায়িত্বে রাহুল সারিন।

রিলায়েন্স পাওয়ার এবং রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচারের ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিলেন অনিল ধীরুভাই আম্বানি গ্রুপের চেয়ারম্যান অনিল আম্বানি। শেয়ার বাজার নিয়ন্ত্রক SEBI-র নির্দেশ অনুযায়ী তিনি তালিকাভুক্ত কোনও সংস্থার সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। তার পরই মুকেশ অম্বানির ছোট ভাই পদত্যাগ করেন। 

রিলায়েন্স পাওয়ার বিএসই-তে জানিয়েছে,'অনিল আম্বানি, অ-নির্বাহী পরিচালক সেবি (সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া)-র অন্তর্বর্তী নির্দেশ মেনে রিলায়েন্স পাওয়ারের বোর্ড থেকে পদত্যাগ করেছেন।' একই সময়ে রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচারও জানায়, অনিল আম্বানি SEBI-এর অন্তর্বর্তী নির্দেশ মেনে বোর্ড থেকে সরে দাঁড়িয়েছেন। 


অতিরিক্ত পরিচালক হিসেবে নিযুক্ত রাহুল সারিন

ADAG গ্রুপের দু'টি সংস্থা জানিয়েছে, শুক্রবার স্বতন্ত্র পরিচালক হিসেবে রাহুল সারিনকে ৫ বছরের মেয়াদের জন্য অতিরিক্ত পরিচালক হিসাবে নিয়োগ করেছে R-Power এবং R-Infra-এর পরিচালনা পর্ষদ। তবে এই নিয়োগ সাধারণ সভায় সদস্যদের অনুমোদন সাপেক্ষে। ৭২ বছর বয়সী রাহুল সারিন অবসরপ্রাপ্ত সরকারি আমলা। ৩৫ বছরেরও বেশি সময় ধরে প্রশাসনের কাজে যুক্ত ছিলেন। কেন্দ্রীয় সরকারের সচিব হিসেবে অবসর গ্রহণ করেন। সেই সঙ্গে আর্থিক সংকট কাটিয়ে সম্পূর্ণ ঋণমুক্ত করতে অনিল অম্বানির নেতৃত্বের উপরে সর্বসম্মতভাবে ভরসা রেখেছে  বোর্ড অফ ডিরেকটরস। তাদের আশা, দ্রুত বিষয়টির নিষ্পত্তি করে ফিরবেন অনিল অম্বানি।            

শেয়ারের দাম এক বছরে ৪৬৯% বেড়েছে

কোম্পানির পরিচালনা পর্ষদ বলেছে, গত এক বছরে বিনিয়োগকারীরা দুর্দান্ত রিটার্ন পেয়েছেন। শেয়ারের দাম ৩২ টাকা থেকে ১৫০ টাকায় পৌঁছে গিয়েছে। যা ৪৬৯ শতাংশ রিটার্ন পেয়েছেন ৮ লক্ষ শেয়ারহোল্ডার।  


অনিল অম্বানিকে SEBI নিষেধাজ্ঞা 

গত ফেব্রুয়ারিতে রিলায়েন্স হোম ফাইন্যান্স লিমিটেড, শিল্পপতি অনিল আম্বানি এবং আর তিনজনকে আর্থিক কারচুপির অভিযোগে নিষিদ্ধ করে ভারতীয় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড (SEBI)। তালিকাভুক্ত কোম্পানির সঙ্গেও যুক্ত থাকতে পারবেন না মুকেশের ছোট ভাই। তখনই স্পষ্ট হয়েছিল পদত্যাগ ছাড়া আর কোনও রাস্তা নেই অনিলের।

Advertisement

আরও পড়ুন- একবছরে এই ২৩ শেয়ারে মালামাল, কারও কামাই কোটি তো কারও লক্ষ!

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement